কনে দেখাতে গিয়ে নিজের পছন্দ এবং দ্রুত বিয়ের জন্য যমুনায় সাঁতার

লিখেছেন লিখেছেন আবু আশফাক ০৯ জানুয়ারি, ২০১৪, ০৬:৫০:৩৯ সন্ধ্যা

আমার চার বছরের ছেলে আশফাক কয়েকদিন আগে বলতেছে- 'আব্বু! তুমি আম্মুকে বিয়ে করো'। আমি বললাম- তোমার আম্মুকে তো আগেই বিয়ে করেছি। ওর প্রশ্ন- কবে?



ব্লগে বিয়ের গল্প নিয়ে প্রতিযোগিতা চলছে। অপ্রাসঙ্গিক নয় বিধায় হাস্যকর কথাটি দিয়েই শুরু করছি আমার বিয়ের গল্প।

তখন আমি ও ছোট বোন ঢাকায় হোস্টেলে থেকে লেখাপড়া করতাম। বাড়িতে যেতাম খুব কম, রমযান মাস ছাড়া। রমযানের পুরোটাই প্রায় বাড়িতে থাকা হতো। মাস্টার্স শেষবর্ষের রমযানে বাড়িতে যাব যাব করছি; এমন সময় জানতে পারলাম- আম্মু বাড়িতে নেই, মামাদের বাড়ি বেড়াতে গেছে। আমাদের বাড়ি সিরাজগঞ্জ হলেও যমুনার পূর্ব পাড় যা টাঙ্গাইলের সাথে; অন্যদিকে মামা বাড়ি নাটোরের চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলায়। দূরত্ব প্রায় ১০০ কিলোমিটার। সবচেয়ে বড় কথা হলো- যমুনার কারণে যেতে প্রায় সারাদিন ব্যয় করতে হয়।

সে যা-ই হোক, আম্মু যেহেতু মামাদের বাড়ি তাই বাড়িতে যাওয়ার প্রশ্নই আসে না। সুতরাং দুই ভাই-বোন চললাম মামাদের বাড়ি।

সেখানে গিয়েই শুনি- মেঝ মামার ছোট মেয়েকে কাল বর পক্ষ দেখতে আসবে। আমি বললাম ওর কি বিয়ের বয়স হয়েছে? আমার প্রশ্ন শুনে কেউ কেউ হাসাহাসি করলো। এখানে বলে রাখি- আমি মামা বাড়িতে খুব কম যেতাম। এমন কি এর ৬ বছর আগে মামাদের বাড়ি সর্বশেষ বেড়িয়েছি। তাছাড়া আমার সেই মামাত বোন নাটোর শহরের বাসায় থেকে লেখাপড়া করায় ওকে সর্বশেষ দেখি ১০ বছরেরও বেশি সময় আগে। তো আগামী কাল বরপক্ষ দেখতে আসবে বিধায় বাড়িতে মোটামুটি একটি উৎসব উৎসব ভাব।

সকাল বেলা ভাবীগণ ছোট ননদীকে সাজাতে ব্যস্ত আর আমি ও ছোট মামা বৈঠকখানা ঠিকঠাক করতে। একসময় বরপক্ষ আসলেন, তাদেরকে যথেষ্ট আগ্রহের সাথে আপ্যায়ন করালাম আমি ও ছোট মামা। যদিও বাড়িতে তখন হাফডজন দুলাভাই বর্তমান। একসময় ভাবীদের নিকট থেকে কনেকে বৈঠক খানায় আনার দায়িত্বও পেলাম। নিয়ে আসলাম বরপক্ষের সামনে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরপরই তারা জানিয়ে দিলেন- মেয়ে আমাদের পছন্দ। এমন সময় ছেলের মামা (এক মুরুব্বী বয়সী লোক) মেয়ের চুল দেখার আগ্রহ দেখালে ছোট মামা ঘোমটা খুলে চুল দেখালেন।

.

.

.

এ আমি কি দেখছি? এতো পুরোই বনলতা!!

চুল তার কবে কার..................


