আমি আর আমার কলমের গল্প

লিখেছেন লিখেছেন আবু জুমাইনাহ ২৩ মে, ২০১৩, ০৪:১০:৩৪ রাত



ছোটবেলা থেকেই কলম আমার খুব পছন্দের্।আমার দাদা,চাচা আর মামারা ইংল্যান্ড থেকে বাংলাদেশে গেলেই আমার জন্য পার্কার আর বিকের কলম নিয়ে যেতেন।একসময় সংগ্রহে অনেক কলম ছিল। আজো সযত্নে আগলে রেখেছি আমার ছোট দাদাসাহেবের দেয়া "লাল রঙ্গের" পার্কার পেন।পরিবারের সাথে লন্ডনের সুপারমার্কেট গুলোতে গেলে Stationary সেকশনেই সবচেয়ে বেশি সময় কাটে আমার্।চেয়ে চেয়ে দেখি বেশিরভাগ সময়ই কোনকিছু কিনা হয় না।

অফিসে কাজ করায়, স্বাভাবিকভাবেই কলমের ব্যাবহার অনেক বেশি করতে হয়। তবে এখন আর পার্কার, যেবরা,পেইপার মেইট বা বিকের কলম দিয়ে খুব বেশি লেখালেখি করা হয় না। কারন এখন আমার Favourite বাংলাদেশ থেকে আমার আম্মার দেয়া কালো রঙ্গের Cello Zero Pressure কলমগুলো। বাই দা ওয়েই আমি কিন্তু কোন কলম কোম্পানির এডভার্ট বা তাদেরকে প্রমোট করছি না!!

মুল কথায় আসি, আজ আমার টুইনয জাওদান আর জুমাইনা স্কুলের সাথে প্রথম বারের মতো Educational trip এ লন্ডনের সাইন্স মিউযিয়াম গিয়েছিল। সেখান থেকে তারা যাতে Souvenir কিনতে পারে, তাই তাদের সাথে সামান্য কিছু পাউন্ড দিয়েছিলাম। কাজ থেকে ফিরে এসে যখন তাদেরকে Trip এর কথা জিজ্ঞেস করলাম। তারা বললো:

We have got something for you Baba!

আমি বললাম: (সিলেটি) তোমরা কিথা আনচ আমার লাগি?

তখন জাওদান দৌড়ে গিয়ে যে জিনিসটা এনে আমার হাতে দিলো, তা ছিল একটা গাঢ় নীল রংগের কলম। আমি হাতে নিয়ে দেখি তাতে সুন্দর করে লেখা "Genious at work"!!

আবেগাপ্লুত হয়ে গেলাম। যখন ছোট ছিলাম তখন আমার শ্রদ্বাভাজন মুরব্বিরা আমাকে কলম উপহার দিতেন। আজ আমার ছেলে আমাকে পেন গিফট দিচ্ছে। আজীব!

আজ একটা বিষয় ক্লিয়ার-

বাকি জীবনে আমি যত অভাবেই পরি না কেনো; শাহ সিকান্দরের বংশধরদের কারনে কলমের অভাবে পড়তে হবে না। ইনশাআল্লাহ।

এতক্ষন ধরে কষ্ট করে আমার একান্ত মনের আবেগের কথাগুলো পড়ার জন্য আপনাকে মুবারকবাদ। জাযাকাল্লাহু খাইরান।

শেষকথা: দু:খ শুধু একটাই কাস!(মানে ইশ!) যদি এই লেখাগুলো জাওদান-জুমাইনার দেয়া কলম দিয়ে লেখতে পারতাম।

কাস!এই লিখা লিখতে আমাকে আমার সামসাং নোট-২ এর কিপ্যাডের বাটনগুলোতে হাত বুলাতে না হতো।

শাহ জাফর আব্দুল্লাহ

বিষয়: বিবিধ

১৬৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File