ঈমান ও দেশ রক্ষা আন্দোলন

লিখেছেন লিখেছেন ডুবোজাহাজ ২৮ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:১৪:৫৪ সকাল

‘ঈমান ও দেশ রক্ষা আন্দোলন’ নামে নতুন একটি ইসলামী জোটের আত্মপ্রকাশ ঘটেছে। জামায়াতে ইসলামী বাদে অন্য ইসলামী দলগুলো এ জোটের অন্তর্ভুক্ত। কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের সহসভাপতি ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির মাওলানা নূর হোসাইন কাসেমী এই জোটের আহ্বায়ক। আগামী ৮ মার্চ বাদ জুমা ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে ‘শানে রাসূল সা. সমাবেশ’ করবে এই জোট।

গতকাল বুধবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে সংগঠনটি এই কর্মসূচি ঘোষণা করে।

সংগঠনের আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী অসুস্থাবস্থায় সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নেতা জামিয়া রাহমানিয়া আরাবিয়া’র প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক। নয়টি ইসলামী সংগঠন ও দেশের শীর্ষস্থানীয় আলেমদের নিয়ে এই সংগঠন গঠিত হয়েছে বলে জানানো হয়।

লিখিত বক্তব্যে নূর হোসাইন কাসেমী বলেন, “ঈমান ও ইসলামবিরোধী সব তৎপরতা বন্ধ এবং আল্লাহ-রাসুল ও কোরআন-সুন্নাহ বিষয়ে ব্যঙ্গ বিদ্রোপকারীদের কঠোর শাস্তির দাবিতে সারাদেশে তৌহিদী জনতা আন্দোলন-সংগ্রাম করছে। এই আন্দোলনে অংশ নিয়ে ইতিমধ্যে বেশ কয়েকজন শাহাদাত বরণ করেছেন। অনেকেই কারাগারে গেছেন এবং মামলা ও হামলার শিকার হয়েছেন। এ অবস্থায় বিক্ষিপ্ত এই আন্দোলনকে সুশৃঙ্খল রূপদানের লক্ষে দেশের শীর্ষ উলামা-মাশায়েখ ও সঠিক ইসলামী আকিদায় বিশ্বাসী রাজনৈতিক দল ও অরাজনৈতিক ব্যক্তিত্ববর্গের সমন্বয়ে ‘ঈমান ও দেশ রক্ষা আন্দোলন’ গঠিত হয়েছে।”

তিনি বলেন, “আমরা জ্বালাও-পোড়াও আন্দোলনে বিশ্বাসী নই। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব। ঈমান-ইসলামের ওপর অটল থাকতে পারা আমাদের ধর্মীয় ও গণতান্ত্রিক অধিকার। আমরা সে নৈতিক দায়িত্ব পালন ও ধর্মীয় পূর্ণ অধিকার নিয়ে বেঁচে থাকতে চাই। আমরা কোনো রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়ন করতে আন্দোলন করছি না। চলমান যুদ্ধাপরাধীদের বিচারের সঙ্গেও আমাদের এ আন্দোলনের কোনো সম্পৃক্ততা নেই। বরং ঈমান-ইসলাম, নবীজি হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননার তীব্র প্রতিবাদ জানাতেই আমাদের এ শান্তিপূর্ণ আন্দোলন ও কর্মসূচি।”

সংবাদ সম্মেলনে সরকারের প্রতি ছয় দফা দাবি জানায় ঈমান ও দেশ রক্ষা আন্দোলন। দাবিগুলো হলো: স্বঘোষিত নাস্তিক-মুরতাদরা নিজেদের ব্লগে ইসলাম, আল্লাহ, রাসূল, কুরআন-সুন্নাহ সম্পর্কে চরম অবমাননাকর যেসব জঘন্য মন্তব্য দিয়েছে সেগুলোকে অবিলম্বে বন্ধ করতে হবে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া; ৯০ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে ইসলামী রাজনীতি বন্ধের সব অপতৎপরতা বন্ধ; ব্লগারদের ঘৃণ্য ও জঘন্য মন্তব্যে ঈমানী চেতনায় উদ্বুদ্ধ হয়ে যেসব নবীপ্রেমিক মানুষ আন্দোলনে নেমেছে তাদের ওপর সব ধরনের পুলিশি নির্যাতন ও হয়রানি বন্ধ করা, বিগত কয়েক দিনের আন্দোলনে যারা শাহাদাত বরণ করেছেন, তাদের খুনিদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং তাদের পরিবার পরিজনকে ক্ষতিপ্রূণ দেয়া।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, “আমরা সম্পূর্ণ জামায়াত ইসলামীর আদর্শবিরোধী।” বৃহস্পতিবার জামায়াতের ডাকা হরতালে এই সংগঠনের সমর্থন নেই বলেও জানান তিনি।

এখান থেকে পাওয়া

বিষয়: বিবিধ

১২২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File