মুখ দেখে চোখ ফেরানো যায় না বললে হয়তো ভুল হবে, কিন্তু চুল দেখে দৃষ্টি ফেরানো আমার দায় হয়ে দাড়ায়।

এই খানে এখখানা কথা বলে রাখি; সেটা হচ্ছে আমার এক দুলাভাইয়ের বাণী। তিনি একদিন শালাদের বৈঠকে বলেছিলেন- যেৌবনকালে কুত্তাকেও সুন্দর লাগে। তবে এখানে কিন্তু তেমনটি মনে করার কারণ নেই।

সে যা-ই হোক। বরপক্ষ আমাদের দাওয়াত করলেন তাদের ছেলে-বাড়ি-ঘর দেখতে। মামারাও রাজী। অর্থাৎ? বিয়ে হতে যাচ্ছে।

এমন সময় ছোট মামাকে আমি বাইরে ডেকে নিয়ে বললাম- মামা! এখানে বিয়ে হবে না। মামা আমার চোখ-মুখ দেখেই মনে হয় বুঝতে পারলেন। তিনি বললেন- তাহলে কি তুই বিয়ে করবি? আমি বললাম- আম্মুকে বলুন।

তারপর?

আম্মুকে বলা হলো। আম্মু রাজী, মেঝ মামানি মহাখুশি। অন্য দুই মামা খুশি, তবে বড় মামা গড়রাজী। তিনি তার মেয়েকে........................।

এমতাবস্থায় আম্মুকে নিয়ে বাড়ি চলে আসলাম। বাড়ীতে এসে আব্বুকে বলতেই এককথায় রাজী। তিনিই নাকি এটা আমাকে বলতে চেয়েছিলেন। কিন্তু মেঝ ভাই ১৮০ ডিগ্রিতে। তিনি কোনোমতেই ওখানে ছোটভাইকে বিয়ে দেবেন না। কি আর করা, বড় ভাইয়ের ভোট দরকার। চলে আসলাম ঢাকায় বড়ভাইয়ের কাছে। বড় ভাইও রাজী। নো চিন্তা। চলে গেলাম হোস্টেলে। ওখানে গিয়ে বন্ধুদের বলতেই বললো- চল, বিয়ের বাজার করে আসি। ওদের পিড়াপীড়িতে মীরপুর-১১ তে গেলাম বেনারশি পল্লীতে। ওখান থেকে লাল বেনারশীসহ অন্যান্য কিছু কাপড় কিনলাম। এরপর বন্ধুদের দাওয়াত দিয়ে সোজা ঢাকা-আরিচা টু বাড়ি।

বাড়িতে এসে শুনি অনেক কাণ্ড ঘটে গেছে। মেঝ ভাইয়ের ভেটোতে আম্মু আমতা আমতা করছে। অন্যদিকে চাচা-চাচাতো ভাইগণ কেউ বিয়েতে যেতে রাজি নন। একে তো দুরত্ব বেশি, গেলে ২-৩দিনের জন্য যেতে হবে, দ্বিতীয়ত মেঝ ভাইয়ের বিরাগভাজন হওয়ার ভয়।

এমতাবস্থায় আব্বু বললেন- তুমি একাই যাও। ওখানে তোমার মামারা আছেন, তারা যেটা ভালো বোঝে করবে। আমার তখন বিবেচনা শক্তি রহিত। তাই ছোটবোন, বড় ভাতিজা আর আমি মামা বাড়ি যাওয়ার প্রস্তুতি নিলাম। যেতে হচে ফজরের আগে মাছে আনতে বেড়া (বেড়া, পাবনা) যাওয়ার নৌকায়।

কিন্তু ভাতিজাকে তৈরি করতে দেরি হওয়ায় ঘাটে গিয়ে দেখি নৌকা চলে গিয়েছে। তবে চর ঘূরে যখন কাছাকাছি আসবে তখন যাওয়ার একটা সম্ভাবনা আছে। সমস্যা হচ্ছে ঐ চরে যেতে হলেও নৌকা লাগবে যা নেই। কিন্তু হতাশ হলে চলবে কেন? বাড়ীতে ঘুরে যাওয়া মানেই বিয়ের সম্ভাবনা ৩০ শতাংশে নেমে আসা। এটা হতে দিতে পারি(!)

