নিতান্তই একান্ত

লিখেছেন লিখেছেন বাকপ্রবাস ১৫ ডিসেম্বর, ২০১৫, ১২:১৬:৫৬ দুপুর

বড় ভাইয়া আর বাবা চাইছিল আমার মেয়েকে মাদ্রাসায় দেবে, আমি চাইলাম স্কুলে।

বর্তমান রাষ্ট্র ব্যবস্থায় মাদ্রাসা এবং ধর্মীয় শিক্ষাটাকে অনুৎসাহিত করা হচ্ছে এবং তাদের ইহকালিন ভবিষ্যৎ অনিশ্চিত আগেও ছিল এখন বেড়েছে আরো হাজার গুণে। নাই চাকরী, আর যেহেতু নৈতিক শিক্ষাটা মগজে ঢুকে যায়, না পারে দূর্ণীতি করতে, ধূকে ধূকে চলতে হয়। তার উপর এখন মসজিদে পর্যন্ত নজরদারীর ব্যাবস্থা, তার মানে ইমাম মোয়াজ্জিনও দলিয় ক্যাডার না হলে চান্স নেই।

মত পাল্টালাম। কারন হলো এখনই উত্তম সময় প্রজন্মকে মাদ্রাসায় দেবার, আমি প্রতিবাদ করতে পারলামনা কিন্তু বীজটা রোপন করে দিলাম, বাকিটা আল্লাহ ভরসা।

বি.দ্র. আমি এটাও চাইনা আামর প্রজন্ম জামাত হেফাজত তবলীগ ইত্যাদি সরাসরি করুক। বাকীটা তাদের মর্জী, তাদের বুঝব্যাবস্থায় যেটা সত্য মনে হবে সেটা করবে। আমার কাজ হাতে খড়ি এবং আল্লাহর কাছে দোয়া চাই যেন অন্তত মানুষ হয় হাসিনা নয়।

বিষয়: বিবিধ

৯৯৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

354117
১৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:৩৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মাদ্রসায় পরেও মানুষ দুই নম্বর হয়। আর বুয়েটের ছাত্র চুরি করে সেটা নিজের চোখে দেখা। শিক্ষা দিতে পারে শুধু পরিবার!
১৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:৪৩
293984
বাকপ্রবাস লিখেছেন : পরিবার এর বিকল্প নাই, পারিবারিক শিক্ষা আর নৈতিকতা না থাকলে যেখানেই দেন ঢেকি ধান ভানবে
354130
১৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:১৩
মামুন লিখেছেন : মত পাল্টালাম। কারন হলো এখনই উত্তম সময় প্রজন্মকে মাদ্রাসায় দেবার, আমি প্রতিবাদ করতে পারলামনা কিন্তু বীজটা রোপন করে দিলাম, বাকিটা আল্লাহ ভরসা। - তাওয়াক্কালতু আলাল্লাহ।
কেমন আছেন গুরু?
১৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:০৩
293999
বাকপ্রবাস লিখেছেন : আলহামদুলিল্লাহ ভালো.......Good Luck Good Luck Good Luck
354203
১৫ ডিসেম্বর ২০১৫ রাত ১০:৫৩
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : আমার আব্বুর সোজা সিন্ধান্ত সবাইকে মাদ্রাসায় পড়াতে হবে। স্কুলের ব্যাপারে আব্বুর কমেন্ট বলবো না। তবে আব্বু স্কুলেই চাকরী করে! আম‍ার পছন্দ মাদ্রাসা।
১৬ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:৩৩
294080
বাকপ্রবাস লিখেছেন : প্রাইমারী স্কুলটা মাদ্রাসা কেন্দ্রীক হওয়া প্রয়োজন, ধর্ম আদব কায়দাগুলো শিখলে চরিত্র গঠনে কাজে দেয় এবং পরকালের পথও প্রশস্ত হয়

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File