মহাখালী আর আগের মতো খালি নাই

লিখেছেন লিখেছেন সুমন আখন্দ ১৭ ডিসেম্বর, ২০১৪, ১১:৪৭:১৩ রাত

বহুদিন পরে আজ গিয়েছিলাম আই পি এইচ হাই ইশকুল এবং ৭-তলা হাসপাতাল (সংক্রামক ব্যাধি হাসপাতাল)-এর আশেপাশের এলাকায়। কৈশোরের অতীতে ফিরে গিয়েছিলাম। বউকে নিয়ে ঘুরলাম অনেকক্ষণ। মহাখালী আর আগের মতো খালি নাই, এত মানুষ, এত বাড়ি-ঘর, এত বস্তি-- ধুলোময়লার জন্য হাঁটাই দায়। আগে সংক্রামক ব্যাধি হাসপাতালের পশ্চিমে কিছু বস্তি ছিল, এখন বস্তিও সংক্রামক হয়েছে। গিলে খেয়েছে খেলার মাঠ, পুকুর এবং সবুজ গাছগাছালি।

আই পি এইচ হাই ইশকুল হতে আমি পাশ করি ১৯৯২ সালে। গেলাম ভেতরে, মাঠের তিনপাশে পাকা ভবনের সংখ্যা বেড়েছে, কিন্তু খবর নিয়ে জানলাম পড়াশোনা পাকেনি। আগের স্যাররা অনেকেই রিটায়ার্ড। পেলাম শুধু নিজাম স্যারকে, করিম স্যারের সাথে ফোনে কথা হলো। এখন প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন যিনি, ভদ্রলোক বেশ আন্তরিকতা দেখালেন। কথাপ্রসঙ্গে উঠে এলো ইশকুলের ৫০ বছর পূর্তি আয়োজন। আমিও সাধ্যমত আগ্রহ দেখালাম, বাসায় ফিরতে ফিরতে বউয়ের সাথে অনেক স্মৃতির জাবর কাটলাম, বেশ ভালো লাগলো।

বিষয়: বিবিধ

৯৩৯ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

295361
১৮ ডিসেম্বর ২০১৪ রাত ০১:২৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সংক্রামক ব্যাধি হাসপাতাল এর আশপা্শই রোগ সংক্রমন এর ডিপো!!!
২২ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৩
239961
সুমন আখন্দ লিখেছেন : u r right
295364
১৮ ডিসেম্বর ২০১৪ রাত ০২:০৪
আফরা লিখেছেন : ভাইয়া কোন কিছুই খালি থাকে না আপনার মনটা তো আর খালি নাই সুখ-দুঃখ,আনন্দ- বেদনার অনেক স্ম্বতি কারো প্রতি ভালবাসা কারো প্রতি ঘৃণায় ভরে আছে তাই না -
295569
১৮ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১০
সুমন আখন্দ লিখেছেন : exactly! true indeed ভালো লাগলো
296397
২২ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৯
জোনাকি লিখেছেন : ভালো লাগ্লো।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File