হঠাত দেখি একটি মাছধরা নৌকা ডোবানো আছে একটু দুরে। চিন্তু করার সময় নেই, কাপড় খুলে দিলাম সাতার। গিয়ে নৌকা পাড়ে টেনে তুলে পানি কমালাম। ভাতিজা-ছোটবোনকে সাথে নিয়ে নৌকা কাত করে যতদুর সম্ভব পানি ফেলে সেই নৌকায় পার হয়ে চরে গিয়ে পৌঁছলাম। এভাবে নৌকা ধরে চলে গেলাম নাটোর। তারপর?

তারপর নানা ঘটনা পেরিয়ে সেই বনলতা'র সাথে.......................।

এখন আমাদের ছোট ছেলে আবার ওর মায়ের সাথে বাবার বিয়ে দিতে চায়!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

বি. দ্র. লেখা দীর্ঘ হয়ে যাচ্ছে বিধায় পরবর্তী অংশ অন্যদিন....................

বিষয়: বিয়ের গল্প

৪৮৪৭ বার পঠিত, ৮০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

160793
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৮
রাইয়ান লিখেছেন : হি হি হি ! খুবই মজা পেলাম ভাইয়া , আপনার গল্পটা পড়ে । এত সুন্দর , মজার একটা ঘটনা আপনি আড়াল করে রেখেছিলেন আমাদের থেকে ? ধন্যবাদ , বেটা আশফাককে .... নইলে আপনার বনলতার গল্প হয়ত আমাদের জানাতেনই না !
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
115190
আবু আশফাক লিখেছেন : ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।
ছবি তুলতে না দিতে চাওয়া
আমাদের দুষ্টু আশফাকের জন্য
দুআ চাই।



160797
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০০
সিটিজি৪বিডি লিখেছেন : বিয়ের গল্প জমতে শুরু করেছে। নুরনবী/লোকমান/আজবনানা/নিমু রহমান ভাই বিবাহিত হলে কতই মজা হত............


এক দুলাভাইয়ের বাণী। তিনি একদিন শালাদের বৈঠকে বলেছিলেন- যেৌবনকালে কুত্তাকেও সুন্দর লাগে। এই লাইনটি যখন পড়ছি তখন হাসতে হাসতে শেষ..........

আপনার মামাতবোন ভাবী কে আমার সালাম পৌছাইয়া দিবেন।
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৩
115193
আবু আশফাক লিখেছেন : নুরনবী/লোকমান/আজবনানা/নিমু রহমান/বাংলার দামাল/শাহীন ভাইয়েরা বিয়ে না করলেও আশা করি চোথাবাজের সেই মন্তব্যের জোরে অংশ নেবেন।

