আমরা কি স্বাধীনতা চাই ??না মুখে লাল-সবুজ রং মেখে রাস্তায় বের হতে চাই ????

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ১৬ জানুয়ারি, ২০১৪, ১২:২৯:২২ দুপুর



ফেসবুকে গত কয়েকদিনে একটি নিউজের ট্র্যাকশান অকল্পনীয় পর্যায়ের। সাতক্ষীরা অপারেশনে ভারতীয় সামরিক বাহিনীর সম্পৃক্ততার সরকারী দলিল। অস্বীকার করা যাবে না যে খবরটা ভুয়া হতে পারে। আজকের দিনে এ ধরনের কাজ খুব কঠিন না। সমস্যা হোলো খবরটা সত্যিও হতে পারে - সেটা খুব বড় - মানে অচিন্তনীয় রকমের বড় সমস্যা। আমি খুব মনোযোগ দিয়ে দলিলটা লক্ষ্য করেছি - আমার কাছে আউট রাইট বাতিল করার মতো একটা দলিল এটা মনে হয় নি। অবশ্যই তা মনোযোগ দাবী করে।

লেটস নট কিড আওয়ারসেলভস - আমাদের সার্বভৌমত্বের কার্যকারিতা যে প্রশ্নের মুখে - এটা আর এখন কেউ আপত্তি করেন বলে মনে হয় না। এই দলিল যদি সত্যি হয়ে থাকে (আমি মনে প্রাণে চাই যেন তা না হয়) তাহলে অবস্থাটা কী একবার চিন্তা করুন। বাংলদেশ ও ভারতের মধ্যে সরকারী পর্যায়ে আলোচনা হচ্ছে যে ভারতীয় সামরিক বাহিনী বাংলাদেশের ভু খণ্ডে অপারেশন চালাবে কিন্তু জনগণ তার কিছুই জানে না। বিএনপি জামাতকে সমর্থন করার দরকার নেই - শুধু সততার সাথে নিজেকে প্রশ্ন করুন - আমরা কোন পর্যায়ের ক্লায়েন্ট স্টেট হতে চলেছি?

আরো ভয়ঙ্কর বিষয় হোলো মেইনস্ট্রীম মিডিয়ার নীরবতা। এই দলিল মিথ্যা হতে পারে অবশ্যই কিন্তু সেটা তো পরীক্ষা করে দেখতে হবে - নাকি? যে সব দেশের মানুষ কাপড় জামা পরে রান্না করে মাংস খাওয়ার মতো প্রগ্রেসিভ সেরকম অনেক দেশে একটা নির্বাচিত সরকারের পতন হবে ঠিক এরকম একটা নিউজে। কিন্তু বাংলাদেশের যেসব পত্রিকা লেডি গাগা পাছায় ব্যাথা পেলে সচিত্র খবর ছাপে তাদের কাছে এই দলিল সত্য না হলেও ভুয়া - এটা ছাপানোও গুরুত্বপূর্ণ মনে হয় নি।



দুঃখের সাথে জানাচ্ছি - আমরা কি স্বাধীনতা চাই না মুখে লাল-সবুজ রং মেখে রাস্তায় বের হতে পেরেই সন্তুষ্ট থাকতে চাই - এ রকম মৌলিক বিষয় নিয়ে চিন্তা করার সময় আজ।

বিষয়: বিবিধ

১৮২০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

163104
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৩৩
হতভাগা লিখেছেন : এই চেতনা থাকা ভাল । দেখানোও ভাল । কিন্তু যখন আসল সময় আসে মানে প্রতিকূল পরিবেশ - তখন এই চেতনার প্রয়োগ করাই আসল চেতনাধারীর লক্ষণ ।
দুঃসময়ের চেতনাধারীরাই প্রকৃত চেতনাধারী
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:১৬
117428
সত্য নির্বাক কেন লিখেছেন : আমাদের জামায়াতেই সত্যপন্থী এবং আমাদের জামায়াতের বহির্ভূত লোকেরা সবাই বাতিলপন্থী এরূপ দাবী আমরা কোন দিন করিনি আর সুস্থমস্তিষ্ক থাকা পর্যন্ত কোন দিনই তা করবো না। আমরা লোকদের কখনও আমাদের জামায়াতের দিকে আহবান জানাইনি। বরং মুসলমান হিসেবে যে দায়িত্বটি আমাদের সাথে মিলেই করুন বা অন্য কোন পন্থায় আপনাদের কাজ সত্যপন্থীর কাজই হবে। কিন্তু আপনারা নিজেরাও এ কাজে অগ্রসর হবেন না এবং দুনিয়ার সামনে তার সত্যতার সাক্ষদানের দায়িত্ব এড়িয়ে যাবেন কিংবা আল্লাহর দীনের পরিবর্তে অন্য কোন ব্যবস্থা প্রতিষ্ঠার কাজে নিজেদের শক্তি -সামর্থ্যরে অপচয় করতে থাকবেন আর আপনাদের কথা ও কাজ ইসলামের বিপরীত বস্তুও স্বাক্ষ্যবহন করবে, এটা কোন প্রকারেই সংগত হতে পারে না। ব্যাপার যদি দুনিয়ার মানুষের সাথে হতো, তাহলে না হয় টালবাহানা করে কোন প্রকার কাজ হাসিল করা যেত । কিন্তু এ স্থানে তো ব্যাপার হচ্ছে এমন এক মহান প্রভুর সাথে, যিনি অন্তরের অন্তঃস্থলের খবরও রাখেন। কাজেই কোন চালবাজি দ্বারা তাঁকে প্রতারিত করা সম্ভব হবেনা।
163116
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:৫২
শেষ বিকেলের লিখেছেন : সাতক্ষিরা অপারেশনে ভারতীয় বাহিনীর সস্পৃক্ততার খরটি বাঙালির জন্য উৎসাহ জনক অবশ্যই। কারন শুধু একটি ; পৃথিবীতে "র","মোসাদ" ছাড়া তালেবানী মুমিনদের ঠেংগানি জমে না। বিষয়টি শেয়ার করার জন্য ধন্যবাদ।
163120
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:০২
শেষ বিকেলের লিখেছেন : কাশ্মির থেকে ভারতীয় সেনাবাহিনী মুমিন মুজাহিদ বাহিনীকে উস্টা মেরে আজাদ পাকিস্তানে চালান করেছে। অন্য দিকে মোসাদ যোদ্ধারা সন্ত্রাসী হামাস-ব্রাদারহুডের মুমিনদের বাপের নাম ভুলিয়ে দিয়েছে। সে তুলনায় সাতক্ষিরার জামাতী মুমিন?? এক ফু'তে উড়ে যাবে।
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৫
117408
সত্য নির্বাক কেন লিখেছেন : বীরপূঙ্গম সেক্টর কমান্ড়ারসরা কোথায় !!!
১৮ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৩
118022
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : তুমি একটা ছুপা খানকির বাচ্চা, ইন্দিয়ার দালাল-

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File