বি এন পি - আওয়ামীলীগের যখন জন্ম হয়নি তখনও জামায়াত ছিল ফিউচারেও থাকবে ইনশাআল্লাহ

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ১৫ জানুয়ারি, ২০১৪, ১০:৪৭:০০ রাত



দেশকে আওয়ামীলীগের হাত থেকে বাচানোর জন্যই বি এন পি জামায়াত জোট হয়েছিল .আজো এই কারণেই জোট আছে .বি এন পি যদি মনে করে তারা জামায়াতকে ছাড়াই এই উদ্দেশ্য সফল করতে পারবে তাহলে আলহামদুলিল্লাহ তারা এক সেকেন্ড দেরী না করে জোট ভেঙ্গে দিতে পারে !

আদর্শিক ও সাংগঠনিক আন্দোলনে জামায়াত কখনই বি এন পি কে আশা করেনি যে তারা তাদের সাথে থাকবে বরং এটি চাইলেও সম্ভব হতনা .ইসলামী আন্দোলনের ইতিহাস বলে ultimately এই ধরনের সকল সংগঠনই ইসলামী আন্দোলনের শত্রু হতে বাধ্য।

সাধারণ সংগঠনের সাথে ইসলামী সংগঠনের একটা পার্থক্য হচ্ছে সাধারণ সংগঠনের কাছে ক্ষমতার বিকল্প শুধু ক্ষমতাই , ক্ষমতা ছাড়া এদের আন্দোলন সফল বলে বিবেচিত হয়না কিন্তু ইসলামী আন্দোলন হচ্ছে এমন আন্দোলন এখানে আন্দোলন ব্যর্থ হয়েও কর্মীরা সফল হতে পারে .তাই জামায়াতকে নিষিদ্ধ , নেতাদের ফাসি , কর্মীদের উপর অত্যাচার এসবের কিছু করে কোনো লাভ হবেনা . .ইসলামী আন্দোলনকে যে চিপাতেই ফেলেন সেখান থেকে শুরু করাই হচ্ছে আসল কাজ .তাই জামায়াত শিবির তার উদ্দেশ্য সম্পর্কে ক্লিয়ার।

বি এন পি - আওয়ামীলীগের যখন জন্ম হয়নি তখনও জামায়াত ছিল ফিউচারেও থাকবে ইনশাআল্লাহ