এখানে তো বিয়ের ভুমিকা লিখেছি মাত্র। বিয়ের কথা বলায় দুলাভাইদের অনেক মজার মজার বাণী শুনতে হয়েছে, তার মধ্যে এটাকে এখানে মানানসই মনে হওয়ায় লিখে ফেলেছি। কেউ হয়তো এতে বিরূপ মন্তব্যও করতে পারে।
আপনার সালাম মামাত বোনকে পৌছে দিচ্ছি।
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
115195
সিটিজি৪বিডি লিখেছেন : কেউ বিরুপ মন্তব্য করবে না আশফাকের বাবা, এই ব্লগে আমরা কেউ খুব বেশী দুষ্টামী করি না--হাহাহা
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৬
115201
আবু আশফাক লিখেছেন : কি যে বলেন! কেউ কেউ তো স্থান-কাল-পাত্র না দেখে এর চেয়েও সাধারণ কথাকে পেলে ওয়াজ শোনাতে কসূর করে না।
160801
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০৩
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ অনেক ধন্যবাদ
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৪
115194
আবু আশফাক লিখেছেন : আপনার ভালো লাগায় নিজেকে সুখী মনে করছি, ধন্যবাদ।
160807
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩৩
এম এম ওবায়দুর রহমান লিখেছেন : ভালো লাগলো || ধন্যবাদ ||
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪০
115199
আবু আশফাক লিখেছেন : সময় খরচ করে পড়ার জন্য ধন্যবাদ। আপনার সাহিত্য সাধনা কেমন চলছে?
160809
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
ইকুইকবাল লিখেছেন : ভালই তো!
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
115200
আবু আশফাক লিখেছেন : মন্তব্যের জন্যই মন্তব্য। ধন্যবাদ।
160812
০৯ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৯
শেখের পোলা লিখেছেন : ওরে বাবা! বিয়ে করতে নদী সাঁতার! দারুন! বিয়ে করার ইচ্ছেটাই দমে গেল৷ কনে দেখতে গিয়ে বিয়ে শুনেছি তবে দেখাতে গিয়ে বিয়ে প্রথম শুনলাম৷ ভাল লাগল৷
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৮:০২
115203
আবু আশফাক লিখেছেন : আমিও লিখতে গিয়ে অনুভব করেছি এমন ঘটনা সম্ভবতে এটি প্রথমই হবে। ইচ্ছে দমে যাওয়ার কোনো কারণ নেই। বরং ইচ্ছে প্রবল হওয়া উচিত। এমন আগ্রহ না থাকলে তাতে কি স্বাদ পাওয়া যায়?
160830
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৫০
সিকদারর লিখেছেন : দারুন বিয়ে !! এই ঘটনা এতদিন চেপে রাখলেন কেমনে ? বাদ বাকিটাও তাড়াতাড়ি পোষ্ট করুন।
০৯ জানুয়ারি ২০১৪ রাত ১০:২৩
115259
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ইয়েস, সহমত Loser বাদ বাকিটাও তাড়াতাড়ি পোষ্ট করুন। Waiting
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০৬
115336
আওণ রাহ'বার লিখেছেন : <:-P <:-P Clown Clown Clown Waiting Waiting Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১১
115570
আবু আশফাক লিখেছেন : দারুণ কিনা জানিনা, তবে এটি গল্প নয়; ১০০% বাস্তব। বাকীটাও দেব ইনশাঅাল্লাহ। কিন্তু লিখতে যে ভালো লাগে না!!
160843
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৯:০৭
আলোর আভা লিখেছেন : আমি যদিও ব্লগে ব্লগার হিসাবে নতুন কিন্তু পাঠক হিসাবে পুরান ।তাই আপনার বিয়ের গল্পটা আমি জানি ।তবে আমার সঠিক মনে নেই হয়ত আপনি মিলন মেলার কোন আসরে নয়ত কোন পোষ্ট দিয়েছিলেন ।আমার এখনো মনে আছে পান্তা ভাতের কথা ।

অব্যশই আপনার গল্পটা অনেক মজার ।শেয়ারের জন্য ধন্যবাদ ।


০৯ জানুয়ারি ২০১৪ রাত ১০:২৮
115260
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আমিও পড়েছিলাম, কিন্তু এখানে সাঁতারের কথাটা নতুন যোগ হয়েছে মনেহচ্ছে! আগের ভার্ষনে "কেশ দেখে বিয়ে" করার কথা বলছিলো Don't Tell Anyone
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০৭
115337
আওণ রাহ'বার লিখেছেন : Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone Don't Tell Anyone Straight Face Straight Face Straight Face Good Luck Good Luck Rose Rose Rose Rose Rose
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১৬
115573
আবু আশফাক লিখেছেন : সেখানে সম্ভবত শিরোনাম ছিল- ভব্যতা রক্ষার বিপদ : শশুড়বাড়ি ও পান্তাভাত!!

