নতুন খেলায় আমিলিগ সফল হবে কি?

লিখেছেন লিখেছেন সালাম বাংলাদেশ ০৮ জানুয়ারি, ২০১৪, ১১:০১:১৪ সকাল

এ পর্যন্ত ক্ষমতার খেলায় রাজনৈতিক দল হিসাবে আওয়ামীলীগ তাদের অস্তিত্ব হারিয়ে ফেলেছে, পুলিশ সন্ত্রাসী নির্ভর একটি ফাসিস্ট দল হিসাবে পরিগণিত হয়েছে দেশে এবং বিদেশে। গায়ের জোরে তারা নির্বাচন করেছে ঠিকই কিন্তু বিরোধী দলিয় নেত্রীর অসম সাহস এবং দেশবাসীর অগণিত জীবন ক্ষয়ের মধ্য দিয়ে হলেও তাদেরকে বৈধতা দেয়ার নির্বাচনি খেলায় শামিল হয়নি ।

এটাই বিরোধী দলের বড় বিজয় এবং সরকারের পরাজয়, মুখে হাসি ধরে রাখলেও অন্তরে তাদের যে কি পোড়া তা শুধু হাসিনাই বলতে পারেন। পিতৃ পরিচয়হীন জারজ শিশুর মত জারজ সরকার একটু স্বীকৃতির জন্য দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে কিন্তু লাভ হচ্ছেনা।

নৈতিকভাবে পরাজিত এবং সার্বিক পতনের মুখোমুখি আম্লিগ দেশের মালিক বনে যেতে না পেরে এখন দেশে আগুন লাগাবার চেষ্টায় মত্ত। তারই এই পুর্বলক্ষন হচ্ছে সংখ্যালঘু নির্যাতনের নাটক। বিগত কয়েক বছরের ঘটনা সমূহ পর্যবেক্ষন করলে দেখা যায় দেশে যখন যেখানেই কোন সংখ্যা লঘু কিম্বা দুর্বলের উপর নিপীড়ন হয়েছে তার পেছনে রয়েছে আওয়ামী সন্ত্রাসী গোষ্ঠী ( সাম্প্রতিক কালে পাবনাতে সংখ্যালঘুদের একটি দল আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়নি বলে নির্বাচনে অংশগ্রহণ করবেনা বলে নির্বাচন কমিশনে চিঠি দেয় বলে সংবাদ পত্রে প্রকাশ হয়েছে, এমন ঘটনা অসংখ্য পাওয়া যাবে)

এই সংখ্যা লঘু নির্যাতনের নাটকের মাঝে তারা একঢিলে বহু পাখি মারতে চাইছে।

১) বিশ্ববাসীর দৃষ্টি ভিন্নদিকে স্থানান্তর।

২) দেশে দাংগা পরিস্থিতি তৈরী করে বিএনপি জামাত সমর্থকদের বাড়ী ঘরে লুটপাট চালিয়ে তাদেরকে নিঃশেষ করা।

৩) সবশেষে জরুরী অবস্থা জারী করে ক্ষমতা সেনাবাহিনীর হাতে দিয়ে পলায়ন করা।

ইতোমধ্যে ইন্ডিয়ান ডিফেন্স কমিশন প্রকাশ করে দিয়েছে সামরিক সরকারের সাথে তাদের কাজ করতে সমস্যা হবেনা।

আর এভাবেই দেশ আস্তে আস্তে পরাধীনতার দিকে এগিয়ে যাবে,

তাই কাশ্মীরের মত, সিকিমের স্বাধীনতা হারাবার আগেই আসুন এগিয়ে আসি, যে যেভাবে পারি।

হায়েনার ধারাল দাঁত আছে কিন্তু তারা সংখ্যায় খুবই কম , সম্মিলিত ভাবে প্রতিরোধ করলে হরিণের দল ও হায়েনা বধ করতে সক্ষম হবে ,

বিষয়: বিবিধ

১৯৬৯ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

160318
০৮ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০২
হতভাগা লিখেছেন : ১৯৭০ হতে আজ পর্যন্ত কোন খেলায় লীগ হেরেছে ?
০৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৮
114778
সালাম বাংলাদেশ লিখেছেন : আমিলিগ সফল হলে আপনি জিতবেন কিনা? উদ্দেশ্য যদি লেন্দুপ দর্জি হওয়া তাহলে সফলতাই বিফলতা।
160323
০৮ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:২৭
সাইদ লিখেছেন : আওয়ামিলীগকে আরোও নিকৃস্ট খেলার সুযোগ করে দেওয়া উচিত।বিশ্ব ইতিহাসে মানুষ যেনো হিটলারের কথা ভুলে যায় এই আওয়ামিলীগের কারণে।
০৮ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৩০
114780
সালাম বাংলাদেশ লিখেছেন : ভালোই বলেছেন মানুষ শিকারের খেলায় আপনি যার টার্গেটে সে যেন ফেল না করে সেজন্য কি প্রার্থনা করবেন?
০৯ জানুয়ারি ২০১৪ সকাল ০৬:১০
115010
সাইদ লিখেছেন : খুব হতাশা থেকে মন্তব্যটা করা. এই বাকশালীর শোধন থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে আমাদের বেশি বেশি প্রার্থনা করতে হবে.মানুষ অপকর্ম ভয়ে ভয়ে আর এরা ক্ষমতার দম্ভে অপকর্ম করছে প্রকাশ্যে।আজকে কারোর কিছু যেনো বলার নেই.এখন বুঝতে পারি কেনো ১৫ই আগস্ট মানুষ আনন্দে রাস্তায় নেমে এসেছিলো।সামনে হয়তো সেইদিন আরেকটা আসবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File