প্রভূ!তোমার সাহায্যের প্রত্যাশায়......শহীদদের তুমি কবুল করে নাও।

লিখেছেন লিখেছেন রু ০৬ মে, ২০১৩, ০২:৫৮:৫০ দুপুর

শরীর ভালনা বলে নিউজ,টিভি কোনটাই ভাল করে দেখিনা।অনেক দিন ধরে ব্লগ ফেইসবুক থেকেও মিসিং।কিন্তু কাল সকাল থেকে টিভি মনিটরের সামনে।সারাক্ষন ছিলাম টিভি রুমে।শুধু মাঝখানে উঠে নামায আর খাওয়া।রাত ১টা বাজে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছি।মাঝ রাতে আমার মেজ বোনের ফোন।ধরমর করে ঘুম থেকে উঠলাম।'কি ব্যপার এতো রাতে'?

'ওহ!তোর কাছে ফোন গেছে।ফোন করেছি ফারিনের আব্বুকে।মতিঝিল ম্যাসাকার করে ফেলছে।কারো খোঁজ পাচ্ছিনা'।কাঁপছিল ও।লাইন কেটে দিলাম ওর।ফোন করতে লাগলাম একে একে।আব্বার মোবাইল বন্ধ।ভাইটা ফোন ধরছেনা।ফোন করলাম বোনের জামাইকে।'কোথায় আপনি?' 'আমি আছি এক জায়গায়' 'মতিঝিলের কি অবস্থা'? 'তামা কইরা ফেলছে মতিঝিল'।

'আব্বা,জুবায়ের,জুনায়েদ,হিজবুল্লাহ,সিবগাতুল্লাহ,জাওয়াদ,মু'আজ,মারুফ,মাহফুজ,মেহদী ওরা কই?'।'সবাই একসাথে ছিলাম।গুলি শুরু হওয়ার পর কে কোথায় গেছে বলতে পারিনা'।আমার ফোনে ট্রাই।কারো মোবাইল বন্ধ,কেউ ফোন ধরছেনা।ফোনে পেলাম খালুকে।'খালু ওরা কই'।কারো কথা বলতে পারিনা।এবার ফোনে পেলাম মারুফকে।'আব্বা আর জুবায়ের কই'? 'জুবায়েরের সাথে কিছুক্ষন আগে কথা হইছে।ও নটরডেম কলেজের দিকে।আর নানা একটা মসজিদে গেছে কিছুক্ষন আগে।এখন জানিনা কই।আমি আর মাহফুজ শুধু এক সাথে'।আবার ফোন।কারো সাড়া নাই।এ ফাকে মা ছোট বোনটাকে উঠিয়ে দুই রাকাআত নফল নামাজ পড়লাম।দোয়া করলাম-প্রভূ!কবুল করো তুমি এ জমিনকে।দোয়া করা ছাড়া আর কিইবা করার সামর্থ্য আছে আমাদের:(।

একটু পর আবেগ ফোন করল-'তোমার ভাই এখন কমলাপুরের দিকে।ওর মোবাইলে চার্জ নাই বেশি,এখন ফোন করনা।৭টা নাগাদ একে একে সবার খবর পেলাম।সবাই জড়ো হয়েছে আমার বোনের যাত্রাবাড়ির বাড়িতে।এক ভাগিনার পায়ে রাবার বুলেট লাগা ছাড়া খুব বেশি ইনজুরড কেউ হয়নি।

সারা রাত জাগা,টেনশন;সবার খবর পাওয়ার পরে একটু ঘুমুতে চেয়েছিলাম সকাল ৭টার দিকে।ঘুম আর আসেনা চোখে।আমি,আমি কোন আলো দেখছিনা কোন দিকে......হয়তো,হয়তো আমার ঈমান দুর্বল এজন্য নিরাশ হয়ে পড়েছি।প্রকৃত ঈমানদাররাতো নিরাশ হয়না......

সাময়িকভাবে আমি অন্ধকার দেখছি,কিন্তু আমি জানি প্রভূ-সুবহে সাদিক আসবেই।যে জমিনে তোমার জন্য রক্ত প্রবাহিত হয়েছে,তা তুমি কবুল করবাই প্রভু।

তোমার সাহায্যের প্রত্যাশায় আমি,আমরা.....প্রভূ তোমারি সাহায্যের প্রত্যাশায়।আর তোমার কাছে ফরিয়াদ প্রভূ -এ বর্বরতার কারণে যাদের দেহ থেকে আজ রূহ তোমার কাছে চলে গেছে,তাদের তুমি শহীদ হিসেবে কবুল করে নাও....

বিষয়: বিবিধ

১৪২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File