মনে রাখার জন্য ধন্যবাদ।
@ সুর্যের পাশে হারিকেন : আগেরটায় কেশ এর কথা উল্লেখ করলেও এমন বিস্তারিত ছিল না বিধায় নতুন করে লিখেছি।
ধন্যবাদ মনে রাখার জন্য।
160846
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৯:০৮
চেয়ারম্যান লিখেছেন : আপনার বিয়ে করার স্প্রিট ভালো আছে। Love Struck
ভালো লাগলো
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১৭
115574
আবু আশফাক লিখেছেন : স্পিড ঐ সময়ে ছিল, তাই অহনও আছে বলে আমারে বাসায় যাওয়া বন্ধ করার ধান্ধা করছেন না তো?
১০
160848
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৯:১৭
মোহাম্মদ লোকমান লিখেছেন : সুন্দর ঘটনাটি খুব মজা যেমন লাগলো। ....ঐ বেচারাদের জন্যও কিছুটা খারাপ লাগছে।
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:১৯
115575
আবু আশফাক লিখেছেন : তাই? বেচারাদের পছন্দ হলেও বর নিজে কিন্তু দেখতে আসেনি; সুতরাং তাকে তো কষ্ট দেয়া হয়নি।
১১
160850
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৩৬
রুবেল আহমদ জুবের লিখেছেন : বিয়ে করতে হলে এই ধরনের উদ্যমী হতে হবে,আপনার এই অসাধারন গল্প তরুণ সমাজকে উত্সাহ এবং অনুপ্রেরণা দেবে আশা করি।
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২০
115576
আবু আশফাক লিখেছেন : অবিবাহিত ব্লগার বন্ধুদের বেশি বেশি নসিহত করতে হবে। আসলে উদ্যোম না থাকলে শুধু বিয়ে কেন, কোনো কিছুই লাভ করার পর মজা পাওয়া যায় না।
১২
160855
০৯ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৫৪
শুকনোপাতা লিখেছেন : খুব্বই ইন্টারেস্টিং ঘটনা!!হাহাহা,মজা পেলাম খুব Thumbs Up Happy Happy
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২২
115577
আবু আশফাক লিখেছেন : আপনাদের মজা লাগায় আমিও খুশি। তবে গল্প লিখলে হয়তো আরো একটু মজা দেয়া যেত, কিন্তু নিয়ত করেছিলাম এক অক্ষরও অতিরিক্ত লিখবো না; যদিও কিছু বাদ পড়ে যায়।
১৩
160862
০৯ জানুয়ারি ২০১৪ রাত ১০:১৯
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck থ্যাংক্স ভাইয়া এত্ত সুন্দর একটা বাস্তব গল্প উপহার দেয়ার জন্য! বেশ মজাকরে উপভোগ করলাম Rose Rose Rose আচ্ছা আশফাকের মাথায় এমন চিন্তা আসলো কেন যে আবার বিয়ে করাইতে চাচ্ছে বনলতাকে? Love Struck Tongue I Don't Want To See
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০৮
115338
আওণ রাহ'বার লিখেছেন : Broken Heart Broken Heart Broken Heart Broken Heart Chatterbox Chatterbox Chatterbox Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out Time Out
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৩
115579
আবু আশফাক লিখেছেন : প্রযক্তির কল্যানেই(!) আশফাকের মাথায় এমন চিন্তা এসেছে বলে মনে হয়। একদিন বলেছে- আব্বু! আম্মুকে একটি পাপ্পা দাও। আমি বললাম পাপ্পা দিলে কি হবে? ওর উত্তর ভালোবাসা হবে............
১৪
160892
০৯ জানুয়ারি ২০১৪ রাত ১১:৫৭
ধ্রুব নীল লিখেছেন : ডারুন মজা পেলাম
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০৮
115339
আওণ রাহ'বার লিখেছেন : Crying Crying Crying Angel Angel Angel Good Luck Good Luck Good Luck
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৪
115580
আবু আশফাক লিখেছেন : আমিও ডারুন খুছি অইলাম।
১৫
160936
১০ জানুয়ারি ২০১৪ রাত ০১:৪৮
জোবাইর চৌধুরী লিখেছেন : ভালো তো হবে। তবে আমরা কি দাওয়াত পাব?
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৫
115581
আবু আশফাক লিখেছেন : আশফাকের বিয়ের সময় জোবাইর ভাইয়ের সাথে এমন যোগাযোগ থাকলে দাওয়াত পাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।
১৬
160943
১০ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪৪
আবু তাহের মিয়াজী লিখেছেন : খুব খুব ভালো লাগলো আপনার বিয়ের গল্পটা পড়ে। আসলে বিয়ে করতে হলে এই ধরনের উদ্যমী হতে হবে। আমাদের নুরনবী/লোকমান/আজবনানা/নিমু রহমান/বাংলার দামাল/শাহীন ভাইয়েরা বিয়ে না করলেও আশা করি চোথাবাজের সেই উদ্যমী হতে পারবে। আপনার এ লেখাটি পড়ে।
