*****"বিপ্লবী এক মায়ের চিঠি "*****

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ১৭ অক্টোবর, ২০১৩, ০৭:২৩:৫১ সকাল



(সকলে মনযোগের সহিত পড়বেন)

“আমি আমার ছেলের নাম রেখেছিলাম সাইফুল্লাহ মোহাম্মদ। তার প্রিয় নানুমণি নাম দিয়েছিলেন মাসুম। সব মিলে তার নাম হয়েছিল সাইফুল্লাহ মোহাম্মদ মাসুম।

সাইফুল্লাহ মানে আল্লাহর তরবারি, মাসুম মানে নিষ্পাপ। আমার জীবনের আশা ছিল আমার ছেলে খালিদ বিন ওয়ালিদ হবে, উমর হবে, অসত্যকে পরাজিত করবে। সমাজের আদর্শ ছেলে হবে, নিষ্পাপ হবে। আমার ছেলে হাসান-হুসাইন এর মত হবে। আমার আর এক ছেলে শামসুল আলম মাহবুব। সব সময় দোয়া করতাম সত্যকে প্রতিষ্ঠিত করতে গিয়ে তারা যেন গাজী অথবা শহীদ হয়। সত্যি আমার প্রার্থনা আল্লাহপাক কবুল করেছেন।

আমি মনে-প্রাণে সর্বদা আশা পোষণ করতাম মাসুম যেন ময়দানে সবার আগে থাকে। আল্লাহপাক আমার দোয়া কবুল করেছেন। আমি আমার সাইফুল্লাহর রক্তের বিনিময়ে এ দেশে ইসলাম প্রতিষ্ঠিত হোক এই প্রার্থনা সব সময় করি। আমার কলিজার টুকরা শিবিরের আব্বুদের কাছে আমার একান্ত অনুরোধ- মাসুম যেমন করে জীবনের মায়া, পরিবারের মায়াকে দূরে ঠেলে দিয়ে বাতিলকে পরাজিত করার জন্য বীরের বেশে লড়েছে, ঠিক সেইভাবে মাসুমের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো তারা যেন বীরের বেশে সমাপ্ত করে। বাতিলের বৈঠা ও লগির ভয়ে তারা যেন কাপুরুষের মতো পিছু হটে না যায়। এ রকম সাহসী শিবির যদি সবাই হতে পারে তাহলেই দীন কায়েম দ্রুত সম্ভব হবে। আল্লাহপাক সবাইকে কবুল করে নিন- আমীন।”

ইতি......

২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী হায়েনাদের লগি বৈঠার তাণ্ডবে শহীদ সাইফুল্লাহ মোহাম্মদ মাসুমের গর্বিত মা...

আমাদের সম্মুখে সীমাহীন পথচলা, সুদূরের মনজিলে যাত্রা। সাহস আর শক্তিতে বলীয়ান হওয়া চাই। চাই জীবনের নয়া মাত্রা।



সময় যেমনই হোক মানুষের আপ্রাণ চেষ্টা থাকা উচিত স্মৃতি যেন যাতনাকর না হয়। কেননা অতীতের সেইসব স্মৃতিরা বর্তমানের সুন্দর সময়গুলোকেও ম্লান করে দেবার ক্ষমতা রাখে।এমনই একটি স্মৃতি ২৮ অক্টোবর ।

‘পশু কুরবানী দিস্ তখন

আযাদ মুক্ত হবি যখন

জুলুম মুক্ত হবে রে দ্বীন।

কুরবানীর আজ এই যে খুন

শিখা হয়ে যেন জ্বালে আগুন

জালিমের যেন রাখে না চিন।’

--------------------------------—কবি কাজী নজরুল ইসলাম ৷



মনে আছে আপনাদের এই ভাইয়ের কথা। যে ছেলেটি সর্বদা হাস্যউজ্জ্বল চিহারা নিয়ে দিনের দায়িত্ব পালেন সদাসচেষ্টো ছিল সেই ভাইটিকে আওয়ামীলীগের হায়নারা নির্মমভাবে হত্যা করেছিল। আমি জানি আজ সবাইকে ঈদের আনন্দ করছে খুরমা পলাও এবং গোস রুটি খাবে কিন্তু আমাদের এই ভাইয়ের মা বাবার কথা কি চিন্তা করেছেন তারা আজ কি করছে কি ভাবে দিনাপাত করছে। শুধুই এই ভাইয়ের মা বাবা না আমাদের প্রিয়ভাই বোনেরা জালিমের কারাগারে বন্ধী মিথ্যা অভিযোগে ফাঁসির রায় নিয়ে কারাগারে বসে ইসলামী আন্দোলনের ভাইদের জন্যে দোয়া করছেন তাঁদের কথা। আমি জানি আপনাদের ঈদের আনন্দ শুধুই কোষ্ঠে পরিনত হয়েছে। তাঁর পরও বলবো আপনাকে আমাকে শক্তভাবে দাড়াতে হবে আহতভাইদের পাশে,শহীদ পরিবারের পাশে যারা জেল জুলুমের স্বীকার তাঁদের পরিবারের পাশে আপনাকে দাড়াতে হবে এবং তাঁদেরকে সাথে নিয়ে ঈদ করতে হবে।

আমাদের প্রিয়ভাই বোনেরা জালিমের কারাগারে বন্ধী মিথ্যা অভিযোগে ফাঁসির রায় নিয়ে কারাগারে বসে ইসলামী আন্দোলনের ভাইদের জন্যে দোয়া করছেন তাঁদের কথা।

আমি জানি আপনাদের ঈদের আনন্দ শুধুই কষ্ঠ পরিনত হয়েছে।









বিষয়: বিবিধ

১৫৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File