বিষয়: বিবিধ

৪৬৩৬ বার পঠিত, ২২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

162940
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:০২
Anwarulhaque67 লিখেছেন : মনের মত পোষ্ট।সঠিক কথায় লিখেছেন। ধন্যবাদ।
162943
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৫
ইকুইকবাল লিখেছেন : ইসলামী আন্দোলনের বৈশিষ্ট হচ্ছে কম সংখ্যা হলে যদি নির্যাতন করা হয় তাহলে শেষ হয়ে যাবে যেমন হিজবুত তাহরির। যদিও এটি পরিপূর্ণ ইসলামি সংগঠন নয়। একটু বড় হলে নির্যাতিত হলে আরো সংগঠিত হবে যেমন জামাত।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১১
117351
সত্য নির্বাক কেন লিখেছেন : আজকে হল থেকে বের হলে, কালকে ওরা ডিপার্টমেন্টগুলোতে গিয়ে মারবে। হলে টিকে থাকতে না পারলে আর বিশ্ববিদ্যালয়ের অঙ্গনে যেতে হবে না। মন দখলের জন্যেও কোথাও দাঁড়িয়ে কথা বলতে হয়। সে দাঁড়িয়ে কথা বলার ফুরসতও কেউ দিবে না। জোর করে কুরয়ান শোনানো যায় না। কেউ কেউ কখনোই হেদায়াত পায় না। যেমন উতবা, আবু জাহেল, আবু লাহাবরা। কিন্তু এদের ভয়ে ঘর ছেড়ে দিলে যারা কুরয়ান শুনতো তাদেরও আর অস্তিত্ব থাকবে না। আবার এদেরকে না ডিঙ্গিয়ে সাধারন মানুষের কাছে যাওয়াও সম্ভব না। তাই সংঘাত হবেই। তারা সহাবস্থান মেনে নিলে আর কোন সমস্যা থাকতো না। কিন্তু তারাতো ইসলামী ছাত্রশিবির নামক কোন সংগঠন বিশ্ববিদ্যালয়ে থাকতে পারে এই স্বীকৃতিও দেয় না। তাদের জঙ্গীপনা কিভাবে বন্ধ হবে!
162945
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৭
মোহাম্মদ লোকমান লিখেছেন : বি এন পি - আওয়ামীলীগের যখন জন্ম হয়নি তখনও জামায়াত ছিল ফিউচারেও থাকবে ইনশাআল্লা! - একমত
162958
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:৫৮
বড়মামা লিখেছেন : জামায়াত ইসলমী হলো তাল গাছের মত শক্ত কিন্তু বড় হতে অনেক সময় লাগে ।আর অন্য দল হলো বর্তমানে বাংলাদেশের রেন্টি করই গাছের মত সব অন্ধকার করে ফেলে তারাতারী বড় হয়ে যায় একটু বাতাস এলে মঠ,মঠ ডাল পালা সব ভেঙ্গে যায়।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১৬
117356
সত্য নির্বাক কেন লিখেছেন : মুল কথা হলো, যতক্ষণ পর্যন্ত আর্মড ফোর্স শেখ হাসিনার দাসত্ব করে যাবে ততক্ষণ পর্যন্ত লীগ ক্ষমতায় থাকবে । আবার জনমত/ভোট ছাড়াই আর্মড ফোর্স যদি যদু/মদুর কথা শুনতে শুরু করে দেয় তাহলে ঐ যদু/মদুই সরকার প্রধান! সরকার হওয়ার জন্য জনসমর্থন আবশ্যক না। তা সরকার যে ধরনেরই হোক না কেন, ইসলামের নামে বা ধর্মনিরপেক্ষতার নামে, হুজুরদের বা আওয়ামী গুন্ডা-বদমাশ-সন্ত্রাসীদের। তবে পথ মসৃণ ভাবে চলার জন্য জনসমর্থন খুবই দরকার। আত্মবিশ্বাসী হয়ে গতিময় সিদ্ধান্ত গ্রহণ এবং বাস্তবায়নের জন্যও জনসমর্থন থাকা খুবই দরকার।
162969
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০১:৪০
মুক্তির মিছিল লিখেছেন : আমি নিরপেক্ষ দৃষ্টিকোন থেকে একটা কথা বলি,
জামায়াত ও বিএনপি একসাথে থাকাটা এখন সময়ের দাবী। বিএনপির সাধারন সাপোর্টার আছে কিন্তু এর নেতারা সব স্বার্থবাদী সাথে কিছু ধান্দাবাজও আছে। মাঠপর্যায়ের কর্মীরাও ১০০% ধান্দাবাজ। এইসব নেতা-কর্মী দিয়ে বিএনপি একা কখনও আওয়ামীদের সাথে পেরে উঠবেন না। এবং বিএনপিকে ট্রাপে ফেলে মুসলিমলীগের মত শেষ করে ফেলবে।
আর জামায়াতের আছে জানবাজ নেতা-কর্মী। আওয়ামীদের মোকাবেলায় একেবারে পারফেক্ট। বিএনপির সাথে জোট না থাকলে জামায়াতকে ব্যান করা হবে যা দেশের জন্য মোটেও ভাল কিছু না।