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২৬
115582
আবু আশফাক লিখেছেন : জামাল ভাইয়ের মন্তব্যের উত্তরে আমিও সে কথাই বলেছি।
১৭
160994
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৭:২২
রেহনুমা বিনত আনিস লিখেছেন : বাহ! কি রোমান্টিক ঘটনা! Love Struck
ভাই, দিন না বাচ্চাটাকে একটা দাওয়াত খাইয়ে, এই সুযোগে আমরা যারা গতবার মিস করেছি তারা এইবার খেয়ে নেব। Tongue Tongue Tongue
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৩
115585
আবু আশফাক লিখেছেন : খারাপ হয় না। কিছু দিন আগে পত্রিকায় পড়েছিলাম এক দম্পতি প্রতিবছর একবার করে বিয়ে করে রেকর্ড করেছেন। তারা নাকি প্রতি বিয়ে বার্ষিকীতে নতুন করে বিয়ের পিড়িতে বসেন।
তবে যদি চেয়ারম্যানের মতো পরামর্শ দেন, তাহলে বলবো-
আপনিও আমার সাথে শত্রুতা করেন? কত সুন্দর অফিস শেষ করে বাসায় গিয়ে মজার মজার খাবার অার মিষ্টি মিষ্টি বাক্য শুনি; এটা বন্ধ করতে অনেকের মতো আপনিও কেন পিছে লেগেছেন?
১৮
161007
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:১০
আওণ রাহ'বার লিখেছেন : রাইয়ান লিখেছেন : হি হি হি ! খুবই মজা পেলাম ভাইয়া , আপনার গল্পটা পড়ে । এত সুন্দর , মজার একটা ঘটনা আপনি আড়াল করে রেখেছিলেন আমাদের থেকে ? ধন্যবাদ , বেটা আশফাককে .... নইলে আপনার বনলতার গল্প হয়ত আমাদের জানাতেনই না !
সুর্যের পাশে হারিকেন লিখেছেন : Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck Rolling on the Floor Love Struck থ্যাংক্স ভাইয়া এত্ত সুন্দর একটা বাস্তব গল্প উপহার দেয়ার জন্য! বেশ মজাকরে উপভোগ করলাম Rose Rose Rose আচ্ছা আশফাকের মাথায় এমন চিন্তা আসলো কেন যে আবার বিয়ে করাইতে চাচ্ছে বনলতাকে?
সিকদারর লিখেছেন : দারুন বিয়ে !! এই ঘটনা এতদিন চেপে রাখলেন কেমনে ? বাদ বাকিটাও তাড়াতাড়ি পোষ্ট করুন।
ধ্রুব নীল লিখেছেন : ডারুন মজা পেলাম
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৫৫
115345
সূর্যের পাশে হারিকেন লিখেছেন :
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৫
115588
আবু আশফাক লিখেছেন : ধন্যবাদ, ওদের মন্তব্যগুলো আপনার ভালো লেগেছে তথা আপনারও মন্তব্য বুঝতে পারলাম। একটু কষ্ট করে ঐগুলো প্রতিমন্তব্য দেখে নিন না!!
১১ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪৩
115752
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : একটু কষ্ট করে ঐগুলো প্রতিমন্তব্য দেখে নিন না!! Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor একদম পারফেক্ট জবাব!
১১ জানুয়ারি ২০১৪ রাত ০৯:৫৯
115766
ইমরান ভাই লিখেছেন : @হারিকনে তুমি কোথায়?? At Wits' End At Wits' End ওদিকে ফাতিমা আপু তোমার কনে দেখে সাবার করছে At Wits' End At Wits' End জলাদি চলো....নাইলে নৈকা ছাইড়া দিবে। Time Out Time Out
এমনিতেই ফাতিমা আপা বেল গাছের নিচে যায় না Tongue
এখানে আসো জলদি
১৯
161016
১০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৫৩
জাগো মানুস জাগো লিখেছেন : এক দুলাভাইয়ের বাণী। তিনি একদিন শালাদের বৈঠকে বলেছিলেন- যেৌবনকালে কুত্তাকেও সুন্দর লাগে। এই লাইনটি যখন পড়ছি তখন হাসতে হাসতে শেষ.........
nice write up,,carry on brother
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩৭
115589
আবু আশফাক লিখেছেন : মন্তব্যটি করেছিলেন আমার এক চাচাতো ভাইয়ের বিয়ের পর। ভাবীজান মাশাআল্লাহ যেমন কালার তেমন হাইট। তবে হাসিটা চমতকার। হাসি দেখেই হয়তো ভাইয়া প্রেম অতপর বিয়ে করেন। যা বর্ণনা করতে গিয়ে আমাদের সামনে দুলাভাই ঐ মন্তব্য করেছিলেন।
২০
161019
১০ জানুয়ারি ২০১৪ সকাল ১০:২১
ফাতিমা মারিয়াম লিখেছেন : আপনার এই কাহিনীর কিছুটা অংশ আগেও একটা পোস্টে পড়েছিলাম। মজার কাহিনী শেয়ার করার জন্য ধন্যবাদ।
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪২
115591
আবু আশফাক লিখেছেন : হ্যা, ভব্যতা রক্ষার বিপদ : শশুড়বাড়ি ও পান্তাভাত; সম্ভবত।
তবে সেখানে পিছনের কারণটি বিস্তারিত ছিল না।


