ফেসবুক প্রতিক্রিয়া-আমীরুল মুসলিমীন আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে লেখা স্ট্যাটাসের জবাব

লিখেছেন লিখেছেন ফজলে রাব্বী ০১ মে, ২০১৩, ০৭:৪৮:৫০ সন্ধ্যা

এক বিশিষ্ট মহিলা নাস্তিকের আল্লামা শফি (রহঃ) কে নিয়ে একটা লেখা চোখে পড়লো। ওইটাতে কিছু যুক্তির আদলে কিছু অযৌক্তিক কথা বলা হয়েছে। কথাগুলোর প্রতিবাদ করতে চাইলেও কমেন্ট অপশন ছিল অফ। তাই এক লেখা। পয়েন্ট করে করে জবাব দিচ্ছি।(বি. দ্র. উনি আল্লামা শফী সাহেব দা.বা. বানানটা সাফি লিখেছে। এটা ভুল বানান। আসলে না চিনলে যা হয়। ভালভাবে চিনবেও না আবার তার বিরুদ্ধে স্ট্যাটাস!!! বানরের গলায় হীরের মালা আর কি)

১)'আল্লামা সাফি নিয়ে এত দিন আমি চুপ ছিলাম কারন একটা মানুষ কে হঠাৎ দেখে মন্তব্য না করাই ভাল । অনেকের মতে ৯৩ বছরের এই বৃদ্ধ ইসলামের ধারক বাহক হয়ে এসেছে , আবার অনেকের মতে উনি ইসলামের নামে মূর্খতার পরিচয় দিচ্ছেন । আমি কোন দলের হয়ে নয় বরং আমার একান্ত ব্যক্তিগত মতামত প্রদান করছি ।'

ধন্যবাদ দিচ্ছি আপনাকে। কারন না জেনে অন্য নাস্তিকদের মত হঠাত করে মন্তব্য করেন নাই।

২)'বাংলাদেশ এমন একটি দেশ যেখানে সকল ধর্ম এবং বিশ্বাসের মানুষ খুবই শান্তিপূর্ণ ভাবে বসবাস করে । তাই যদি ধরে নেই'

'তাই যদি ধরে নেই'কথাটা বলে আপনি নিজে কি মনে করেন তাই কি এড়িয়ে গেলেন না? :P

ধরে নিলাম আপনিও তাই মনে করেন।

৩)'আল্লামা সাফি শুধু ইসলাম ধর্ম কে উপস্থাপন করেন এবং তিনি ইসলামের প্রচারক তাতে আমার কোন আপত্তি নাই কিন্তু তিনি যদি পুরা বাঙালি জাতির নেতা হতে চান তাহলে আমার আপত্তি আছে , কেননা এক জন নেতার মধ্যে প্রথমেই যে গুণাবলী থাকা উচিৎ তা আল্লামা সাফির মধ্যে নেই ।'

তিনি ইসলাম ধর্ম প্রচারক, শিক্ষক, মুসলমানদের নেতা এবং আলেম হিসেবে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর ওয়ারিস। আপনি বলেছেন'পুরো বাঙ্গালী জাতির নেতা হতে চাইলে আপত্তি আছে।'আপত্তিটা কোন জায়গায় তা ক্লিয়ার করেননি। এটা কি বাঙ্গালীয়ানায় নাকি নেতৃত্বের গুনাবলীতে। দুটোরই জবাব দিচ্ছি।

তিনি কোথায় দাবি করেছেন তিনি পুরো বাঙ্গালী জাতির নেতা!! আজব!!? ভারতের বাংগালীরা এমনিতেই বাদ। তিনি শুধু এদেশের মুসলমানদেরই কিছু দাবি তুলে ধরেছেন। সে হিসেবে মুসলমানদেরই নেতা। তাও তিনি রাষ্ট্রক্ষমতা কেন্দ্রিক কোন নেতা নন। হতেও চান নাই।

গুনাবলীর কথা যদি বলেন তাহলে আমি হাসব। এত বড় আন্দোলন হচ্ছে, লং মার্চ হয়েছে একজনের নেতৃত্বে। কেমন সুন্দরভাবে হয়েছে তা সবাই দেখেছে এবং এর প্রশংসা করেছে।

