সাবধান! নতুন বাটপারের আগমন

লিখেছেন লিখেছেন ইমরান হোসাইন ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:৫৩:৩৪ রাত

হ্যা ভাইজানেরা, আজকে আপনাদেরকে একটা নতুন বাটপারের পরিচয় দিবো। যদিও এই রকম বাটপারির ঘটনা আমার জীবনে প্রথম। কিন্তু আপনারা এইরকম বাটপারির কবলে পড়েছেন কিনা জানিনা। যাই হোক, তাহলে বলছি শোনেন।

*প্রায় কিছুদিন আগের ঘটনা। আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে বসে আছি। ঐ দিন সন্ধ্যার দিকে প্রায় ২৫/২৬ বছরের এক হ্যান্ডসাম যুবক আমার কাছে এসে তার পরিচয় দিয়ে ব্যবসায়ীক লাইনে কিছুক্ষণ কথা বললো। তারপর কথা শেষে বুঝলাম যে, সে যেন কি একটা বলার জন্য আমতা আমতা করছে। তো আমি ব্যাপারটা বুঝতে পেরে বললাম, আপনি কি কিছু বলবেন? তখন সে মৃদু হেসে বললো, আসলে আমি যে কথা বলতে চাই, সেটা একটু লজ্জার ব্যাপার। কিন্তু এরপর্রও আমাকে কথাটা বলতে হবে। তখন আমি তাকে নির্ভয় দিলে সে আমার কাছ থেকে ৩০ টাকা চাইলো। তারপর ৩০ টাকার কারণ জানতে চাইলে, সে বললো, সে আমার এখানে আসার আগে সে যে জায়গায় গিয়েছিল, সেখানে নাকি তার মানিব্যাগ হারিয়ে ফেলেছে। এখন বাড়িতে ফিরে যাওয়ার মতো তার আর পকেটে কোন টাকা (ভাড়া) নেই। তাই বাড়িতে যাওয়ার জন্য ভাড়া বাবদ তার ৩০ টাকা লাগবে। তো আমি চিন্তা করলাম, বিপদ তো আর কোন হাত-পা নেই, যে বলে কয়ে আসবে। হয়তো এই বিপদটা আমারা ক্ষেত্রেও আসতে পারতো। তাই মানবিক দিক চিন্তা করে তাকে ৩০ টাকার বদলে ৪০ টাকা দিলাম। অবশ্য সে টাকাটা তার কাধে ঝুলে থাকা একটা খালি ব্যাগ এর বিনিময়ে নিতে চাইলো। কিন্তু আমি তো আর এটা করতে পারি না। এরপর তাকে ৪০ টাকা দিলে সে আমাকে বললো যে, বাড়ী গিয়ে আগামীকাল বাড়ি থেকে আসার সময় আমার টাকাটা শোধ করে দিবে। তবে শেষ পর্যায় তার কথা-বার্তা, চালচলনে আমার একটু সন্দেহ হয়েছিল। মনে মনে চিন্তা করলাম, দেখি না, ৪০ টাকার বিনিময়ে আমার সন্দেহটা শেষ পর্যন্ত সঠিক হয় কিনা।

যা ভেবেছিলাম তাই হলো।পরবর্তীতে কিসের আর টাকা, তারই কোন খোঁজ-খবর নেই।

*এখন আমার কথা হলো, আমার কাছ থেকে যে, ৪০ টাকা ধার নিল সেটা বড় কথা নয়, বড় কথা হচ্ছে, সে নিশ্চয়ই আমার পূর্বে আরো অনেক জনের কাছ থেকে এভাবে টাকাহাতিয়ে নিচ্ছে। আর অবশ্যই তার সাথে এ ব্যবসায় আরো অনেকে জড়িত।

*তাই এ ব্লগের মাধ্যমে আপনাদের সবাইকে এসব নতুন বাটপারদের হাত থেকে নিজেকে নিরাপদে রাখার ব্যাপারে সাবধান করছি।

বিষয়: বিবিধ

১১৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File