সংবাদ সম্মেলনে বিব্রত এরশাদের দ্রুত প্রস্থান (FULL VIDEO)

লিখেছেন লিখেছেন স্বাধীনতার কথা ১৮ নভেম্বর, ২০১৩, ০৬:৫৯:৫৩ সন্ধ্যা


মহাজোট ছেড়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেই সঙ্গে সর্বদলীয় সরকারে যোগ দেওয়ার কথাও ঘোষণা দেন তিনি। এই ঘোষণার পরই সাংবাকিদের বিভিন্ন প্রশ্নে তোপের মুখে পড়েন এরশাদ।

“আপনি বলেছিলেন আওয়ামী লীগের অধীনে নির্বাচনে গেলে দালাল হয়ে মরবেন, শেষ জীবনে আর দালাল হতে চান না। তবে এখন কেন আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাচ্ছেন। তাহলে কি আপনি দালাল - সাংবাদিকের এমন প্রশ্নের উত্তর এরশাদ সরাসরি না দিয়ে বলেন, নির্বাচনে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। নির্বাচনে না গেলে দেশ অন্ধকারের দিকে যাবে।

সর্বদলীয় সরকারে যোগ দিবেন না বলেও ঘোষণা দিয়েছিলেন, কিন্তু এখন কেন যোগ দিচ্ছেন- এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, আমি বলিনি ‘যোগ দিব না’। আমি বলেছি ‘নির্বাচনে না গেলে’ সরকারে যোগ দেব না। কিন্তু এখন তো নির্বাচনে যাচ্ছি।

বিএনপি না এলে নির্বাচনে যাবেন না বলেছেন বহুবার, এখন যদি বিএনপি না আসে তাহলে কি নির্বাচনে যাবেন- এ প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, আমি তো বিএনপিকে আহ্বান জানাচ্ছি সর্বদলীয় সরকারে যোগ দিতে। আমরা নির্বাচনমুখী দল। নির্বাচন না করলে দলের অস্তিত্ব থাকে না।

এতদিন ধরে বলে আসছেন আওয়ামী লীগ অত্যাচারী দল, তাদের সঙ্গে আপনি ‘বেহেস্তেও যেতে রাজি নন’। এখন এমন কী ঘটল যে আপনি সেই অত্যাচারীদের মন্ত্রিসভায় যাচ্ছেন। এ প্রশ্নেরও সরাসরি কোনো উত্তর দেননি তিনি।

আপনি বলেছেন, নির্বাচনে গেলে জনগণ আপনার মুখে থুথু দিবে। এখন কি জনগণের থুথু নিয়েই আপনি নির্বাচনে যাচ্ছেন? এবারও তিনি উত্তর দেননি।

শেষ পর্যন্ত এসব প্রশ্নের তোপে টিকতে পারেননি সাবেক এই রাষ্ট্রপতি। এক পর্যায়ে সাংবাদিকদের থামিয়ে দিতে তার দলের নেতাকর্মীরা জোরেসোরে শ্লোগন দিতে থাকেন। পরে এরশাদ দ্রুত কনফারেন্স রুম ত্যাগ করেন।

প্রসঙ্গত, আজ সোমবার বেলা ১২টায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহাজোট ছেড়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। পাশাপাশি সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায়ও যোগ দেওয়ার কথা জানান তিনি। সেই সঙ্গে বিএনপিকে সেই মন্ত্রিসভায় আসার আহ্বান জানান এরশাদ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাপা মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মুজিবুল হক চুন্নু, এসএম ফয়সাল চিশতী প্রমুখ।Click this link

বিষয়: বিবিধ

১৯৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File