সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিতৎপরতাসহ সকল অপকর্মের বিরুদ্ধে ‘ইসলামী সমাজ’ এর দৃঢ় অবস্থান। আমীর, ইসলামী সমাজ।

লিখেছেন লিখেছেন মনসুর আহামেদ ০৪ জুলাই, ২০১৭, ০৮:৫০:৩৬ রাত



রমজান মাসে মানুষের কল্যান ও হেদায়েতের জন্য মহাগ্রন্থ আলকুরআন”

নাযিলের কারনেই এ মাসের মাহাত্ম অপরিসীম। আমীর, ইসলামী সমাজ।

‘ইসলামী সমাজ’ ঢাকা মহানগরী’র উদ্যোগে, আজ ০৯ জুন ২০১৭ ইং ১৩ রমজান রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকায় “পবিত্র মাহে রমজান মাসের মাহাত্ম ও আলকুরআন নাযিলের উদ্দেশ্য শীর্ষক অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ আলোচনা সভা ও ইফতার মাহফিলে ইসলামী সমাজের সম্মানিত আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানব জাতির কল্যান ও হেদায়েতের জন্যই পবিত্র রমজান মাসে আল্লাহ্ রাব্বুল আলামীন মহাগ্রন্থ আল কুরআন নাযিল করেছেন যার কারণেই রমজান মাসের মাহাত্ম অপরিসীম। তিনি বলেন, রমজান মাসের শেষ দশকের এক বিশেষ রাত-‘কদরের রাত’কে হাজার মাসের চেয়ে উত্তম ঘোষণা করেছেন আল্লাহ রাব্বুল আলামীন। পবিত্র রমজান মাসে সিয়াম পালনের মাধ্যমে তাকওয়া (আল্লাহ্ ভিতি) অন্তরে বদ্ধমূল করে আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করাই আমাদের সর্বাধিক গুরুত্বপূর্ণ ঈমানী ও নৈতিক দায়িত্ব- এ কথার উল্লেখ করে তিনি বলেন, মানুষের সার্বভৌমত্ব এবং মানব রচিত ব্যবস্থা মূলোৎপাটন করে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা “ইসলাম” এর আইন-বিধান প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের জীবনে সার্বিক কল্যাণ ও হেদায়াতের জন্যই সৃষ্টিকর্তা মহান আল্লাহ রাব্বুল আলামীন পবিত্র রমজান মাসে মহাগ্রন্থ আলকুরআন নাযিল করেছেন।

“ইসলামী সমাজ” এর সদস্য জনাব আকিক হাবিবুজ্জামান’ এর সভাপতিত্বে ঢাকা মহানগরীর দায়িত্বশীল মুহাম্মাদ ইয়াসীন’ এর পরিচালনায়, ঢাকার সবুজবাগ থানাধীন ওহাব কলোনী, মাদ্রাসায়ে মুহাম্মদিয়া আরাবিয়ার হলরুমে- অনুষ্ঠিত “গুরুত্বপূর্ণ আলোচনা সভা ও ইফতার মাহফিলে” ইসলামী সমাজের আমীর বলেন, দুঃখ জনক হলেও সত্য, বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের কোন একটি রাষ্ট্রেও সমাজ ও রাষ্ট্র পরিচালনায় একমাত্র আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধান প্রতিষ্ঠিত নেই, প্রতিষ্ঠিত আছে মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব; যার কারণে মানুষ আল্লাহ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গযবের শিকার হয়ে দুনিয়ার জীবনে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে। তিনি বলেন মানুষের সার্বভৌমত্বের অধীনে থেকে মৃত্যু বরণ করলে জাহান্নামের আগুনেই হবে তাদের নিশ্চিত ঠিকানা। তিনি আরও বলেন, এ নাজুক অবস্থা থেকে বাঁচার একমাত্র পথ হচ্ছে- “মানুষের নয়! সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহ্র” এ মহা সত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠন এবং আল্লাহ্র রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর অনুসরণ ও অনুকরণে সৃষ্টিকর্তা আল্লাহ্ প্রদত্ত কল্যাণকর জীবন ব্যবস্থা ‘ইসলাম’ এর আইন-বিধান সমাজ ও রাষ্ট্র পরিচালনায় প্রতিষ্ঠা করার লক্ষ্যে একমাত্র আল্লাহ্র সার্বভৌমত্বের অধীনে তাঁরই আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্বের প্রতিনিধিত্বকারী আমীরের নেতৃত্বে চুড়ান্ত প্রচেষ্ট করা। তিনি বলেন, বিভিন্ন ধর্মের অনুসারীগণ স্ব স্ব ধর্ম পালন করার পাশাপাশি সমাজ ও রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সৃষ্টিকর্তা আল্লাহ্ প্রদত্ত জীবন ব্যবস্থা “ইসলাম” এর আইন-বিধান মেনে চললে ‘রাষ্ট্র সকলের ও ধর্ম যার যার হবে’ এবং জাতি, ধর্ম, নির্বিশেষে সকল মানুষেরই মৌলিক অধিকারসহ সকল অধিকার প্রাপ্তি হবে, সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে এবং সকলের জান, মাল ও ইজ্জত-আবরুর নিরাপত্তা নিশ্চিত হবে; এ লক্ষেই “ইসলামী সমাজ” আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত শান্তিপূর্ণ পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ‘ইসলাম’ প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিতৎপরতাসহ সকল অপকর্মের বিরুদ্ধে ‘ইসলামী সমাজ’ এর দৃঢ় অবস্থান। সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় ইসলামী সমাজ পরিচালিত সমাজ গঠন আন্দোলনে দেশবাসী সকলকে তিনি শামিল হওয়ার আন্তরিক আহ্বান জানান।

অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সর্বজনাব, আবু জাফর মুহাম্মাদ ইকবাল, সোলায়মান কবীর, মুহাম্মাদ আমীর হোসাইন ও আজমুল হক।

বিষয়: বিবিধ

৮৬৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383507
০৫ জুলাই ২০১৭ সন্ধ্যা ০৭:২৭
স্বপন২ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File