শ্রদ্ধেয় শফী হুজুর সমিপে খোলা চিঠি

লিখেছেন লিখেছেন জামিল খান ০৬ মে, ২০১৪, ১০:০১:২০ সকাল

জনাব শ্রদ্ধেয় শফী হুজুর। আপনাকে শ্রদ্ধার এমন একযায়গায় স্থান দিয়েছি আপনার নামের সাথে কটাক্ষমুলক কোন বিশেষন আর যোগ করতে পারছিনা। তবে আপনার কাছে ছোট্ট একটি অনুরোধ আপনার এই বদনখানি যতদিন জীবিত থাকবেন মানুষের সামনে আনবেননা। তাহলে মানুষ মানুষকে যে বিশ্বাস-শ্রদ্ধা করে ভবিষ্যতে সেটা করতেও ভয় পাবে। আপনি আপনার ব্যক্তিগত জীবনে কি করেছেন না করেছেন সেটা আমাদের ভাববার বিষয় নয় কিন্তু গ্রামের সহজ সরল শখানেক মায়ের বুক খালি করে তাদের রক্তের সাথে যে বিশ্বাসঘাতকতা আপনি করলেন সে ব্যাপারে যথেষ্টই আপত্তি আছে। তাদের রক্তের বিনিময়ে দরকষাকষির মাধ্যমে অর্জিত টাকার হিসাব আমরা কখনোই চাইবনা। কারন আমরা জানি আপনার ছেলের বুকে যদি সে রাতে গুলি লাগত তাহলে আপনি ওই পিশাচদের সাথে আরেকবার বন্ধুত্ব করতে চাইতেননা। যেই মহিলাটি সংসদে আপনাকে তেতুলহুজুর আখ্যাদিয়ে পায়জামার ফিতা খুলে ছাড়ল আর তাকেই আপনি বলছেন কোন কালে তার সাথে আপনার শত্রুতা ছিলনা। হাঁ ছিলনা.. কারন সেই রাতে আপনি আপনার ছেলে খুব আরামেই ছিলেন.. আপনাদের নেতাদেরও কিছু হয়নি.. লাশগুলো তো ছিলো সেই গ্রাম্য খোদভিরু মানুষদের যারা আপনাকে দেখে নয় বরং ইনু-মেনন-হাসিনাদের বিরুদ্ধে প্রশাষনের রক্তচক্ষু উপেক্ষা করে ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র নস্যাৎ করতে এসেছিল।

একটা অনুরোধ টাকা, ক্ষমতার ভাগ এবং কওমি মাদ্রাসার নেতৃত্ব সবই আপনি নেন তাতে কোন সমস্যা নেই কিন্তু মিডিয়ার সামনে এমন কোন কথা বলবেন না যাতে ওই সকল শহীদদের আত্মীয়রা কষ্ট পায় কারন নিহত মানুষ গুলোর আত্মীয়রা তাদের স্বজন হত্যার বিচার চাওয়ার সাহসও করেনি এই খুনিদের ভয়ে। যারা আহত তারা চুপচাপ চিকিৎসা করছে কারো বিরুদ্ধে নালিশ পর্যন্ত করার সাহস পায়নি। তার উপর যদি আপনি তাদের কে এই সার্টিফিকেট দেন যে তারা কয়টা টাকা দান করেছে বলেই তার আপনার বন্ধু সার্টিফিকটধারী ভালমানুষ তখন....

বিষয়: রাজনীতি

১৪১৮ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

218023
০৬ মে ২০১৪ সকাল ১০:১৩
গেরিলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
218027
০৬ মে ২০১৪ সকাল ১০:৪৭
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
218037
০৬ মে ২০১৪ সকাল ১১:৩০
গোলাম মাওলা লিখেছেন : এই হুজুরের কি ভীমরতি ধ্রেছে বুজছি না
218038
০৬ মে ২০১৪ সকাল ১১:৩১
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আল্লাহ কখনও কারো গোপনীয় আমলকে প্রকাশ করে তাকে মহা সম্মানিত করেন।
আবার কারো গোপনীর আমলকে প্রকাশ করে তার মান মর্যাদাকে ধুলোয় মিটিয়ে দেন।