তাই উভয় দলের ও দেশের স্বার্থের জন্য বিএনপি-জামায়াত জোটের শক্ত আবস্থান খুবই জরুরী।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:০৪
117347
সত্য নির্বাক কেন লিখেছেন : হা .। সমস্যা হচ্ছে আমাদের বলায় আওয়ামীলীগের হাত থেকে দেশ বাঁচানোর জন্য জোট হয় নি । জোট হয়েছিল স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য । যাই হোক......... এখন জোট থেকে জামায়াতের অপসারণ কেন দরকার ? আওয়ামীলীগকে সরিয়ে নিজেদেরকে বসানো নাকি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ।
162984
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০৮
শিকারিমন লিখেছেন : বি এন পি কেন জামাত কে ছাড়তে হবে ? আমরা চাই জামাত ওদের কে ছেড়ে দিক। জামাতের উচিত ইসলাম প্রিয় জনতাকে নিয়ে সত্যিকার ভাবে একটি বিপ্লবী ইসলামী মোর্চা গড়ে তোলা।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:০৯
117350
সত্য নির্বাক কেন লিখেছেন : হে আমাদের পালন কর্তা রব্বিনা রব্বুল ইজ্জাত, ওয়াল জালাল । সুধু তোমাকে তোমার একত্ব আর আখেরি নাবী না মুহাম্মাদ সল্লাল লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শকে ভালো ভেসে তার অমীয় শান্তির ছায়াতলে মানবতাকে আহ্বাব কারি এই তরুনদের তিতীক্ষাকে কবুল কর । তাদেরকে তোমার রাহমাত এর ছায়ায় হেফাজত কর । হে আল্লাহ আত্মভোলা জালীমদের অন্তরে তোমার ক্কহরের ভয় জাগিয়ে নিরস্ত কর যেন আর যুলুম করতে না পারে । হে আল্লাহ । আমাদের ঈমানের এমন পরিক্ষা নিও না যতে আমরা তোমার দ্বীনের ব্যপারে সন্দি হয়ে পরার ভয় করি । ইয়া আরহামার রাহিমীন । ''রব্বানা লা তুযিগ ক্কুলুবানা বা'দা ইয হাদাইতানা ! ওয়া হাবলানা মিল্লাদুনকা রহমাহ ইন্নাকা আন্তাল ওয়াহহাব ! ইয়া ওয়াহহাব !লা ইলাহা ইল্লা আন্তা লাশিকালাক ও সল্লালা হু আলা মুহাম্মাদিন আলিহি ওসাল্লাম তাসলিমান কাথীরা !!
163001
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:৫৫
শেখের পোলা লিখেছেন : জামাতের উচিৎ তার আগেই লেজুড় ছাড়া৷ আপনার সাথে সহমত৷ হজরত আবুবকর রাঃ বললেন; আমরা মাত্র দুজন আর ওরা অনেক৷ রসুল সঃ বললেন আল্লাহ আমাদের সাথে আছেন৷ জামাত নিশ্চয়ই তা জানে৷ কোরআন বলে;'কত ছোটদল বড় দলের উপর বিজয় লাভ কলেছে'৷ জানি এটাও তারা জানে৷ অতএব কিসের দ্বিধা, কিসের ভয়?
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:০৫
117348
সত্য নির্বাক কেন লিখেছেন : আর মনে হয় খূব বেশী দেরী নয়।জামায়াত ছাড়ার ঘোষনা দিবেন খালেদা জিয়া। আমি নিশ্চিত যদি এ ধরনের ঘোষনা দেন তাহলে বিএনপি নেতৃত্ব সারা জীবনের জন্য শেষ হয়ে যাবে। কারণ ৫ বছরে যে কয়টা আন্দোলন বিএনপি করেছে তার সব গুলোতে জামায়াতই বেশী কাযকরী ভূমিকা রেখেছে বিএনপি নয়।এখন যদি িএনপি সেটাই করে তবে বাকীটুকু আর থাকবেনা।বর্তমানে খালেদা জিয়ার কোন ডাকেই নিজ কর্মীরা সাড়া দেন না। যতটুকু দেন জামায়াতের কর্মীরাই।আর একমাত্র এ কারণেরই আওয়ামীলীগ চাচ্ছে জামায়াত ছাড়া বিএনপি কে।
