যদি বলা হয় “রগকাটা শিবির”

লিখেছেন লিখেছেন ফয়সাল ১৫ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:২৪:৪১ বিকাল

বিসমিল¬াহির রাহমানির রাহিম।

আপনাকে আপনার আব্বু বললেন- “তুমি অমুক জায়গায় গিয়ে দেখবে এই নামে একটি দোকান রয়েছে। সেই দোকানে দেখবে একজন দাড়িওয়ালা লোক বসে আছেন। তুমি তাকে আমার পক্ষ থেকে সালাম দিবে। তোমার পরিচয় দিয়ে আমি পাঠিয়েছি বলবে। এবং তাকে সম্মান করবে। কারণ তিনি আমার শ্রদ্ধেয় ব্যাক্তি।

আপনি যথারিতী সেই জায়গায় উপস্থিত হলেন। এবং সেই দোকান খুঁজে বের করলেন। অতঃপর পিতার আদেশ পালনের জন্য দোকানে ঢুকে দেখলেন দুই জন লোক আছেন দোকানের ভেতরে। এক জনের মুখে দাড়ি এবং অপর জনের দাড়ি নেই তিনি মানুষের দাড়ি কাটেন(অর্থাৎ সেলুন)। তাহলে আপনি আপনার পিতার শ্রদ্ধাভাজন ব্যাক্তি হিসেবে কাকে ধরে নিবেন?

উত্তরে অবশ্যই যিনি দাড়ি রেখেছেন তার কথা বলবেন?

যদি তাই হয়?

.........................

তাহলে যদি বলা হয় “রগকাটা শিবির”

তাহলে তার অর্থ কী দাড়াল?

১। শিবিরের ছেলেদের রগ কাটা?

২। শিবিরের ছেলেরা রগ কাটে?

কৈফিয়তঃ- আমার এই লিখা আবির্ভাবের মূল কারণ হলো- আজ সকাল বেলায় দেখলাম ফেসবুকে চ.....নাই’র একটা ছেলে স্ট্যাটাসের কিছু অংশ ছিল এই রকম “রগ কাটা শিবির কী ভাবে ইসলাম প্রতিষ্ঠা করবে?” তার প্রতিবাদ হিসেবে স্ট্যাটাসটি দিলাম। এতে কারো মনে ব্যাথা লাগলে ব্যাথা নিয়ে বসে থাকুন? কারো চিন্তার খোরাক হলে বসে চিন্তা করুন। আর কারো ভাল লাগলে লাইক না দিয়ে অপরকে পড়ানোর উদ্দেশ্যে শেয়ার করুন।

.. . ..md FaYsal

https://www.facebook.com/mdfaysalshotto

বিষয়: বিবিধ

১৬৭২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

177395
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:০২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ভালো লাগলো
177417
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
নীল জোছনা লিখেছেন : শিবির রগ কাটে এবং শিবিরের রগ অন্যরা কাটে। ব্যাপারটা এই
177421
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৯
আবু আশফাক লিখেছেন : ভালো লিখেছেন, ধন্যবাদ।
177451
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
সালাহ লিখেছেন : এবার বুঝতে পেরেছি কারা রগ কাটে । সিলেটে মন্দিরের পুরোহিতের রগ কাটার পর বুঝতে পারলাম রগ কাটে ছাত্রলীগ দোষ পড়ে শিবিরের উপর । আসলে আমাদের প্রিয় ছাত্র লীগ , যুবলীগ ও আওয়ামীলীগ যে রগ কাটে , পেট্রোল বোমা ছুড়ে ,সংখ্যালঘু নির্যাতন করে ও শহীদ মিনার ভাঙ্গে এর আগে তেমন একটা জানা ছিল না । যাহোক , লিখনীর জন্য রইল ধন্যবাদ
177500
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:১৩
শফিউর রহমান লিখেছেন : আমাদের অবস্থা হয়েছে, "আমি আপনার যুক্তি মানলেতো"। কে বলেছে আমরা সুবিচার করতে বসেছি? মনে আছে নিশ্চয় কার ডায়ালগ এটা। আমার দেশের সম্মানিত বিচারকের মানসিকতা যদি এমন হয় তবে আপনাকে গালি দেয়ার জন্য আপনার অপরাধ শর্ত নয়। আপনাকে গালি দিতে হবে, তাই দেয়া। গালি ছাড়া যে, তাদের ভান্ডারে আর কিছু নাই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File