শোক প্রকাশ নয়, চাই কঠোর আন্দোলন!

লিখেছেন লিখেছেন বাক্সবন্দী বিবেক ২৫ এপ্রিল, ২০১৩, ০২:৪৫:৩২ দুপুর



সাভারের রানা টাওয়ারে সংঘটিত ঘটনায় এখন পর্যন্ত দেড় শতাধিক মৃত্যুর ও সাত শতাধিক আহত হওয়া অসংখ্য শ্রমিক কর্মচারী নিখোঁজ থাকার ঘটনায় আজ সারা জাতি গভীরভাবে শোকাহত।

এ জাতি আর কতদিন এভাবে শোক পালন করবে? এ জাতি আর কতকাল নিহতদের আত্মার মাগফেরাত কামনা করবে? এ জাতি আর কত আহত ব্যক্তির দ্রুত আরোগ্য কামনা করবে?

স্পেকটা থেকে এই রানা টাওয়ায় প্রতিটি ঘটনার পর জাতি শোক প্রকাশ করে নিহতদের আত্মার মাগফেরাত আর আহতদের দ্রুত আরোগ্য লাভের কামনা করতে করতে আমরা আজ ক্লান্ত।

তাই আর শোক প্রকাশ নয়, নয় কোন নিহত ব্যক্তির আত্মার মাগফেরাতের জন্য দোয়া প্রার্থনা বা আহত ব্যক্তির দ্রুত আরোগ্য লাভের জন্য কামনা!

এখন সময় এসেছে প্রতিরোধ করার, এখন সময় এসেছে রুখে দাঁড়াবার। মুখ বুঝে সহ্য না করে এই খুনি আর খুনির দোসরদের বিরুদ্ধে প্রতিরোধ আর রুখে দাঁড়িয়ে নিজেদের অধিকার বুঝে নেওয়ার এখনই সময়!

বর্তমানে দেশে প্রচলিত আইন নয়, বিশেষ আইন প্রণয়নের মাধ্যমে সাভার হত্যাকাণ্ডের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় এনে দ্রুত ফাঁসি কার্যকর করা এবং খুনিদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে তা ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণ হিসেবে প্রদানের দাবীতে অন্দোলন সংগ্রামে যোগদানের জন্য দেশের সচেতন নাগরিকদের প্রতি আহবান জানাচ্ছি!!

আসুন সবাই মিলে আমরা এইসকল খুনি ও তাদের দোসরদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি। নতুন আইন প্রণয়নের মাধ্যমে এইসকল খুনি ও তাদের দোসরদের বিচারের আওতায় এনে দ্রুত ফাঁসি কার্যকর করি।

এখই সাথে এইসব খুনি ও তাদের দোসরদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণ হিসেবে প্রদান করি।

বিষয়: বিবিধ

১৩২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File