একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার প্রতিক্রিয়া

লিখেছেন লিখেছেন চেয়ারম্যানের বউ ২৩ অক্টোবর, ২০১৪, ১১:৫০:৫০ রাত



"জীবনে বহুবার গ্রেফতার হয়েছি।আর মুমিনতো মৃত্যুকে ভয় করেনা।আর যদি অন্যায়ভাবে মৃত্যু দেয়া হয়,তাহলে শহিদ হওয়ার গৌরব পাওয়া যায়।সে হিসাবে,ইসলামী আন্দোলনের কর্মী হিসাবে, শাহাদাত কামনা করি।সুতরাং ভয় কিসের? আল্লাহকে ছাড়া কাউকে ভয় করার অনুভূতি নেই।"

মৃত্যুর ফায়সালা আসমানে হয়,জমিনে নয়"।

আমি জেল,জুলুম,নির্যাতন,এমনকি মৃত্যুকেও ভয় পাইনা।মৃত্যু অত্যন্ত স্বাভাবিক,অনিবার্য। একদিন সবাইকে মৃত্যুবরণ করতে হবে। আমি দৃঢ়ভাবে আল্লাহকে বিশ্বাস করি,তাক্বদির বিশ্বাস করি। আরও বিশ্বাস করি যে,আল্লাহর ইচ্ছা ছাড়া কোন কিছুই হয়না এবং তিনি যা করেন তা বান্দাহর কল্যাণের জন্যই করেন। সুতরাং,আমি আমার মৃত্যু নিয়ে সামান্যও সংকিত নই। আমি নিশ্চিত,আমি এ দেশের মানুষের অকল্যানের জন্য কোন কাজ কোনদিনই করিনি।নিরপেক্ষ তদন্ত ও নিরপেক্ষ বিচার হলে আমি নির্দোষ প্রমাণিত হবো,এ ব্যাপারে আমার কোন সন্দেহ নেই। যারা আমার ব্যাপারে মিথ্যা প্রচারণা চালাচ্ছেন, তারাও জানেন যে,আমি দোষী নই- এ সবই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তবে যে রকম প্রহসনের বিচার হচ্ছে তেমন হলে তো আর কোন বক্তব্য থাকেনা।

এই কথাগুলো আমার প্রিয় ইসলামী আন্দোলনের নেতা অধ্যাপক গোলাম আজম সাহেবের হাজার কয়েকটি কথা থেকে নেওয়া খুব সামান্য কয়েকটি কথা। যা আমাদেরকে ইসলামী আন্দোলনে এগিয়ে যাবার জন্য অনুপ্রানিত করে।

আজ আমাদের এই প্রিয় ব্যাক্তিত্ব আমাদের মাঝে আর নেই। ঠিক এই ক্ষণে তার এই জ্বালাময়ী কথা গুলো মনের দরজায় এসে কেন যেন বারবার কড়া নাড়ছে আর বারবার জানান দিচ্ছে তিনি মরেননি। উনার এই কথা গুলোর মধ্যে দিয়েই তিনি জীবন্ত ওয়ে আছেন হৃদয়ের মনিকোঠায়।

খুব কাছ থেকে দেখার ইচ্ছা ছিলো এই আদর্শটিকে। কিন্তু আল্লাহ হয়তো তার এই বান্দীর ভাগ্য তা রাখেননি। দেখার আগেই আল্লাহ তাকে এই জালিমের বন্দিশালা থেকে মুক্তি করে দিয়েছেন।

দুঃখ নেই কোনো, মোটেও কষ্ট হচ্ছেনা মনে........

এই দুনিয়ায় দেখা হয়নি তো কি হয়েছে!!???

জান্নাতে দেখা হবে এই প্রিয় ব্যাক্তির সাথে ইনশাআল্লাহ.....