'বাংলাদেশের বাইরের যে কোন দেশে তাকে বাংলাদেশের জন গনের প্রতিনিধি করে পাঠালে তিনি কোন ভাবেই বাংলাদেশ কে উপ্সহাপন করতে পারবেন না । প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে তাকে যদি কূটনৈতিক আলোচনা করতে দেয়া হয় সেটা যে পুরা ব্যর্থ একটা আলোচনা হবে সে বিষয়ে কোন সন্ধেহের অবকাশ নাই।'

উপরেই বলেছি তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে চান নাই, এখনো চান না। কিন্তু তারপরও আপনার যুক্তি মানার অযোগ্য। রাসুল(সাল্লাল্ল -াহু আলাইহি ওয়া সাল্লাম) এবং তার খলীফাগন মদিনায় বসে দুনিয়া শাসন করেছেন। আর বারাকদের কুটনৈতিক দক্ষতা আমরা ভালই দেখছি।

'তিনি তার তের দফা দাবি তে কোথাও বলেন নি জাতি কে শিক্ষিত করতে হবে, বেকার সমস্যার সমাধান করতে হবে ,নারী কে শিক্ষিত স্বাবলম্বী করতে হবে , শ্রমিকের ন্যায্য পাওনা দিতে হবে , সবার মৌলিক চাহিদা পূরণ করতে হবে ।'

প্রথমেই বলি, তিনি শুধু মুসলমানদের কিছু দাবি নিয়ে এসেছেন। এখানে জাতি শিক্ষিত করা না করা, বেকার সমস্যা এগুলো কেন আসবে? আজব তো !!! কিছু দাবি করলেই বুজি দুনিয়ার সব সমস্যা একসংগে তুলে দিতে হবে? ঐ সমস্যাগুলোর কথা না বলায় বুজা যাচ্ছে, এই সব সমাধানের জন্য সরকারের পদক্ষেপের বিরোধী তিনি নন। যেগুলোতে বিরোধ তাই বলা হচ্ছে। আর এসব দাবি তিনি তুলবেন কেন? এগুলো তোলার দায়িত্ব উনার নয়। আলতু-ফালতু এসব কথা কিভাবে আপনাদের মাথায় আসে?!!

'তিনি শুধু মাত্র নাস্তিক এবং নারীর পোশাক নিয়ে চিন্তিত !'

তিনি কি নিয়ে ব্যস্ত তা জানার জন্য আপনাদের আরো পড়ালেখা করতে হবে। এসবে হবে না। ১৩ দফায় শুধু এগুলোই আপনার চোখে পড়ল না? আর কিছু দেখেন নাই? আপনাদের মত কিছু নাস্তিক কুলাংগার ও পশুরা যদি ইসলাম নিয়ে মিথ্যাচার না করত তাহলেও হয়ত এই আন্দোলন হত না। নাস্তিক কুলাংগাররা যখন ইসলাম নিয়ে এবং শুধু ইসলাম নিয়েই তাদের পশুগিরি করত তখন তাদের কি বলেছেন'তোরা শুধু এসব নিয়ে কেন ব্যস্ত?'নাকি তাদের সাথে যোগ দিয়েছেন। পোশাক নিয়ে চিন্তিত শুধু তিনি নন, সব মুসলমানই। কারন আপনাদের গুরু তাসলিমা নাসরিনদের মত যদি আপনারা সমাজে অনাচার করে বেড়াতে চান তাহলে সবার সমস্যা। কারন সমাজটা সবার, কিছু মানবাকৃতির পশুর নয়। আপনাদের গুরু নাকি পোশাকই পরবেন না বলেছে। সত্য হলে বলতেই হয়,'বন্যেরা বনে সুন্দর, নাস্তিকরা জংগলে'।

'তিনি ব্লগ কি জানেন না অথচ ব্লগারদের ফাঁসি দাবি করেন'

প্রথমত ঃ তিনি ব্লগারদের ফাঁসি দাবি করেন নাই। যে সমস্ত কুলাংগার ব্লগার ইসলামকে নিয়ে মিথ্যাচার করে অবমাননা করেছে তাদের ফাঁসির শাস্তি রেখে আইন পাশের দাবি করেছেন। পড়াশুনা একদম যে করেননা তা বুজা গেল। ফেসবুকে লিখবেন বেশি কিন্তু পড়বেন না এটা ত চলবে না। পড়তে হবে আরো।

