সামহোয়্যার ইন ব্লগ পরিচালকের সংবাদ সম্মেলন: পরিবারসহ নিরাপত্তাহীনতায় আছি

লিখেছেন লিখেছেন সুশীল ২৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:৪৬:৪৪ রাত



পরিবারসহ নিরাপত্তা-হুমকিতে রয়েছেন বলে দাবি করেছেন সামহোয়্যার ইন ব্লগের পরিচালক সৈয়দা গুলশান ফেরদৌস জানা। আজ দুপুর ১২টা ৩০ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

সামহোয়্যার ইন ব্লগ এবং ব্লগটির পরিচালনাকারীর বিরুদ্ধে কুত্সা ও অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করে সৈয়দা গুলশান ফেরদৌস জানা বলেন, ‘আমি ও আমার পরিবার এবং অনেক ব্লগার আমার মতো নিরাপত্তা-হুমকিতে ভুগছেন।” তবে কে বা কারা এ হুমকি দিচ্ছে, এ বিষয়ে তিনি কিছু বলেননি। তিনি নিরাপত্তাহীনতা বোধ করছেন বলেও জানান।

নিরাপত্তা চেয়ে প্রশাসনে যোগাযোগ করেছেন এবং শিগগিরই থানায় জিডি করবেন বলে জানান সামহোয়্যার ইন ব্লগের এই পরিচালক।

সৈয়দা গুলশান ফেরদৌস জানার ভাষ্য, সামহোয়্যার ইন ব্লগটি ঘিরে নানা বিতর্ক সৃষ্টি হয়েছে। কেউ বলছেন ‘জামায়াত-শিবির সমর্থনকারী’ ব্লগ, আবার কেউ বলছেন ‘নাস্তিক’দের ব্লগ। যারা এ ধরনের অপপ্রচার চালাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। তাঁর মতে, ‘ব্লগ একটি স্বাধীন মতপ্রকাশের মাধ্যম। এতে ভিন্নমত থাকতে পারে। তবে সামহোয়্যার ইন ব্লগের একটি নীতিমালা রয়েছে। স্বাধীনতা, সার্বভৌমত্ব বা ধর্মের বিষয়ে অপপ্রচারের বিরুদ্ধে কঠোর অবস্থান ধরে রাখে এ ব্লগটি। ব্লগ মডারেশনে লোকবলের স্বল্পতা রয়েছে এবং এ দুর্বলতার সুযোগ নিতে পারে দুষ্কৃতকারীরা—এমন আশঙ্কা করেন ব্লগটির পরিচালক।

সামহোয়্যার ইন ব্লগ কর্তৃপক্ষ চলমান বিতর্কে নিজেদের অবস্থান পরিষ্কার করতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল।

ব্লগটির পরিচালকের দাবি, বাংলা ভাষা তুলে ধরার ও মতপ্রকাশের মাধ্যম হিসেবে কাজ করছে সামহোয়্যার ইন ব্লগ। এই ব্লগের সঙ্গে ধর্মবিরোধী বা নাস্তিকতার সম্পর্ক নেই, আবার স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধাচারী কারও কোনো সম্পর্ক নেই।

যারা ব্লগটিকে ঘিরে অস্থিরতা তৈরির চক্রান্ত করছে এবং ব্লগারদের নিরাপত্তা-হুমকি তৈরি করছে, তাদের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান সৈয়দা গুলশান ফেরদৌস জানা।

Click this link

বিষয়: বিবিধ

১৬৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File