প্রেম–প্রার্থনা

লিখেছেন লিখেছেন আলমগীর মুহাম্মদ সিরাজ ৩১ জুলাই, ২০১৬, ০৯:৫২:১০ সকাল

আমার অঢেল অর্থ নেই। তোমার জন্য 'আল হামরা প্রাসাদ' (লাল ভবন) আমি নির্মাণ করতে পারবো না। কিন্তু এ হৃদয় নিভৃতে যে 'ময়ূর সিংহাসন' আমি গড়েছি তোমাকে তার 'সুলতানা' (রাণী) বানাতে পারি।

আমি প্রেমিক।

এই আধুনিক পৃথিবীর আধিপত্য আমি চাই না। বেইজিং, ওয়াশিংটন, মস্কোর মতো বিশ্ববাজার নিয়ন্ত্রণের 'কোল্ড ওয়ারে' আমি অস্থির থাকতে চাই না। আমি তোমাকে চাই। তোমার হৃদয়-সাম্রাজ্যের একক আধিপত্য চাই।

আমি প্রেমিক।

তবে সিংহলদ্বীপের রাজকন্যা রূপের সম্রাজ্ঞী 'পদ্মাবতীকে' আমি চাই না। বিষাদসিন্ধুর কাহিনী নিয়ন্ত্রণের নায়িকা 'জয়নবকে'ও না। শুধু তোমাকে চাই। এই সাধারণ তোমাকে অসাধারণভাবে পেতে চাই।

আমি প্রেমিক।

আমি প্রেম চাই। মহুয়ার প্রেম। তোমার জন্যে সিংহাসন, সাম্রাজ্য সবটাকে ধুলোয় লুটিয়ে আমি 'নদের চাঁদ' হতে পারি। মনের গহীন থেকে ভালোবেসে বরুনার কথা মতো একদিন তোমার বুকেও মাংসের গন্ধ পেরিয়ে আতরের সুগন্ধি খুঁজে নিবো। লালপরী, তুমি ভালোবাসবে আমায়? আমাকে ভালোবাসা দিয়ো। ভালোবাসা দিয়ো।

২৮.০৭.২০১৬

আলমগীর মুহাম্মদ সিরাজ

আনোয়ারা, চট্টগ্রাম।

বিষয়: সাহিত্য

১৫৩২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375611
৩১ জুলাই ২০১৬ সকাল ১০:৫১
হতভাগা লিখেছেন : ছ্যাবলামী ছাড়ুন , স্টাবলিশ হবার চেষ্টা করুন । পাত্রীদের লাইন লেগে যাবে আপনাকে পেতে ।
375622
৩১ জুলাই ২০১৬ দুপুর ১২:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এত প্রেম নিয়া কি ব্যবসা করবেন!!
375626
৩১ জুলাই ২০১৬ দুপুর ০১:১১
কুয়েত থেকে লিখেছেন : বাস্তবতা আর কল্পনা এক জিনিস নয় সে যুগ এখন বদলে গেছে। কবি বা প্রেমিকরা এখন বনে জঙ্গলে যায়না। ধন্যবাদ
375645
৩১ জুলাই ২০১৬ বিকাল ০৪:২০
শেখের পোলা লিখেছেন : সম্রাট শাহজাহান তাজ মহল বানিয়েছিল তার বেগম মমতাজের জন্য কিন্তু তা তাকে দেখাতে পারিনি। কিন্তু আমি তোমাকে তা দেখাতে পেরেছি হে মোর প্রেমিকা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File