শুধু সময়ের ব্যাপার মাত্র

লিখেছেন লিখেছেন নাজমুস সাকিব ১ ০৮ মার্চ, ২০১৩, ১১:১৮:১০ রাত

ইসলাম এমন একটি Groundbreaking Ideology, যার আগমণ সমস্ত আরব ভূখন্ডের ভিত নাড়িয়ে দেয়। তৎকালীন জাহিল সামাজিক ব্যবস্থার সাথে কোনভাবেই খাপ খায়না, এমনই এক সামাজিক ব্যবস্থা ছিল ইসলাম। সেসময়ের সুপ্রতিষ্ঠিত জাহিল ব্যবস্থাকে Open Challenge জানাতে পারে, এমন কোন ব্যবস্থার সম্মুখীন হতে হবে, খুব সম্ভবত আরববাসী তা ভাবতেই পারেনি। কিন্তু আল্লাহ্‌ নিজেই ঘোষণা দিয়েছেন এটাই হক, এটাই সত্য। এই হক দিয়েই দূরীভূত হয়ে যাবে সব বাতিল। তাই শুরু হয় ইসলামের বিজয়রথ। সকল বাতিলকে চূর্ণ বিচূর্ণ করে দিয়ে এগিয়ে যায় ইসলামের ঝান্ডা। এরাবিয়ান পেনিনসুলা পেরিয়ে স্পেন পর্যন্ত সর্বত্র ধ্বনিত হয় আল্লাহু আকবার! আল্লাহ্‌ই সবচাইতে, সব কিছুর চাইতে শ্রেষ্ঠ!

হক আর বাতিলের দ্বন্দ্ব চিরদিনের। তাই অবধারিতভাবেই ইসলাম আগমনের পর থেকেই তা পদে পদেই বিরোধিতার মুখে পড়ে। কারো সম্পূর্ণ ইসলামকেই পছন্দ হয়নি, কারো আংশিক পছন্দ হয়নি, কারো মুহাম্মাদ [ﷺ] কে পছন্দ হয়নি, ইত্যাদি আরো নানা অযুহাতে সেই গোড়া থেকেই ইসলাম বিরোধীরা শপথ নিয়েছিল ইসলামকে দমিয়ে দেবার। বলার অপেক্ষা রাখেনা এটা কোন ধর্মীয় যুদ্ধ ছিলনা, এটি ছিল একটি স্পষ্ট Ideological War.

১৪০০ বছর ধরেই আদ-দ্বীনুল হক এর ওপর আক্রমণ এসেছে। একে ধ্বংস করে পৃথিবীতে প্রবৃত্তি, প্রকৃতি ও প্রতিমা পূজা প্রতিষ্ঠা করার ষড়যন্ত্র হয়েছে। মুসলিমদের ঈমানের পারদের ওঠানামার কারণে কখনো সে ষড়যন্ত্র সফল হয়েছে, কখনো বিফল। তবে সেই আইডিওলজির তিল পরিমাণ পরিবর্তন হয়নি। বরং মুসলিমদের সঠিক ইসলামের ওপর ফিরে আসার ফলে বারে বারেই বিজয়ী হয়েছে ইসলাম।

বলা বাহুল্য, সেই Ideological War এই ২১ শতকের ডিজিটাল যুগেও বিদ্যমান। চ্যালেঞ্জ বেড়ে গেছে বহুগুণ। হক ও বাতিলের চিরাচরিত সেই ক্ল্যাসিকাল কনফ্লিক্ট বিদ্যমান এখনো। হয়তো নতুন কোন মোড়কে, নতুন কোন ময়দানে, নতুন কোন বেশে। সমগ্র বিশ্বেই আজ বাতিলরা উন্মাদের মত হামলে পড়ছে ইসলামকে দমিয়ে রাখতে। ফিলিস্তিন, চেচনিয়া থেকে শুরু করে বাংলাদেশ, মিয়ানমার – কোথায় নয়? তবে আল্লাহ্‌ যে বলেই দিয়েছেন বাতিল তো বিলুপ্ত হবারই কথা। আজ তাই যুক্তির লড়াইয়ে পরাজিত বাতিলশ্রেণী হায়েনার মতই ঝাঁপিয়ে পড়ছে মুসলিমদের ওপর। যুক্তির লড়াইয়ে শোচনীয় পরাজয়ের ফলে এখন আল্লাহ্‌ ও রাসূলকে [ﷺ] অশ্লীল ভাষায় গালি দিতে নেমে পড়েছে। সত্যিকথা বলতে কি, লিঙ্গহীন পুরুষই কোন কিছুর যৌক্তিক বিরোধিতা করতে না পারলে অশ্লীল ভাষায় গালাগালি করার প্রয়াস পায়। আল্লাহ্‌ - রাসূলের অপমান, মুসলিমদের রক্ত, তাদের উপর সীমাহীন জুলম, সুবহান আল্লাহ্‌! কী বাদ রেখেছে আজ বাতিল গোষ্ঠী?

জেনে রাখো বাতিলের দল। কোন লাভ হবেনা। এক পয়সার লাভও হবেনা। আল্লাহ্‌র ওয়াদা সত্য হবেই।

“বলুন সত্য এসে গেছে আর বাতিল বিলুপ্ত। নিশ্চই বাতিল বিলুপ্ত হবারই ছিল।”

শুধু সময়ের ব্যাপার মাত্র।

বিষয়: বিবিধ

১০৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File