Cheerফাঁস হওয়া রায়ের সাথে আদালতে আজকে দেয়া রায়ের হুবহু মিল; আতেল পত্রিকাগুলো গালে চপেটাঘাত Cheer

লিখেছেন লিখেছেন আবু আশফাক ০১ অক্টোবর, ২০১৩, ০১:৩৯:২১ দুপুর

গতকাল ব্লগার মিডিয়া ওয়াচ ''ব্রেকিং নিউজঃ সাকা চৌধুরীর রায় প্রকাশের আগেই কপি ফাস, লিখেছে আইন মন্ত্রনালয়'' নামে যে ডকুমেন্ট সম্বলিত পোস্ট দিয়েছিলেন আতেল পত্রিকা আমাদের সময় সেটিকে স্বাধীনতা বিরোধীদের প্রপাগাণ্ডা বলে উড়িয়ে দেয়ার চেষ্টা করে। অথচ ব্লগার তার লেখায় যথেষ্ট তথ্য উপাত্ত দিয়ে প্রমাণ করতে চেষ্টা করেছিলেন যে, এটি বিচারকদের রায় নয়।



মিডিয়া ওয়াচ উল্লেখ করেছিলেন-

''১৯৭১ সালের মানবতা বিরোধী মোট ২৩ টি অভিযোগে সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছিল। সেখান থেকে মোট ১৭টি অভিযোগের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ট্রাইবুনালে সাক্ষী হাজির করে। যেহেতু রাষ্ট্রপড়্গ ১৭টি অভিযোগের পক্ষে সাক্ষী হাজির করেছে, তাই এ ১৭টি অভিযোগের বিষয়ে রায় লেখা হয়েছে মর্মে দেখা যায় আইন মন্ত্রনালয় থেকে পাওয়া রায়ের কপিতে। আইন মন্ত্রনালয় থেকে পাওয়া আজকের রায়ে দেখা যায়- ১৭টি অভিযোগের মধ্যে মোট ৯টি অভিযোগে সালাহউদ্দিন কাদের চৌধুরীকে দোষী সাব্যস্ত করা হয়েছে। আটটি অভিযোগ থেকে তাকে খালাস দেয়া হয়েছে।''


রায় পড়ার পর আজকের পত্রিকার হেডলাইন-

সাকা চৌধুরীর রায় : ২৩টির মধ্যে ৯টি অভিযোগ প্রমাণিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পড়ছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলোর মধ্যে এখন পর্যন্ত ৯টি প্রমাণিত হয়েছে। ১৪টি অভিযোগ প্রমাণিত হয়নি।

বিচারপতি এ টি এম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল আজ মঙ্গলবার সাকা চৌধুরীর বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার রায় দিচ্ছেন।

সাকা চৌধুরীর বিরুদ্ধে আনা অভিযোগগুলোর মধ্যে ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৭ ও ১৮ নম্বর অভিযোগ প্রমাণিত হয়েছে। ১, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৯, ২০, ২১, ২২ ও ২৩ নম্বর অভিযোগ প্রমাণিত হয়নি।

আজ সকাল ১০টা ৪২ মিনিটে তিন বিচারপতি ট্রাইব্যুনালে আসেন। ট্রাইব্যুনালের চেয়ারম্যান এ টি এম ফজলে কবীর বলেন, ‘আজ সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়ের দিন। রায়টি সংক্ষিপ্ত আকারে আমরা পড়ব। সংক্ষিপ্ত রায়টি ১৭২ পৃষ্ঠার।’


এরপরও এই রায় সম্পর্কে কারো ভিন্ন ধারণা থাকতে পারে?

কালকে মিডিয়াওয়াচের ব্লগে পড়ে কিছুটা দ্বিধা-দ্বন্দ্বে ছিলাম। কিন্তু আজ দেখার পর জনৈক ব্লগারের মতো বলতে ইচ্ছে করে-

মাননীয় স্পিকার, আমি এসব দেখে পুরো চোদনা হইয়া গেলাম!!!!!!!!!!

বিষয়: বিবিধ

২১৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File