আসুন জেনে নিই নিরপেক্ষ সার্চ কমিটির পরিচিতি!

লিখেছেন লিখেছেন বাংলার দামাল সন্তান ২৬ জানুয়ারি, ২০১৭, ০৩:৪৩:৩৯ দুপুর

১. সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি আপিল বিভাগের বিচারপতি। ১৯৯৬ সালে আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর তিনি বিচারপতি হিসাবে নিয়োগ পেয়েছিলেন। এবার ক্ষমতায় আসার পর তিনি আপিল বিভাগে নিয়োগ পান। উনি দালাল শ্রেনী কিনা সেইটা প্রমানে তাঁর ডিএনএ টেস্ট করার প্রয়োজন নাই। বিভিন্ন মামলায় তিনি দলকানার পরিচয় রেখেছেন। তবে তাঁকে আম্লীগার বলা যাপেনা...

২. মুহাম্মদ সাদিক।

তিনি বৃহত্তর সিলেটের লোক তিনি। আপাদমস্তক আওয়ামী লীগার। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাঁর চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছিল। শেখ হাসিনার সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর তাঁকে নির্বাচন কমিশনের সচিব হিসাবে নিয়োগ দেয়া হয়। নির্বাচন কমিশনের সচিব হিসাবে তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতিকে একটি নির্বাচন উপহার দিয়েছেন। সেই নির্বাচনের পুরস্কার হিসাবে তাঁকে সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেয়া হয়। বর্তমানে তিনি সেই পদে রয়েছেন। তবে তিনি নাকি কোনভাবেই আম্লীগার নয়...

৩.বিচারপতি ওবায়দুল হাসান শাহিন।

শেখ হাসিনার সরকার ২০০৯ সালে দায়িত্ব গ্রহনের পর তাঁকে হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসাবে নিয়োগ দেয়া হয়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে তাঁকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনোনীত করেছিলেন। তাঁর রাজনৈতিক পরিচয় হচ্ছে তিনি বাকশাল ছাত্রলীগের সেক্রেটারি ছিলেন। তাঁর বড় ভাই সাজ্জাদুল হাসান বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিএস। এখানেই প্রমান হয় শাহীন সাপ একেবারে নিরপেক্ষ আদমি।

৪. সৈয়দ মঞ্জরুল হাসান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক সৈয়দ মঞ্জরুল হাসান। মাঝে মধ্যে প্রথম আলা পত্রিকায় আওয়ামী লীগের পক্ষে কলাম লিখেন। একজন আপাদমস্তক আওয়ামী লীগার হিসাবেই বিশ্ববিদ্যালয়ে তাঁর পরিচিতি। তাঁর লেখা গুলো পাঠ করলেই বুঝতে পারবেন সবাই তিনি কোন পন্থি লোক। সোজা কথায় তিনি হলেন আওয়ামী পন্থি বুদ্ধিবেশ্যা।

৫. চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি শিরিন আখতার।

আওয়ামী আমলে কাদের ভিসি প্রোভিসি বানানো হয়েছে তা সবাই জানেন। তাঁর পিতা আওয়ামী লীগের সংসদ সদস্য এবং কক্সবাজার আওয়ামী লীগের প্রতিষ্ঠানা সভাপতি ছিলেন।

আপনারাই বলুন এত নিরপেক্ষ তারপরও বিএনপি কম্বলের নিচে শুয়ে বলে নিরপেক্ষ হয়নাই, বিএনপির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হওয়া উচিত।

বিষয়: বিবিধ

১১৬৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381504
২৬ জানুয়ারি ২০১৭ রাত ০৮:৫২
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : সব গুলোই ভুলে ভরা আওয়ামী লীগ।
381509
২৬ জানুয়ারি ২০১৭ রাত ০৯:২৬
হতভাগা লিখেছেন : ২০০১ এ আওয়ামী লীগের সেট আপ করা সিস্টেমকে ভেঙ্গে দিয়ে বিএনপি পাওয়ারে গিয়েছিল । গার্ডথস্‌ থাকলে সেটা এখনও পারার কথা ।
381510
২৬ জানুয়ারি ২০১৭ রাত ০৯:৩৭
কুয়েত থেকে লিখেছেন : আম্লীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জাতি পাবে ব্যক্তিত্বহীন নেতৃত্ব ওদের কাছে ভালো কিছু রআসা করা যায়না। ধন্যবাদ
381514
২৬ জানুয়ারি ২০১৭ রাত ০৯:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আওয়ামি পন্থি হওয়াই হইল নিরপেক্ষতা!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File