একটি মাত্র আয়াত, যদি কেউ উপলব্ধি করতে পারেন

লিখেছেন লিখেছেন শফিউর রহমান ১০ ডিসেম্বর, ২০১৩, ১২:৪১:২০ দুপুর

তোমরা অবাধ যৌনাচারে লিপ্ত হতে পারবে না অথবা লুকিয়ে লুকিয়ে প্রেম করতে পারবে না।

না, এটি আমার বা কোন মানুষের উক্তি নয়। এটি মহান আল্লাহ পাকের আদেশ। আজ আমাদের সমাজে যারা তথাকথিত প্রেমকে পবিত্র বলে প্রচার করতে ব্যস্ত তারা যে সরাসরি আল্লাহর নির্দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তা স্পষ্টতই প্রতিয়মান হয় এই আয়াতের দ্বারা। আর তাদের এই প্রচারণার ফল হিসাবে আজ আমাদের সমাজে বাচ্চারা প্রায়মারী লেভেল থেকেই প্রেমের প্রতি আসক্ত হয়ে যাচ্ছে। অবস্থ এমন হয়েছে যে, কারো বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড নাই এটা বন্ধু-বান্ধবদের কাছে একটা লজ্জাকর ব্যাপার। এই না থাকাটা যেন একটা দূর্বলতা।

অর্থাৎ আল্লাহর নির্দেশের বিপরীতে নিজের অবস্থানকে আজ শেখানো হচ্ছে পজিটিভ হিসাবে। ফল স্বরূপ আমাদের সমাজের এই মহামারী কত জীবনকে যে তাদের স্বাভাবিক জীবন থেকে নিয়ে যাচ্ছে অন্ধকার জগতের দিকে তার হিসাব কে রাখে? সুস্থ সুন্দর একটি জীবনে সস্তা ভাললাগার মোহে চলে আসছে বিপর্জয়। আর সবচাইতে বড় বিপর্জয়তো হলো, আল্লাহর কাছে অপরাধী হওয়াটা। আজ যেন আমাদের সমাজ থেকে এই অনভূতিটাকে অত্যান্ত কৌশলে সরিয়ে দেয়ার জোর চেষ্টা চলছে। আর একটা আল্লাহর হুকুমের বিপরীত কাজকে মহান হিসাবে প্রচার করে কিশোর বয়স থেকেই তাদের মন থেকে আল্লাহ বিমুখতার বিজ বপন করা হচ্ছে।

উপরে উল্লেখিত আয়াতাংশটি নিচে উল্লেখিত পুরা আয়াতের অংশ।

আজ তোমাদের জন্য সমস্ত পাক-পবিত্র বস্ত হালাল করে দেয়া হয়েছে। আহ্‌লি কিতাবদের খাদ্য তোমাদের জন্য হালাল এবং তোমাদের খাদ্য তাদের জন্য হালাল। আর সংরক্ষিত মেয়েরা তোমাদের জন্য হালাল, তারা ঈমানদারদের দল থেকে হোক বা এমন জাতিদের মধ্য থেকে হোক, যাদেরকে তোমাদের আগে কিতাব দেয়া হয়েছিল। তবে শর্ত হচ্ছে এই যে, তোমরা তাদের মোহরানা আদায় করে দিয়ে বিবাহ বন্ধনের মাধ্যমে তাদের রক্ষক হবে। তোমরা অবাধ যৌনাচারে লিপ্ত হতে পারবে না অথবা লুকিয়ে লুকিয়ে প্রেম করতে পারবে না। আর যে ব্যক্তি ঈমানের পথে চলতে অস্বীকার করবে, তার জীবনের সকল সৎ কার্যক্রম নষ্ট হয়ে যাবে এবং আখিরাতে সে হবে নিঃস্ব ও দেওলিয়া।

[সূরা আল মায়েদাঃ ০৫]

বিষয়: বিবিধ

১৪২১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

353188
০৮ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:৩৪
মুন্সী কুতুবুদ্দীন লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ।
353223
০৮ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:০৫
শফিউর রহমান লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File