ফেবুতে ভুল করে প্রায় ৩০০ বন্ধু ডিলিট করে ফেলেছি। ফেবুতে আমি।
২১
161064
১০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫৫
আবু সুমাইয়া লিখেছেন : ভাই আমার হাটু পানি পার হইতে হইছে..। কিনটু সাতার কাটা লাগে নাই...জোটিল হইছে আপনার বিবাহ..আললাহ আপনাদের বাকি লাইফ সুখের সাগরে সাতার সুজোগ দিক...
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৩
115593
আবু আশফাক লিখেছেন : আপনার হাটু পানিতে নামার ঘটনাটাই আমাদের শেয়ার করবেন বলে আশা করি।
আল্লাহ আপনার দুআ আমাদের সকলের জন্য কবুল করুন; আমিন।
২২
161115
১০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:০২
ইমরান ভাই লিখেছেন : মামাকে আমি বাইরে ডেকে নিয়ে বললাম- মামা!
এখানে বিয়ে হবে না। মামা আমার চোখ-মুখ দেখেই
মনে হয় বুঝতে পারলেন। তিনি বললেন- তাহলে কি তুই
বিয়ে করবি?

হা হা হা হা হা জটিল

মামা ভাগনা যেখানে আপদ নাই সেখানে......
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৪
115594
আবু আশফাক লিখেছেন : আমার ছোট মামার সাথে সম্পর্কটা অনেকটাই বন্ধুত্ব পর্যায়ের। যদিও তিনি আমার থেকে ৩৫ বছরের বড়।
২৩
161162
১০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪১
উম্মু রাইশা লিখেছেন : হুম
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৫
115596
আবু আশফাক লিখেছেন : আমারও হুম বলা ছাড়া উপায় কি?
২৪
161163
১০ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৪২
পলাশ৭৫ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৬
115597
আবু আশফাক লিখেছেন : আপনার ভালো লাগায় আমিও আনন্দ পাচ্ছি।
ফেবুতে ভুল করে প্রায় ৩০০ বন্ধু ডিলিট করে ফেলেছি। ফেবুতে আমি।
২৫
161206
১১ জানুয়ারি ২০১৪ রাত ১২:২৬
রুপকথা লিখেছেন : হাসলাম ।দারুন ইন্টারেস্টিং তো । Good Luck Rolling on the Floor Thumbs Up Thumbs Up
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৭
115598
আবু আশফাক লিখেছেন : বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে মানুষ হাসা ভুলে গেছে। এমন অবস্থায় হাসাতে পারা চাট্টিখানি কথা নয়!


