শরণার্থীদের মসজিদ গুড়িয়ে দিল ফরাসি সরকার!!!!

লিখেছেন লিখেছেন মাজহারুল ইসলাম টিটু ০২ ফেব্রুয়ারি, ২০১৬, ০৬:৪২:০৯ সন্ধ্যা

ফরাসি কর্তৃপক্ষ শরণার্থীদের একটি মসজিদ এবং গির্জা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। বন্দর নগরী ক্যালাসিসে ‘জঙ্গল’ হিসেবে পরিচিত শরণার্থী শিবিরে গতকাল এ ঘটনা ঘটেছে। এ শিবিরে সিরিয়া, সুদানসহ অন্যান্য দেশের হাজার হাজার শরণার্থী আশ্রয় নিয়েছে।

ফরাসি কর্তৃপক্ষ দাবি করেছে, শিবিরের চারপাশের নিরাপত্তা এলাকা পরিষ্কার করার অংশ হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়। ফরাসি কর্তৃপক্ষের মৌলিক মানবাধিকার লঙ্ঘনের এ হীন আচরণে শরণার্থী ও মানবাধিকার কর্মীরা বিষ্মিত এবং ক্ষুব্ধ হয়েছেন।

এদিকে, পর্যবেক্ষকরা বলেছেন, ফরাসি সরকারি কর্তৃপক্ষ উচ্ছেদের প্রাথমিক যে পরিকল্পনা তাদের দেখিয়েছিল তাতে উপাসনালয়গুলো ভাঙ্গার কোনো কথাই ছিল না।

ভেঙ্গে দেয়া গির্জার পাদ্রীও একই সুরে কথা বলেছেন। পাদ্রী তেফারি শুরেমো বলেন, গির্জা উচ্ছেদ করা হবে না বলে তাকে নিশ্চিত করেছিল ফরাসি কর্তৃপক্ষ। তিনি স্থানীয় সংবাদ মাধ্যমকে এ কথা জানান। একই সঙ্গে তিনি বলেন, কর্তৃপক্ষ আসলে শান্তি বিনষ্ট করতে চাইছে।

ক্যালাসিস শিবিরে প্রায় পাঁচ হাজার শরণার্থী জীবন কাটাচ্ছে। উন্নত জীবন যাপনের আশায় তারা ব্রিটেনে পাড়ি জমাতে চাইছেন। ফরাসি কর্তৃপক্ষ এ সব শরণার্থীর সেবায় এগিয়ে আসে নি বলে বাধ্য হয়ে তারা নিজেরাই নিজেদের প্রচেষ্টায় দোকান-পাট, স্কুল এবং মসজিদ-গির্জা তৈরি করেছে।

সূত্র: এপ

এখন বিশ্ব মিডিয়া বাংলাদেশের মিডিয়ার মত চুপ করে রয়েছে। প্যারিসের হামলার ঘটনার পরে বিশ্ব মিডিয়া মুসলমানদেরকে সন্ত্রাস বানানোর জন্য নতুন করে প্রচারনা শুরু করেছিল আর এখন মুখে কলা নিয়ে বসে আছে।

বিষয়: আন্তর্জাতিক

১০৬৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

358302
০২ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৯:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ফরাসি সরকার এর এই অত্যাচার এর ইতিহাস ক্যারিবিয়া এবং ইন্দোচায়নায় অনেক আছে।
358312
০২ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৯:৫৫
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : আর এভাবেই মুসলমানদের ধ্বংস করা হইবে আর তারা আঙ্গুল চুষবে।
358332
০৩ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১২:১৫
আফরা লিখেছেন : আরে ভাইয়া জানেন না মুসলমানের গায়ে গন্ধ বেশী ।
358848
০৭ ফেব্রুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৭:০৭
হতভাগা লিখেছেন : অনেক সুযোগ সন্ধানী আছে যারা আরেকজনের জায়গা দখল করার জন্য সেখানে প্রথমে ধর্মীয় উপাসনালয় বানায় (সাধারণ মানুষের সেন্টিমেন্টকে পূঁজি করে), পরে সেটাতে মার্কেট ও আবাসিক এলাকা গড়ে তোলে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File