খুতবায় নজরদারীর সিদ্ধান্ত, মসজিদের উপর সরাসরি হস্তক্ষেপ: পীর সাহেব চরমোনাই

লিখেছেন লিখেছেন এম এম নুর হোসাইন মিয়াজী ১৩ জুলাই, ২০১৬, ০১:৪৬:৫৭ দুপুর





জুমার খুতবায় নজরদারীর সিদ্ধান্ত মসজিদ তথা ইসলামী কর্মকাণ্ডের উপর সরাসরি হস্তক্ষেপ বলে মন্তব্য করেছেন পীর সাহেব চরমোনাই ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

এর পরিণাম ভালো হবে না বলেও সোমবার গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে হুঁশিয়ারি দেন তিনি।

সম্প্রতি গুলশানের হোটেলে এবং শোলাকিয়া ঈদগাহের পাশে সন্ত্রাসী হামলার পরবর্তী বিভিন্ন পদক্ষেপ ইসলামী কর্মকা- নিয়ন্ত্রণে কাজে লাগানো হচ্ছে মন্তব্য করে অবিলম্বে এসব অপতৎপরতা বন্ধে সরকারের প্রতি আহবানও জানান চরমোনাই পীর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের পক্ষ থেকে জুমআর নামাজের খুতবা ও ওলামা-মাশায়েখদের ওয়াজ মাহফিল বা ধর্মীয় সভার উপর নজরদারীর কথা বলা হয়েছে। এটিকে তিনি মসজিদ তথা ইসলামী কর্মকা-ের উপর সরাসরি হস্তক্ষেপ বলে উল্লেখ করেছেন।

পীর সাহেব চরমোনাই বলেন, গুলশান ও শোলাকিয়ায় যারা সন্ত্রাস করেছে তাদের সাথে মসজিদ-মাদরাসা বা কোন আলেম-ওলামার সম্পর্ক নেই। অথচ তাদের এই ঘটনাকে পুঁজি করে সরকারে ঘাপটি মেরে থাকা নাস্তিক ও ইসলামবিরোধী গোষ্ঠী ইসলামকে সঙ্কুচিত করার অপপ্রয়াস চালাচ্ছে। তারা প্রকৃত সন্ত্রাস দমন না করে ইসলাম দমনের চেষ্টা করছে।

তিনি বলেন, আমরাও এসব সন্ত্রাস ও হত্যাকাণ্ড সমর্থন করি না, কিন্তু কোন মহল যদি এই ইস্যুতে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাও আমরা সহ্য করব না। তিনি অবিলম্বে এ ব্যাপারে সরকারপ্রধানের হস্তক্ষেপ কামনা করে বলেন, জুমআর খুতবায় খতীব সাহেবরা ইসলামের প্রকৃত শিক্ষা দেন, তাদের বয়ানে কেউ সন্ত্রাসী হয় না। আপনার প্রশাসনকে আলেম-ওলামাদের বক্তব্য নিয়ন্ত্রণ থেকে বিরত রাখুন, নতুবা আলেম-ওলামা ও দ্বীনদার মুসলমানরা ইসলামের কণ্ঠরোধের কোন পদক্ষেপ মেনে নিবে না।

বিষয়: বিবিধ

১৫৫৫ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374530
১৩ জুলাই ২০১৬ দুপুর ০২:০১
হতভাগা লিখেছেন : এরা এরকম হাম তাম করেই যাবে । মনে হচ্ছে চামচামির রেট বাড়াতে চাচ্ছে।
১৩ জুলাই ২০১৬ দুপুর ০২:০৭
310709
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : যার যা কাজ ,সে সবাইকে সমান মনে করে ।
১৩ জুলাই ২০১৬ দুপুর ০২:১১
310710
হতভাগা লিখেছেন : হুম .... সেটাই
374534
১৩ জুলাই ২০১৬ দুপুর ০২:৩১
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (মা, আ) বলেছেন, এর পরিণাম ভালো হবে না বলেও সোমবার গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে হুঁশিয়ারি দেন তিনি।

মূলত মুসলমানদের এধরনের হুমকি পেতে পেতে সরকারের গা সওয়া হয়ে গিয়েছে। মনে হয়না কোন কাজ হবে। হাতি ঘোড়া সবই তো তলে গেল.... আপনাকে অনেক ধন্যবাদ।
১৩ জুলাই ২০১৬ বিকাল ০৪:৩৫
310730
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : কিছুই করার নাই ,বাংলাদেশের ইসলামী দল গুলি ইসলামী রাজনীতি চর্চার চাইতে স্বার্থের জন্য মুনাফিকি চর্চা বেশি করে ।তারপরে চেষ্টা অব্যাহত করায় পীর সাহেব চরমোনাইকে অসংখ্য মোবারক বাদ ।
374561
১৩ জুলাই ২০১৬ রাত ০৯:২৯
শেখের পোলা লিখেছেন : অন্ততঃ প্রকাশ্যে এতটুকু বলাকেও সধুবাদ জানাই। সাথে বলতে চাই এ টুকুই যথেষ্ট নয়। সামনে পা বাড়ান অন্যকেও ডাক দিন।
১৪ জুলাই ২০১৬ দুপুর ১২:১০
310771
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : সবাইকে ডাকা হয় ,কিন্তু কেউ খালেদার কেউ হাসিনার দরদ দিল থেকে ছাড়তে রাজি হয় না,এদিকে পীরসাহেবও অনড় ,খালেদা - হাসিনার গোলামী করে ইসলামী আন্দোলন সম্ভব নয় ,তাই একলা চলা নীতি ছাড়া আবাদত কোন পথ নাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File