দ্বিতীয়তঃ ব্লগারদের শাস্তি দাবি করতে কি ব্লগ চিনা লাগবে? আমি সন্ত্রাসীদের শাস্তি চাইলাম, তাহলে কি আমার সন্ত্রাস কিভাবে করতে হয়, ছুরি কিভাবে মারতে হয়, ছিনতাই কিভাবে করতে হয় এগুলো জানতে হবে। আমি শুধু এটুকু জানলেই হবে, সন্ত্রাসীরা খারাপ, তারা মানুষের জীবনের জন্য হুমকি। নকল প্রতিরোধের যখন ডাক দেয়া হয়, তখন কি বাচ্ছাদের শিখান হয় কিভাবে নকল'না আনতে'হবে? কি সব আবালের মত যুক্তি দেন!!!

'তিনি হেলিকাপ্টারে চড়েছেন আমি স্বাগত জানাই। তার ভক্তদের টাকায় তিনি হেলিকাপ্টার ব্যাবহার করার ক্ষমতা রাখেন আমি তাও মেনে নিচ্ছি ।'

থ্যাংস, অন্য আবালদের মত চিল্লা-চিল্লি না করে'হেলিকপ্টার ব্যবহার করতে পারেন'এটি মেনে নেয়ার জন্য। যেহেতু আপনি তাদের কাছে বিশ্বস্ত, আমি আহবান জানাব আপনি যেভাবে বুজেছেন সেভাবেই আপনার সহযোদ্ধাদের বুজান ব্যাপারটা। নইলে চুলকানি যেভাবে শুরু হয়েছে তাদের বলা যায় না কি হয়ে যায়।



'কিন্তু তিনি নাস্তিকদের তৈরি করা যন্ত্রপাতি ব্যাবহার করে নাস্তিকদের ফাঁসি দাবী কিভাবে করেন সেটা আমি আসলে বুঝতে পারি না'


হেলিকপ্টার নাস্তিকদের তৈরি নয়। তাছাড়া এই কথাটাও আরেক আবাল মার্কা কথা। আপনি যে পোষাক পরে আছেন, খুব সম্ভব তা একজন আস্তিক মুসলমান বানিয়েছেন। এখন কি করবেন। আপনি যে ভাত খান, তা হয়ত কোন আস্তিক কৃষক ফলিয়েছেন। আর এর সব কিছুর পেছনে মহান সৃষ্টিকর্তার কথা নাই বা বললাম। এখন হয় আপনাকে সব সময় খাওয়া দাওয়া সর্ব ক্ষেত্রে হিসাব করে চলতে হবে যাতে এগুলোর কোন পর্যায়েই আস্তিকদের হাত না থাকে। নয়ত এসব আবাল মার্কা কথা-বার্তা বন্ধ করতে হবে। এখন ঠিক করুন কোনটা করবেন।

'তিনি সাভারের দুর্ঘটনা কে আল্লার গজব বলেন ! তিনি জিহাদের ডাক দেন ২০১৩ তে এসে !'

এর উত্তর বুজার ক্ষমতা আপনার এখনো হয় নাই। ইসলামের উপর পড়াশুনা করুন। ইনশাল্লাহ বুজতে পারবেন।

'আল্লামা সাফি একজন ইসলাম ধর্ম প্রাচারক হতে পারেন , কিন্তু বাঙালির নেতা কিংবা দেশ পরিচালনা করার যোগ্যতা তার নেই এই কথা স্বীকার করতেই হবে । তাই তাকে হুজুরে আলা, আল্লামা উপাধি দিয়ে যেকোন বড় মদ্রাসা পরিচালনা করার দায়িত্ব দিন। অনুগ্রহ করে তাকে নেতা বানাবেন না ।'

একথাটার উত্তর আগেই দিয়েছি।

পরিশেষে একটা অনুরোধ করব, আপনি নিশ্চয় একজন আস্তিকের সন্তান। ধর্ম সম্পর্কে না জানার কারনেই আপনার এই অবস্থা। আর নিজের মনের দাস হয়ে পরায় এই দশা। তাই বলব, ইসলাম সম্পর্কে পড়ুন, নিজের মনের ইচ্ছার বিরুদ্ধে চলতে শিখুন।

Collected

বিষয়: বিবিধ

২১২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File