ফেবুতে ভুল করে প্রায় ৩০০ বন্ধু ডিলিট করে ফেলেছি। ফেবুতে আমি।
২৬
161209
১১ জানুয়ারি ২০১৪ রাত ১২:৩৩
ভিশু লিখেছেন : অন্নেক মজার হয়েছে!
Happy Good Luck Rose
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৭
115599
আবু আশফাক লিখেছেন : হগ্গলের মন্তব্য দেখে আমারও অন্নেক ভালো লাকচে।
২৭
161229
১১ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১৬
বৃত্তের বাইরে লিখেছেন : আপনার যমুনায় সাঁতার কাটার কাহিনী বাংলা সিনেমাকেও হার মানিয়েছে। মজা পেলাম পড়ে Happy
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৪৮
115600
আবু আশফাক লিখেছেন : বাংলা সিনেমায়তো নতুনত্ব নেই, তবে লেখার পরে আমার মনে হলো এতে নতুনত্ব আছে।

ফেবুতে ভুল করে প্রায় ৩০০ বন্ধু ডিলিট করে ফেলেছি। ফেবুতে আমি।
২৮
161330
১১ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:৫৬
বাকপ্রবাস লিখেছেন : আজ কাতারে বৃষ্টি হচ্ছে তাই কিছু বললামনা
ভাবছি এখন কেন যে মামা বাড়ি বেড়াতে গেলামনা
১১ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:৫১
115694
আবু আশফাক লিখেছেন : বাক প্রবাস আছেন তা শুধু ফেবুতেই দেখা যায়। এখন দেখছি না, এখানেও আছেন।

তয় মামা বাড়ি গেলে হিসেব করে যাইয়েন। উমামা মা মনির আম্মু আবার ডেঙ্গায় না যেন!
২৯
161560
১২ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৪২
প্যারিস থেকে আমি লিখেছেন : মামাতো বোনকে দেখেই বুঝি বিয়ের শখ জাগলো।
১২ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৫৬
115873
আবু আশফাক লিখেছেন : বন্ধু-বান্ধবদের অনেকেই মামাত বোন বিয়ের কথা শুনে ভাবে যে, আমি হয়তো পূর্বে থেকেই মহব্বত করিতে করিতে পরে শাদী করিয়াছি। অথচ মামাতো বোনের হাফ প্যান্ট পরা ছেড়ে দেয়ার পর থেকে বিয়ের ১৫ দিন পূর্ব পর্যন্ত সাক্ষাত, আলাপ কিছুই হয়নি।
তাই দেখেই বিয়ের শখ জাগলো কথাটা ফেলে দেয়ার মতো নয়।
তবে আপনার মন্তব্য দেখে মনে হলো আপনি পোস্টটি পড়েন নি।
?
?
?
১২ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৩
115952
প্যারিস থেকে আমি লিখেছেন : অভিযোগ সত্যনা।
৩০
162687
১৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৩১
সাইদ লিখেছেন : অনেক ভালো লাগলো।ধন্যবাদ।
১৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৫
116943
আবু আশফাক লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
৩১
163025
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:২৩
মোল্লা দো পেঁয়াজো লিখেছেন : মজার ঘটনা
পড়ে অনেক মজা পেলুম
১৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:২৭
117345
আবু আশফাক লিখেছেন : মজা বিতরণ করবেন তো মোল্লা দো পেঁয়াজো।

ধন্যবাদ।
৩২
176104
১২ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:৪০
৩৩
182556
২৫ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৯
নূর আয়েশা সিদ্দিকা জেদ্দা লিখেছেন : বাহ রীতিমত যুদ্ধ জয়। দোয়া করি সুখের রোদ্দুর ঘিরে রাখুক আপনাদের জীবন সবসময়।
২৬ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪৫
135672
আবু আশফাক লিখেছেন : আমিন। জাযাকাল্লাহ খাইরান ফিদদুনিয়া ওয়া আখেরাহ।
৩৪
183517
২৬ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪৫
আবু আশফাক লিখেছেন : আমিন। জাযাকাল্লাহ খাইরান ফিদদুনিয়া ওয়া আখেরাহ।
৩৫
191913
১৩ মার্চ ২০১৪ রাত ০৯:৫০
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আপনার পোলা ঠিক কাম করতেছে....আমরা বিয়ে খাইতে পারমু! সুন্দর লিখেছেন, অপেক্ষায় আছি অন্য পর্বের
১৪ মার্চ ২০১৪ সকাল ০৯:২৯
142954
আবু আশফাক লিখেছেন : বিয়ের গল্পের সময় শেষ, তাই আর অন্য পর্ব হবে না।Crying Crying Crying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File