- লোভ

লিখেছেন লিখেছেন বাকপ্রবাস ২৩ জানুয়ারি, ২০১৬, ০৭:৫০:৪৩ সন্ধ্যা

বিয়ের পর হানিমুনে কক্সবাজার গিয়েছিলেন মামুন সাহেব। তারপর আর তেমন কোথাও যাওয়া হয়নি। যেতে যেতে বছর তিনেক গড়িয়েছে, এবার ভাবছে মেরেজ এনিভার্সারী উপলক্ষ্যে সাপ্রাইজ দেবে সুন্দরী বউটাকে। থাইল্যান্ড ঘুর আসবে।

থাইল্যান্ড যাবেন নাকি সিঙ্গাপুর যাবেন ভাবছিলেন মামুন সাহেব। এমন সময় খালেক সাহেব বলে উঠলেন, বুকিংটা দিয়ে দিলে পারতেন, প্রাইসটা একটু বেশী হলেও পজিশানটা ভালো ছিল, জানলা খুলে আকাশ দেখা যেতো। ঢাকা শহর থেকে আকাশ দেখা কিন্তু অনেক বড় ব্যাপার, জানলা খুলে জানলাই দেখবেন কিংবা অন্য বাড়ির দালান।

আসলে ফ্ল্যাটবাড়ি আমার পছন্দ না, মামুন সাহেব জবাব দিলেন। আমার পছন্দ নিজের একটা বাড়ি হবে, ছাদে সবজী চাষ, নিজের হাতে লাগানো মরিচ, টমেটো, ধনেপাতা ছিড়ে এনে সালাদ বানিয়ে খাবো হা হা হা।

গ্রামের বাড়ীতে জমিজমা যা ছিল সেটা বিক্রী করে টার্গেট এর ধারেকাছে গেলনা তাই ব্যাংক লোন না নিয়ে উপায় ছিলনা। ছোটবোন শায়লার হাজব্যান্ড পিড়াপিড়ি করছিল ধারের টাকাটা ফিরিয়ে দেবার জন্য। কি নাকি জরুরী কাজে তার টাকার দরকার পড়েছে। আসলে সব মিথ্যা কথা, আমরা বাংগালীরা অন্যের সাফল্য বা উন্নতি সহ্য করতে পারিনা। এইতো দিচ্ছি বলে একমাস পার করলো মামুন সাহেব। আসলে যে হারে সূচক বাড়ছে এখন সেইল করে দেয়াটা বোকামি হবে, আর কিছুদিন অপেক্ষা করে সব একসাথে সেইল করে টানা ঘুম দেবে ভেবেছিলেন।

এক সপ্তাহের ব্যাবধানে শেয়ারগুলো কাগজ হয়ে পড়ে রইল। কেজী মাপে বিক্রী করতে চাইলে ৫০০গ্রাম এর দাম আসবে দশটাকা হয়তো। আজকাল পুরোনো পেপার কেনার ফেরিওয়ালাও দেখা যায়না।

নায়লনের দড়িতে স্লিপ করার সম্ভবনা থাকে তায় পাটের দড়িই উত্তম ভাবছিলেমন মামুন সাহেব। তবে দড়ী কেনার পয়সাটাও যে ধার করতে হবে, সেটা দেবে কে?

বিষয়: বিবিধ

১৪৪৯ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357490
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৮:০০
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : ঘটনা কি এখনই শেষ করে ফেললেন? MOney Eyes MOney Eyes
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৮:০৩
296617
বাকপ্রবাস লিখেছেন : অণুগল্প তায় কিছু করারা নাই
357502
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৮:৪২
আফরা লিখেছেন : বেশী লোভ ভাল না তবে অল্প কথায় অনেক কিছু বুঝাইতে চাইছেন তো আমি কিছু বুঝি নাই ।

