কোন অবস্থাতেই কারো উপর আক্রমন, অত্যাচার, নিপিড়ন ও জান মালের ক্ষতি সাধন সমর্থন যোগ্য হতে পারে না। সেটা সবাইকেই বুঝতে হবে।

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুস সাত্তার ১০ এপ্রিল, ২০১৩, ১১:৩০:৩৩ সকাল

তিন বন্ধু সল্টু, বল্টু ও পল্টু আড্ডা দিচ্ছিল,

এক পর্যায়ে বল্টু বাংলাদেশের রাজনীতি নিয়ে আসলো কথার মাঝে।

বল্টুঃ দেখ "লাল-সবুজ"(সাংকেতিক) যে দেশে তান্ডব চালাচ্ছে এটা কি ঠিক?

সল্টুঃ যা হচ্চে এটাকে যদি তান্ডব বলিস তাহলে এমনটা তো হর হামেসা সব দলই করছে বরং এর চাইতে আরো কয়েকগুন বেশী হচ্ছে এবং কয়েকশ গুন বেশী হয়েছে।

বল্টুঃ মিডিয়াতো "লাল-সবুজের" কথাই বলছে।

সল্টুঃ হুম। একেক মিডিয়া একেক রকম বলছে, এক দিক ঘেঁষা হলুদ মিডিয়ার খবর পড়লে বা দেখলে তোর কাছে এমনই মনে হবে।

বল্টুঃ "লাল-সবুজ" এটা খুব খারাপ কাজ করতেছে, ইদানিং পুলিশের উপর আক্রমন করতেছে। কোন অবস্থাতেই পুলিশের উপর আক্রমন মেনে নেওয়া যায় না। পুলিশের কি দোষ, তাঁরা তো "কালো" সরকারের হুকুমে কাজ করতেছে। মারা মারি করলে "কালো" দলের সাথে করুক। পুলিশের প্রতি আক্রমন রাস্ট্রের বিরুদ্ধে আক্রমন। যারা বাংলাদেশকে রাষ্ট্র হিসাবে মানে না তারাই শুধু এমন করতে পারে।

সল্টুঃ এটা নতুন কিছু না। তোরা গোল্ড ফিস।

এই বলে সল্টু, পল্টুকে চোখে ইশারা দিল এবং বলল এটাকে এমন মার দিবি একদম মাইরা ফেলবি।

সল্টুর অনুগত পল্টু হঠাৎ বল্টুকে মারতে লাগলো। এক পর্যায়ে বল্টুর গলা টিপে দেওয়ালের সাথে ঠেসে ধরলো। নিশ্বাস বন্ধ হওয়ার উপক্রম। এমন অবস্থায় বল্টু গাঁ ঝাড়া দিয়ে হাত পা ছোড়াছুড়ি করতে লাগলো এতে পল্টু খুব আহত হল। পল্টু উঠে জিজ্ঞেস করলো এই বল্টু, তুই আমাকে মারলি কেন?

বল্টুঃ তুই তো আমাকে মেরেই ফেলছিলি, আমি নিজেকে বাঁচানোর জন্যই তো আঘাত করেছি!!!

পল্টুঃ কেন আমাকে তো সল্টু বলেছিল তোকে মারার জন্য!!!!

সল্টুঃ কিরে বল্টু তোরে কি আর কিছু বুঝাতে হবে!!!! মনে রাখিস ও এভাবে বলিস, কোন অবস্থাতেই কারো উপর আক্রমন, অত্যাচার, নিপিড়ন ও জান মালের ক্ষতি সাধন সমর্থন যোগ্য হতে পারে না।

এই হল আমাদের দেশের অবস্থা। যখন যে দল সরকারে আসে তখন সেই দলই পল্টুর মত পুলিশকে ব্যবহার করে বিরোধী নিধনে, আর পুলিশ তার চাকুরী বাঁচাতে গিয়ে করছে নিপিড়ন, হচ্ছে আক্রান্ত।

আর বল্টুর মত দলীয় লেজুড় বুদ্ধিজীবি খ্যাত বুদ্ধিব্যবসায়ীরা দলীয় দৃস্টিকোন থেকেই বলে যাচ্ছে। কিন্তু কেন এমনটি হচ্ছে এবং এর থেকে উত্তোরনের উপায় নিয়ে কেউ কিছু বলছে না।

(কোন অবস্থাতেই কারো উপর আক্রমন, অত্যাচার, নিপিড়ন ও জান মালের ক্ষতি সাধন সমর্থন যোগ্য হতে পারে না। সেটা সবাইকেই বুঝতে হবে।)

বিষয়: বিবিধ

১২১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File