কিছু বিচ্ছিন্ন ঘটনা!!!!!!!

লিখেছেন লিখেছেন সাদা ১৫ মার্চ, ২০১৫, ১০:৪০:৪১ সকাল

আমার এক সজ্জন ।ভাবাদর্শে প্রগতিশীল,আদর্শে বাম।হঠাত একদিন ফোন দিয়ে জিজ্ঞেস করলেন আমার জানামতে কোন ভালো ড্রাইভার আছে কিনা যাকে অবশ্যই নামাজী এবং পরহেজগার হতে হবে।কথাটা শুনে আমার কাছে বেশ খটকা লাগল ।আমি কৌতুহলী হয়ে জিজ্ঞেস করলাম কি ব্যাপার ভাই হঠাত করে নামাজী -পরহেজগার ড্রাইভার খুজছেন !!কোন সমস্যা?তিনি একটু আমতা আমতা করে বললেন মেয়ে বড় হয়েছেতো তাই কাউকে দিয়ে খুব একটা ভরসা পাই না।

প্রগতিশীল আধুনিক মহিলা ।নাড়ী আন্দোলনের এক জন কর্মীও বটে।বাসার দারোয়ান নিয়োগের ইন্টারভিও নিচ্ছেন।বিভিন্ন প্রশ্নের সাথে সবাইকে একটি কমন প্রশ্ন করলেন।তারা নামাজ পড়েন কিনা।অবাক করা ব্যপার হলো যারা নামাজ পড়ে তাদেরকে তিনি রাখলেন ,বাকীদেরকে চলে যেতে বললেন।আর নামাজী ব্যক্তিদের মধ্যে থেকে যে ফজরের নামাজ কখনো কাযা করে না তাকেই তিনি নিয়োগ দিলেন।

তাকে কেন নিয়োগ দেওয়া হলো এ প্রশ্নের উত্তরে বললেন যে ব্যক্তি ফজরের নামাজ কখনো কাযা করে না ,তার থেকে কোন ভালো পাহাড়াদার আমি কখনো খুজে পাবো না।

সরকারদলীয় একজন নেতা ।পদে ঢাকা মহানগরের একটি থানার সভাপতি।চলার পথে দেখা হতেই আমাকে থামালেন।কুশলাদি জিজ্ঞেস করলেন,বাসার সবাই কেমন আছেন জিজ্ঞেস করলেন।বেশ আশ্চর্য হলাম সাধারনত তিনি তা করেন না ,একটু ভয়ও পেলাম ।কারন সক্রিয় না হলেও তিনি জানেন আমার মনস্তাত্তিক অবস্থান তার বিপরীত মেরুতে।

তিনি এরপর আমাকে একটু আলাদা করে নিয়ে বললেন 'বাবা জানোইতো তোমার বোন বড় হয়েছে ,ওর জন্য পাত্র দেখছি ,তোমার জানামতে কোন ভালো পাত্র আছে কিনা।"আমি বললাম "চাচা, আমার সাথে আমার মতো ছেলেদেরই বেশি পরিচয়,কিন্তু তাদেরকে আপনার নাও পছন্দ হতে পারে।"এরপর তিনি যা বললেন তা শুনে থ হয়ে যাবার অবস্থা ।তিনি বললেন"আসলে বাবা ,আমি তোমার মতই একজনক খুজছি ।জেনেশুনেতো আর মেয়ের সর্বনাশ করতে পারি না।তোমার চাচীও আমাকে তোমার সাথে যোগাযোগ করতে বলছে।"

উপরের ঘটনাগুলো বিচ্ছিন্ন।কিন্তু তাদের মুলভাব মনে হয় একই।

বিষয়: বিবিধ

১১৪৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

309035
১৫ মার্চ ২০১৫ সকাল ১১:২৮
মোতাহারুল ইসলাম লিখেছেন : মাশাআল্লাহ। এরা জল ঘোলা করে খায়।
১৬ মার্চ ২০১৫ সকাল ০৯:০৫
250183
সাদা লিখেছেন : ঠিক বলেছেন ।তবে এমনভাবে ঘোলা করে যা খাওয়ার পর আর সহ্য করতে পারে না ।
309056
১৫ মার্চ ২০১৫ দুপুর ০১:২৫
আফরা লিখেছেন : খুব ভাল লাগল ।ধন্যবাদ ভাইয়া ।
১৬ মার্চ ২০১৫ সকাল ০৯:০৫
250184
সাদা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ ,আপু।
309072
১৫ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪১
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৬ মার্চ ২০১৫ সকাল ০৯:০৬
250185
সাদা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
309177
১৬ মার্চ ২০১৫ রাত ০১:৪৬
পাহারা লিখেছেন : এ রকম ঘটনা আমার জিবনেও হয়েছে ,তারা ইমপরটেন্ট কাজের জন্ন নামাজি লোক চায় ।
১৬ মার্চ ২০১৫ সকাল ০৯:০৭
250186
সাদা লিখেছেন : কারন বিশ্বাসের মানদণ্ড চিনতে তারা ভুল করে না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File