জানিনা আল্লাহ তার জন্য কোনটা করেছেন, ভবিষ্যত তার উত্তর দিবে।
218081
০৬ মে ২০১৪ দুপুর ০২:৪১
ইবনে আহমাদ লিখেছেন : তার উপর যদি আপনি তাদের কে এই সার্টিফিকেট দেন যে তারা কয়টা টাকা দান করেছে বলেই তার আপনার বন্ধু সার্টিফিকটধারী ভালমানুষ তখন....
আমি আপনার সাথে একমত। আমাদের ও আকুল আবেদন হল - হয়েছে আর নয়। এখন পান চাবান আর হুজরায় ই থাকুন।
218094
০৬ মে ২০১৪ দুপুর ০৩:২০
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আওয়ামীলীগের মধ্যেও প্রচুর মুসলিম আছে। তারা রাজনৈতিক কারণে বিভক্ত হয়ে অনেক সময় ইসলাম বিরোধীদের সাথে হাত মিলায়। কিন্তু এখন আমরা যদি সব আওয়ামীলীগকে নাস্তিক পর্যায়ে বিবেচনা করি তাহলে আমরা গুনাহগার হব।
এক্ষেত্রে আমার মনে হয় সফি হুজুর সবাই কে এক কাতারে আনার জন্য এই কথাটা বলেছেন। যা হলূদ মিড়িয়া এই সুযোগে অপপ্রচার চালাচ্ছে। আমাদের উচিত তার পুরো বক্তব্য শুনা।
০৬ মে ২০১৪ বিকাল ০৪:২৬
166207
জামিল খান লিখেছেন : ভাই এমরুল কায়েস আপনার ক্ষেত্রেও ওই একটা কথাই প্রযোজ্য গুলিটা আপনার কোন আত্মিয়র গায়ে লাগেনি... আর তা যদি লাগত তবে হুজুর পরেরদিন ওই কর্মসূচী দিত না...
০৬ মে ২০১৪ বিকাল ০৫:০৪
166218
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : কিন্তু সব মুসলিম কে একই প্লাটফরমে আনা উচিত নয়কি?
218105
০৬ মে ২০১৪ দুপুর ০৩:৫০
আহমদ মুসা লিখেছেন : মিডিয়ার কল্যাণে অনেক কিছুই রটানো হচ্ছে। আল্লাহই ভাল জানেন কতটুকু সত্য আর কতটুকু মিথ্যা। তবে ৫ ই মের শহীদানদের জন্য আজীবন অন্তরের গভীরে শ্রদ্ধা থাকবে একজন নগন্য মুসলিম হিসেবে।
218159
০৬ মে ২০১৪ বিকাল ০৪:৫৩
ইবনে হাসেম লিখেছেন : এই দলের মাঝে গণতন্ত্র চর্চা এবং নেতৃত্বে রদবদলের জন্য ঘরে বাইরে সব ইসলামী নেতাদের কাজ করতে হবে। ৯৫ বছর বয়সেও নেতৃত্বের পদ আঁকড়ে ধরে থাকা কোন ভালো মানুষের লক্ষণ নয়। ইমাম খোমেনী একজন সর্বজন শ্রদ্ধেয় নেতা ছিলেন কিন্তু তিনি দেশের প্রধানমন্ত্রীত্বের পদের প্রতি কোন লোভ করেন নি। এমনকি ভারতের সোনিয়া গান্ধীও কত বড় ত্যাগ স্বীকার করেছে শুধুমাত্র দেশের স্বার্থে। যে ব্যক্তি পদের লোভ সামলাতে পারেন না, তিনি তো আরো অনেক কিছুই করতে পারেন।
০৬ মে ২০১৪ বিকাল ০৫:১৭
166221
জামিল খান লিখেছেন : উনার ব্যাক্তিগত ব্যাপারে কথা না বলি...আবার উনিও যেন আমাদের হার্ট করে কথা না বলেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File