ধন্যবাদ ভাইয়া ।
২৩ জানুয়ারি ২০১৬ রাত ০৯:৫৪
296636
বাকপ্রবাস লিখেছেন : Crying Crying Crying Crying
357518
২৩ জানুয়ারি ২০১৬ রাত ১০:৪১
দুষ্টু পোলা লিখেছেন : তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : ঘটনা কি এখনই শেষ করে ফেললেন?
২৪ জানুয়ারি ২০১৬ রাত ০১:৫৬
296651
বাকপ্রবাস লিখেছেন : Tongue Tongue Tongue Tongue
357528
২৪ জানুয়ারি ২০১৬ রাত ১২:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কিন্তু এই ঘটনার পিছনে তো শুধু উনার লোভ না কিছু লাভবান এর লোভ বেশি দায়ি।
২৪ জানুয়ারি ২০১৬ রাত ০১:৫৮
296652
বাকপ্রবাস লিখেছেন : শেয়ারবাজার অদ্ভূত এক জিনিস আমগো দেশে যার সাথে বই খাতার মিল আছে বলে মনে হয়না, অনেকে শেয়ার বুঝেনা, অন্যকে দেখে ইনভেস্ট করে, আর যারা বুঝে তার নিয়মে থেকে বুঝেনা নিজেদের মতো করে বুঝে যেটার সাথে শেয়ার বাজার এর কোন লিংক নেই
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ১২:০৫
296662
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই দেশে ফর্মুলা বুঝে ইনভেষ্ট করতে গেলেই সবচেয়ে বেশি লস খাইতে হয়! এই দেশে ইনভেষ্ট করতে হয় ভেড়ার মত!
357533
২৪ জানুয়ারি ২০১৬ রাত ১২:২৩
উমমু_শাবাব লিখেছেন : এই শেয়ারের পেছনে শুধু তার লোভ নয়, বরং আরো অনেকের জাল বিছানো । উনি শুধু ধরা খেলেন। আমার নিজের এক আত্মীয় কোটি টাকা হারিয়েছেন ।আমারো অনেকগুলো টাকা উনি আমাকে না বলে ইনভেস্ট করেছিলেন, ভেবেছিলেন এইতো অলপদিনের মধ্যে লাভসহ অনেক টাকা হবে। বলার কি দরকার। লজ্জায় , দু:খে তিনি অনেকদিন মানসিক ভারসাম্য পর্যন্ত হারিয়ে ফেলেছিলেন। মানুষ কিভাবে যে সোনার হরিণের পেছনে দৌড়াতে চায়...
২৪ জানুয়ারি ২০১৬ রাত ০১:৫৯
296653
বাকপ্রবাস লিখেছেন : এখানে যেহেতু ধার কর্য করে ইনভেস্ট করা হয়েছে তাই নামকরণ লোভ রাখা হয়েছে, সে যদি নিজের টাকা মার খেতেন তাহলে নিয়তি বলা যেত
357719
২৬ জানুয়ারি ২০১৬ দুপুর ০২:৩৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : অতিরিক্ত লোভের কারনে মাঝে মাঝে আমাদের সমাজে এইরকম হাজারো ঘটনা চোখে পড়ে যা আমরা কিছুদিপ পর ভুলে যাই। তবে শেয়ারের বাজারটা পরিকল্পিত ভাবে একশ্রেনীর অতিলোভী লোকেরা ধংশ করেছে যার প্রভাব সবার উপরেই পড়েছে। লিখাটা খুব ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।
২৬ জানুয়ারি ২০১৬ দুপুর ০৩:৫৬
296805
বাকপ্রবাস লিখেছেন : শেয়ার মার্কেট এর কিছু নিয়ম কানুন আছে এবং ধরণ ধারন, কিন্তু আমাদের দেশে পুরো উল্টাভাবে চলে
361440
০৫ মার্চ ২০১৬ বিকাল ০৫:৪৭
আশাবাদী যুবক লিখেছেন : এখন যা অবস্থা!!!
আবার কবে না জানি কত মানুষের পেটে লাথি পরে???
০৫ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৬:৪৯
299546
বাকপ্রবাস লিখেছেন : শেয়ার বাজার জুয়াড়ী খেলার মতো যদি সেটা সেকেন্ডারী আইপিও হয়, অরিজিনাল হলে কিছুটা ভরসা আছে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File