সাঈদীর মুক্তি দাবিতে সিরাজগঞ্জের কয়েক হাজার হিন্দু নারী-পুরুষের বিক্ষোভ daily amar desh 03.03.2013

লিখেছেন লিখেছেন মোঃ শামীম হোসাইন ০৩ মার্চ, ২০১৩, ০৩:৪৭:৪১ দুপুর



সিরাজগঞ্জ ও নাটোর প্রতিনিধি

সিরাজগঞ্জে বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্য দিয়ে জামায়াতের ডাকা হরতালের প্রথম দিন অতিবাহিত হচ্ছে। অন্যদিকে নাটোরে উত্তেজিত মুসল্লিরা একটি ট্রাকে আগুন লাগিয়ে দিয়েছে। এদিকে এনায়েতপুর থানার হিন্দু অধ্যুষিত মাধবপুর গ্রামের হাজারখানেক হিন্দু নারী-পুরুষ সাঈদীর মুক্তির দাবিতে সকাল থেকে মিছিল করেছে।

রোববার ভোর থেকে বেলকুচি ও এনায়েতপুরে জামায়াত—বিএনপি নেতাকর্মীদের সঙ্গে হাজার হাজার সাধারণ মানুষ মিছিল করেছে।

এ সময় বেলকুচি উপজেলা আওয়ামী লীগ অফিস ও এনায়েতপুর থানা আওয়ামী লীগ অফিসে ভাঙচুর করা হয়। এনায়েতপুরে মিছিল থেকে থানায় ইটপাটকেল নিক্ষেপ ও কয়েকটি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। পরে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

বর্তমানে এনায়েতপুরে-সিরাজগঞ্জ সড়কের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে এবং গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে। কিছু কিছু স্থানে পুলিশ তা সরিয়ে দিচ্ছে।

এনায়েতপুর থানার হিন্দু অধ্যুষিত মাধবপুর গ্রামের হাজারখানেক হিন্দু নারী-পুরুষ সাঈদীর মুক্তির দাবিতে সকালে মিছিল করেছে। একই দাবিতে শাহজাদপুর উপজেলার কৈজুরির পাঁচিল গ্রামে মহিলারা ঝাড়ু মিছিল করেছে।

অপরদিকে সকাল থেকে জামায়াত—বিএনপিকর্মীরা সিরাজগঞ্জ—কাজীপুর আঞ্চলিক মহাসড়কের ফকিরতলা, সদর উপজেলার বাঐতারা, চণ্ডিদাসগাতী ও শহরের মিরপুর এলাকায় গাছ ফেলে অবরোধ করে রেখেছে। এখানে শত শত নেতাকর্মী মিছিল করছে। রায়গঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেছে জাময়াত- শিবির নেতাকর্মীরা।

বিষয়: বিবিধ

১১৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File