দেশকে একলাফে ১৩০০ বছর এগিয়ে নিয়ে যাওয়ার রোডম্যাপ

লিখেছেন লিখেছেন আইডেন্টিটি ২১ এপ্রিল, ২০১৩, ০৮:০৩:৫৮ রাত

আমাদের দেশের সেলিব্রেটি পন্ডিতকুলদের শিরোমণি, মুক্তিযুদ্ধের চেতনার সোল এজেন্টধারীদের শ্রদ্ধেয় জাফ্রিকবাল ভাঁড় বলেছেন, ”হেফাজতের ১৩ দফা দেশকে ১৩০০ বছর পিছিয়ে দেবে”

আসেন তাহলে আমরা এবার আমরা সেলিব্রেটি পন্ডিতমশায়ের দৃষ্টিতে দেশকে ১৩০০ বছর এগিয়ে নেয়ার রোডম্যাপ তৈরি করি।

১. সংবিধানে রাষ্ট্র পরিচালনার মূলনীতিতে যুক্তরাষ্ট্র ও ভারতমাতার উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস স্থাপন করতে হবে।

২. আল্লাহ, রাসূল (সা.) ও ইসলাম ধর্মের অবমাননাকারীদের তাদের সাহিত্যকর্মের জন্য বাংলাকাডেমী পদকে ভূষিত করার বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করতে হবে, থাবা বাবাকে মরোণোত্তর একুশে পদক দিতে হবে।

৩. গণজাগরণ মঞ্চের সঙ্গে সংশ্লিষ্ট ব্লগার, নাস্তিক-মুরতাদসহ ইসলাম বিদ্বেষীদের সকল তৎপরতা, প্রচারণা ও ব্লগপোষ্ট বিটিভি সহ সকল টিভিচ্যানেল ও পত্রিকার মাধ্যমে প্রচার করতে হবে এবং যে সকল নাস্তিক-মুরতাদ ও ইসলামবিদ্বেষী ব্যক্তি-সংগঠন ইসলাম অবমাননা করছে তাদের সর্বোচ্চ নাগরিক সম্মাননা প্রদান করতে হবে।

৪. কর্মজীবি নারীদের বৈষম্যমূলক পারিশ্রমিক দিতে হবে এবং ঘরে বাইরে যাতে তাদের যৌন-হয়রানী ও উত্তক্ত করতে সুবিধা হয় এজন্য সরকারী উদ্দোগে মিনিস্কার্ট ও বিকিনিকে উৎসাহিত করতে হবে।

৫. নারীনীতি ও শিক্ষানীতিতে পশ্চিমা অনৈতিক বিষয়কে অন্তর্ভূক্ত করতে হবে , এবং শিক্ষার প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত থাবা বাবা, আসিফ মহিউদ্দিন, চটি পিয়াল সহ নাস্তিক ব্লগারেদের সাহিত্যকর্ম বাধ্যতামূলক করতে হবে।

৬. সারাদেশে এই পরিমাণ ভাস্কর্য স্থাপন করতে হবে যাতে ঢাকার নাম ”মসজিদের নগরী” থেকে পরিবর্তিত হয়ে ”মূর্তির নগরী” হয়ে যায় এবং শুধু মঙ্গলপ্রদীপ না, সারা দেশে সরকারী ব্যবস্থাপনায় অগ্নিকুন্ড স্থাপন করে সেখানে অগ্নিউপাসনাকে উদ্ভুদ্ধ করতে হবে।

৭. রেডিও টেলিভিশন সহ গণমাধ্যমে ব্যাপকভাবে ইসলামকে অবমাননা করে নাটক-সিনেমা তৈরী করতে হবে। প্রয়োজনে নাটকের স্ক্রিপ্ট লেখার জন্য চটি পিয়াল, অসিফ মহিউদ্দিন এবং পারলে পরপার থেকে ডেকে এনে রসময় গুপ্ত ও থাবা বাবাকে দায়িত্ব দিতে হবে।

৮. জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চিরতরে সিলগালা করে দিতে হবে।

৯. পার্বত্য চট্টগ্রামে খ্রিষ্টান মিশনারী ও বিদেশী এনজিওদের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতা দিয়ে যত দ্রুত সম্ভব এই এলাকাকে দক্ষিণ সুদানের মত আলাদা করে দিতে হবে।

১০. কাদিয়ানীদের একমাত্র সঠিক ইসলামের অনুসারী হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে হবে। চাইলে এর সাথে ভান্ডারীদের যোগ করা যেতে পারে।

১১. রাসূল প্রেমী জণগণকে ধরে ধরে রিমান্ডে নিয়ে ট্রিটমেনট দিতে হবে এবং না পারলে পুলিশ দিয়ে অন্তত পায়ে গুলি করতে হবে।

১২. অবিলম্বে গ্রেফতারকৃত আলেমদের ধরে ঝুলিয়ে দিতে হবে এবং যারা বাইরে আছে তাদের অতিসত্বর গ্রেফতার করতে হবে এবং পরবর্তীতে মাদ্রাসা গুলোতে তানিয়া আমিরের মত নব্য মদীনা সনদ গবেষকেদের দিয়ে পাঠদান করাতে হবে।

১৩. বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়কে আরো বেশি রাজনৈতিক স্বার্থে ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের উপর অব্যাহতভাবে আক্রমণ করে তার দায় জামায়াতের উপর চাপাতে হবে।

প্রচারে- ১৩০০ বছর এগিয়ে থাকা পুগতিশীল সমাজ

আসেন আমরা এসব রোডম্যাপ বাস্তবায়ন করে একলাফে দেশকে ১৩০০ বছর সামনে নিয়ে যাই। ২০২১ সালের ভিশন থেকে আমাদের দৃষ্টিকে সম্প্রসারিত করে ৩৩১৩ সালের ভিশন নিয়ে এগিয়ে যাই।

শ্রদ্ধেয় জাফ্রিকবাল ভাঁড়কে এই রোডম্যাপটি গুরুত্ব দিয়ে বিবেচনায় নিয়ে তা বাস্তবায়নে তেব্র আন্দোলন গড়ে তোলার অনুরোধ করছি।

এনিওয়ে এই ১৩০০ বছর এগিয়ে থাকা অত্যাধুনিক(?) রোডম্যাপের সাথে ১৩০০ বছর পিছিয়ে থাকা মধ্যযুগীয়(!) রোডম্যাপ দেখতে পারেন এখানে গিয়ে

বিষয়: বিবিধ

২১৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File