আল্লাহ এই মহৎ ব্যাক্তিটিকে জান্নাত নসিব করুক।

আমীন।

বিষয়: বিবিধ

১৭০১ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

277656
২৩ অক্টোবর ২০১৪ রাত ১১:৫২
নীলসালু লিখেছেন : মহান আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুক
২৩ অক্টোবর ২০১৪ রাত ১১:৫৬
221571
চেয়ারম্যানের বউ লিখেছেন : আমীন
২৯ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৩০
223116
লজিকাল ভাইছা লিখেছেন : সালু ভাই, আপনার সে...ই রকম কোন পোস্ট পাচ্ছিনা অনেক দিন ।
277671
২৪ অক্টোবর ২০১৪ রাত ১২:৪৩
বড়মামা লিখেছেন : আল্লাহ গোলাম আজমকে রহম করুন।
277689
২৪ অক্টোবর ২০১৪ রাত ০১:৪২
বুঝিনা লিখেছেন : ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাইহি রাজিউন ।
মহান আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদাউস নসিব করেন । আমিন
277738
২৪ অক্টোবর ২০১৪ সকাল ০৮:৫৫
নিরবে লিখেছেন : আল্লাহ ওনাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।আমিন
277762
২৪ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৩০
শহীদ ভাই লিখেছেন : আল্লাহ ওনাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।আমিন
277845
২৪ অক্টোবর ২০১৪ বিকাল ০৪:৩৭
ইবনে হাসেম লিখেছেন : মরহুম অধ্যাপক গোলাম আযম! বাংলার এক ক্ষণজম্মা মহাপুরুষ! বাংলার দিকহারা মুসলমানদের জন্য আল্লাহ প্রেরিত এক অনুপম প্রেরণার আধার!! ইসলামের প্রচার ও প্রতিষ্ঠায়, ইসলাম ধর্মকে রাষ্ট্র ও সমাজে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠায় তাঁর গুরু মরহুম মাওলানা সৈয়দ আবুল আ’লা মওদূদীর সংগ্রামী যোগ্য উত্তরসূরী এবং বর্তমান শতাব্দীর এক নির্ভীক সিপাহশালার!! বাংলাদেশের ইসলামী আন্দোলনের এক কিংবদন্তীসম প্রাণপুরুষ!!! ছোট বড়, ছেলে বুড়ো, শিক্ষিত, অশিক্ষিত, শ্রমিক, কৃষক তথা আপামর জনসাধারণের জন্য ইসলামী চেতনার জাগরণ, ইসলামী জ্ঞান আহরণ ও বিতরণ এবং ইসলামী আন্দোলনের ক্ষেত্র বিনির্মানে এক অবিস্মরণীয় ব্যক্তিত্ব তিনি। অধ্যাপক গোলাম আযম বাংলার দিগভ্রান্ত জনতার জন্য আল্লাহ প্রদত্ত বিষম্য়কর এক প্রতিভা এবং বিরামহীন উদ্দীপণার নাম। বাতিলের রক্তচক্ষুকে উপেক্ষা করে আল্লাহর জমীনে আল্লাহর দ্বীনকে বিজয়ী করার লক্ষ্যে সমগ্র জীবন ও যৌবনকে বিলিয়ে দেয়ার এক অকুতোভয়, সংগ্রামী এবং বিপ্লবী নেতৃত্বের প্রতিকৃতি অধ্যাপক গোলাম আযম।
আল্লাহ্ পাকের নিকট তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবার সহ দেশে বিদেশে ইসলামী আন্দোলনের নিবেদিতপ্রাণ কর্মীদের ধৈর্য্য ও সাহসের সাথে সর্বাবস্থার সঠিক মোকাবিলা করার প্রত্যয় ও বুদ্ধির জন্য প্রার্থনা জানাই। আল্লাহ তুমি আমাদের মরহুম নেতাকে জান্নাতুল ফিরদাউসের সর্বোচ্চ আসনে আসীন করে নিও, আমীন, ইয়া রাব্বাল আ'লামীন।

২৪ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৬
221750
চেয়ারম্যানের বউ লিখেছেন : Amin.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File