163015
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:৪১
শেষ বিকেলের লিখেছেন : হুম, জন্মের ৭৫ বছর পার করলেও উপমহাদেশের কোথাও বিজয়ী হওয়া তো দুরে থাক, জন্মভুমি খোদ ফাঁকিস্তানে জামাতীদের রোল নং কখনো ৫ এর নিচে যেতে পারে নি। একেই বলে আল্লার মাইর, দুনিয়ার বাইর। অবশ্য বাংলাদেশে ভ্রু-প্লাক বেগমের আঁচল ধরে দুই মন্ত্রীর স্বাদ ছিলকা/ছোবা সহ চিবিয়েছে ৫ বছর।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১২
117352
সত্য নির্বাক কেন লিখেছেন : জামাত ইসলামের নামে বিভ্রান্ত ছড়াচ্ছে আর আমামীলীগ সেকুলার রাষ্ট্র গঠন করে কি দ্বীনের খেদমত করতেছে নাকি?
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১৫
117354
সত্য নির্বাক কেন লিখেছেন : জামাত শিবিরকে সবার ভালো লাগতে হবে এমন কোন কথা নেই।
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৪৪
117554
শেখের পোলা লিখেছেন : দম্ভ ফেরাউনেরও ছিল, টেকেনি৷ মুজিবেরও ছিল টেকেনি৷ তাই সময় থাকতে সাবধান!
163032
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫১
হতভাগা লিখেছেন : তেলাপোকার মত কোটি কোটি বছর বেঁচে থাকার চেয়ে সিংহের মত একদিন টিকে থাকাও অনেক ভাল ।
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ১০:০৬
117349
সত্য নির্বাক কেন লিখেছেন : জোটের প্রয়োজনীয়তা ছিল, দেশ রক্ষা, আওয়ামীলীগের বাড়াবাড়ি কমানো। বিএনপির নিষ্ক্রিয়তা তা যদি নাই হয়, তাহলে জোট থেকেও লাভ কি। এই জোট না থাকলেও জামায়াত আজকে যেভাবে আছে, সে অবস্থাতেই থাকতো। আওয়ামীলীগও সেই অবস্থাতেই থাকতো। বিএনপি হয়তো এখনো যে টিকে আছে সে টেকাটা আর হতো কিনা জানি না। কেবল বিএনপির স্বার্থেতো জামায়াতের জোটের বোঝা বহনের দরকার নাই। বিএনপি নিজ গরজেই যদি এটা বুঝে তাইলেই ভাল।
১০
163143
১৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৩৪
আহমদ মুসা লিখেছেন : বাংলাদেশের ভবিষ্যৎ রাজনৈতিক পরিবর্তনশীল পরিস্থিতিতে জামায়াতের বহুমূখী শক্তিশালী ভিত ও জনভিত্তি তৈরী হওয়ার যে সম্ভবনা রয়েছে তা যদি বুদ্ধিবৃত্তিক (কোরআনের ভাষায় হিকমা অবল্বনের মাধ্যমে) উপায়ে বিকাশ ঘটাবার উদ্যেগ গ্রহণ করে তবেই অচিরেই বাংলাদেশের ইনসানিয়াতের বিপ্লব হতে পারে। আমাদের মনে রাখতে হবে ইনসানিয়াত এবং ইসলামিয়াত এই শব্দগুলোর স্বার্থকভাবে প্রয়োগ করার উপরও কিছুটা নির্ভর করে আন্দোলনের গতিপকৃতি।
১৬ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৩৯
117552
সত্য নির্বাক কেন লিখেছেন :
১১
163368
১৬ জানুয়ারি ২০১৪ রাত ১১:৫৫
ভিশু লিখেছেন : ইনশাআল্লাহ! তা তো অবশ্যই! তবে কৌশলগত অনেককিছুই এডিট/রিএডিট করার আছে মনে হয়!
১৭ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৭
117927
সত্য নির্বাক কেন লিখেছেন : জ্যি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File