'বিয়ের গল্প' প্রতিযোগিতা : নাম নয় গুণটাকেই গুরুত্ব দেওয়া উচিত Rose Rose

লিখেছেন লিখেছেন নীল জোছনা ০২ মার্চ, ২০১৪, ০৫:৫০:০৫ বিকাল



ব্লগে চলছে বিয়ের গল্প লেখার প্রতিযোগিতা। মাশাল্লাহ সুন্দর একটি আয়োজন। যারা বিয়ে করেছেন বা করবেন তারা সুন্দর সুন্দর গল্প লিখে আমাদের মত ব্যাচেলরদের বিয়ে করাতে উৎসাহ দিয়ে যাচ্ছেন বা মনে কিছুটা হলেও আনন্দের পরশ বুলিয়ে যাচ্ছেন যা অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, আজকে ব্লগে দেখলাম কেউ একজন (হয়তো আপু হবে) গল্প লেখা নিয়ে ঘোর আপত্তি তুলেছেন এবং বলেছেন যার গল্পটা প্রথম হয়েছে সে নাকি নতুন ব্লগার।

আমার প্রশ্ন হচ্ছে এখানে নতুন পুরাতনের প্রশ্ন আসছে কেনো? ব্লগে তো সেরা ব্লগার নির্বাচন করা হচ্ছে না, হচ্ছে সেরা লেখা। যার লেখা ভালো, পরিচ্ছন্ন এবং উন্নত মানের তার লেখাটাই প্রথম হবে এটাই তো স্বাভাবিক। কিন্তু এটা নিয়ে অহেতুক প্রশ্ন তুলে সেটা ব্লগে পোষ্ট করে ব্লগার ভাই বোনটি নিচু মানসিকতারই পরিচয় দিয়েছেন বলে স্পষ্ট প্রতীয়মান হচ্ছে। কে নতুন আর কে পুরাতন সে প্রশ্নের অবতারণা না করে বরং ভালো মানের লেখাকেই এপ্রিসিয়েট করা উচিত ছিল। সে হিসেবে ব্লগের মডারেটর বা কর্তৃপক্ষ ধন্যবাদ পাওয়ার যোগ্য বলে মনে করি। আশা করি আমরা নাম নয় গুণটাকেই বেশী প্রাধান্য দিবো।

বিষয়: বিবিধ

১৬৯৯ বার পঠিত, ২৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

185575
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:০১
বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনার কথা ঠিক, তবে গল্প লেখার শেষ তারিখ ছিল ১০ফেব্রুয়ারী, আর যে গল্পটি ১ম হয়েছে সেটি লেখা হয়েছে ১১ ফেব্রুয়ারী, তাহলে সময় নির্ধারণ করার কি দরকার ছিল, খেলা ছিল ৫০ওভার কিন্তু ৫০ওভার ১বল হবে কেন?
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
137463
সিমপল লিখেছেন : ১০০% সহমত ।
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
137471
নীল জোছনা লিখেছেন : এখানে ব্লগ কর্তৃপক্ষ কিছুটা নৈতিকতা বিরোধী কাজ করেছে এটা ঠিক কিন্তু এটাও মাথায় রাখতে হবে যে ব্লগ কুরআন বা বাইবেল নয় যে সেটাতে কোনো পরিবর্তন তারা আনতে পারবেন না। নতুন ব্লগার হিসেবে হয়তো সেদিন সে লেখাটা দিতে পারে নি। সেইজন্য হয়তো পরেরদিন সিলেকশন হয়ছে তাতে তো মহাভারত অশুদ্ধ হয়ে গেছে সেরকম ভাবাটা চরম হীনমন্যতা।
০২ মার্চ ২০১৪ রাত ০৮:৪০
137562
বাংলার দামাল সন্তান লিখেছেন : সেটা আমিও জানি কিন্তু সে কথাটা পরে বলে কর্তৃপক্ষ অন্ত্যত একবার দুঃখ প্রকাশ করলেও কিছু হতো, যাক ধন্যবাদ দোয়া করি আপনি আমাদের সাথে সবসময় থাকেন, আপনার কলম চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।
০২ মার্চ ২০১৪ রাত ০৮:৫৯
137566
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : সম্ভবত পশ্চিমা কোন দেশ থেকে ১০ তারিখেই লিখেছিলেন প্রথম হওয়া গল্পখানা, পাবলিশ ক্রার পর বাংলাদেশ সময় ১১ তারিখ দেখাচ্ছে।
185585
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৪
প্যারিস থেকে আমি লিখেছেন : বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনার কথা ঠিক, তবে গল্প লেখার শেষ তারিখ ছিল ১০ফেব্রুয়ারী, আর যে গল্পটি ১ম হয়েছে সেটি লেখা হয়েছে ১১ ফেব্রুয়ারী, তাহলে সময় নির্ধারণ করার কি দরকার ছিল, খেলা ছিল ৫০ওভার কিন্তু ৫০ওভার ১বল হবে কেন?
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
137472
নীল জোছনা লিখেছেন : নীল জোছনা লিখেছেন : এখানে ব্লগ কর্তৃপক্ষ কিছুটা নৈতিকতা বিরোধী কাজ করেছে এটা ঠিক কিন্তু এটাও মাথায় রাখতে হবে যে ব্লগ কুরআন বা বাইবেল নয় যে সেটাতে কোনো পরিবর্তন তারা আনতে পারবেন না। নতুন ব্লগার হিসেবে হয়তো সেদিন সে লেখাটা দিতে পারে নি। সেইজন্য হয়তো পরেরদিন সিলেকশন হয়ছে তাতে তো মহাভারত অশুদ্ধ হয়ে গেছে সেরকম ভাবাটা চরম হীনমন্যতা।
185586
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৬
আবু আশফাক লিখেছেন : সে/তিনি যেখানে আপত্তি তুলেছেন কথাগুলো সেখানে বললেই বরং উত্তম হতো। কারণ তার সেই মতামতের সাথে অন্য কারো মতামত মিলবে না বলেই আমার বিশ্বাস।
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
137474
নীল জোছনা লিখেছেন : সেখানে তুললে কতিপয় লোক জানতে পারতো কিন্তু এখানে দেওয়াতে সবাই জানতে পারছে। বিষয়টা সবার জানা উচিত বলে মনে করি।
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৩
137501
আবু আশফাক লিখেছেন : আপনি বলেছেন-এখানে ব্লগ কর্তৃপক্ষ কিছুটা নৈতিকতা বিরোধী কাজ করেছে এটা ঠিক........সেরকম ভাবাটা চরম হীনমন্যতা।
আবার একজনের একটি দোষকে আপনি দিনের আলোয় নিয়ে এসেছেন যেটা শুধু তাকে বললেই হতো। এটা হীনমন্যতা,চোগলখুরি,গিবত নয়?
আপনি বলেছেন- সেখানে বললে কতিপয় লোক জানতে পারতো।
আসলে কতিপয় লোক জানুক, সেটাই তো অনৈতিক; সেখানে আবার আপনি গর্ব করে বলেছেন- সবার জানা উচিত?
বলিহারি আপনার মানষিকত!!
185590
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
সিটিজি৪বিডি লিখেছেন : আবারও গ্যঞ্জাম শুরু হয়ে গেল............
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
137475
নীল জোছনা লিখেছেন : গ্যাঞ্জাম নয় সবাইকে সচেতন করাই আমার লক্ষ্য। Big Hug Big Hug Big Hug Kiss Kiss
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫১
137492
সিটিজি৪বিডি লিখেছেন : আপনার কথা বলছি না যারা এ্ই বিষয় নিয়ে গভেষনা শুরু করেছে তাদের কথা বলছি..আরো ভাই আমরা কেউ ভুলের উদ্ধে নয়...........
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
137502
আবু আশফাক লিখেছেন : তাই বলে একজনের ভূল ভাবনা নিয়ে পোস্ট দেয়া?
নীল জোছনা যাদের সচেতন করতে চাইছেন, তাদের প্রায় সবারই মনোভাব তার চেয়ে অনেক উন্নত বলেই এতো দিনে আমার ধারণা হয়েছে।
০২ মার্চ ২০১৪ রাত ০৯:০৩
137569
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : "গ্যাঞ্জাম খানের খোলা চিঠি" কোথায়? উনাকে ভীষণ প্রযোজন এই মুহুর্তে এই ব্লগে Tongue Tongue
185593
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
পলাশ৭৫ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ধন্যবাদ ধন্যবাদ
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৩৪
137476
নীল জোছনা লিখেছেন : কারো কারো বোধহয় ভালো লাগেনি। আপনার ভালো লাগাতে আমি পুলকিত বোধ করছি। Big Hug Big Hug
185600
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৩৩
মিডিয়া ওয়াচ লিখেছেন : ভালো লিখেছে। শুরু হয়েচে জামাতি কেচাল
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৩৭
137481
নীল জোছনা লিখেছেন : সব নষ্টের মূলে ঐ জামাতিরা। নিজেরা ভালো কিছু করতে পারবে না কিন্তু লাভের গুড়টা ঠিকই নিতে চাইবে। Frustrated Frustrated
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫৩
137493
সকাল সন্ধ্যা লিখেছেন : আমি যদি ভুল করে থাকি পোষ্ট দিয়ে আমাকে গালি দেন বা ব্যন করার জন্য কতৃপক্ষের কাছে আবেদন করুন- জামাতি বলে ক্ষোভ প্রকাশ করে অন্যদের মনে কষ্ট দিবেন না -- এই অনুরোধ থাকল @ মিডিয়া ওয়াচ এবং নীল জোছনাTalk to the hand Talk to the hand Talk to the hand
185630
০২ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ব্লগে কে এক হয়েছে বিষয় সেখানে নয় ,১০ তারিখ শেষ সময় কিন্তু ১১ তারিখের লিখা কে সিলেক্ট কেন ?
ইচ্ছে করে ভুল বলা ছাড়া আমি কিছুই বলতে চাই না।
185699
০২ মার্চ ২০১৪ রাত ০৯:০০
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : কিন্তু এটা নিয়ে অহেতুক প্রশ্ন তুলে সেটা ব্লগে পোষ্ট করে ব্লগার ভাই বোনটি নিচু মানসিকতারই পরিচয় দিয়েছেন বলে স্পষ্ট প্রতীয়মান হচ্ছে। Thumbs Up Thumbs Up
185713
০২ মার্চ ২০১৪ রাত ০৯:৩৭
এনামুল মামুন১৩০৫ লিখেছেন : বাংলার দামাল সন্তান লিখেছেন : আপনার কথা ঠিক, তবে গল্প লেখার শেষ তারিখ ছিল ১০ফেব্রুয়ারী, আর যে গল্পটি ১ম হয়েছে সেটি লেখা হয়েছে ১১ ফেব্রুয়ারী, তাহলে সময় নির্ধারণ করার কি দরকার ছিল, খেলা ছিল ৫০ওভার কিন্তু ৫০ওভার ১বল হবে কেন?
১০
185996
০৩ মার্চ ২০১৪ দুপুর ১২:১৩
সজল আহমেদ লিখেছেন : আপনার সাথে একমত।পুরাতন আর নতুন নয় আগে দেখতে হবে লেখনির মান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File