অস্তিত্বের প্রয়োজনেই আতাত

লিখেছেন লিখেছেন মেরাজ ০৮ এপ্রিল, ২০১৫, ০১:২৬:৫৫ রাত

বিএনপি আন্দোলন ছেড়ে দিয়ে নির্বাচনের দিকে ঝুকেছে- কামারুজ্জামান এর ফাসিঁর আদেশ বহাল আছে- খুব দ্রুতই মন্ত্রী সভায় ধর্ম ভিত্তিক দল গুলো নিষিদ্ধ করার বিল উঠানো হচ্ছে।

"দুইয়ে দুই যোগ করে দেখুন চার হচ্ছে"

দিন আর বেশী বাকী নেই অচিরেই "আওয়ামী-বিএনপি" জোট হচ্ছে।

‪‎নিঃসন্দেহে‬ আওয়ামী বিএনপির মধ্যে আতাত হয়েছে। বলতে চাইনা, কামারুজ্জামানের ব্যাপারে খালেদার নিরবতাই তার জামিন পাওয়া, তবে এইটা দিবালোকের মতো স্পষ্ট। যে খালেদার উপর আরো মাস খানেক আগে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিলো সেই থেকে রক্ষা পেতেই এই আতাত।

‪বিএনপির‬ আতাতের পেছনে যৌক্তিক কারণ গুলো হলো- জামায়াত নিষিদ্ধ হলে জামায়াতের ভোটার গণ মরে গেলেও আওমীলীগকে ভোট দিবেনা, এই হিসেবে বিনামূল্যে প্রচুর ভোট বিএনপির বাক্সে পড়বে, আর জামায়াত যে হারে বেড়ে উঠেছে আর তাদের এই বেড়ে উঠার লোক গুলো বিএনপি থেকেই বের হয়ে জামায়াতের দিকে ধাবিত হচ্ছে বলে, সহসায় আওয়ামী ঘরানার লোক গুলো জামায়াতে যোগ দেয়না। সেই হিসেবে আওমীলীগের ভোটার যা আছে তাই থেকে যাবে আর বিএনপি ধীরে ধীরে সংকুচিত হয়ে আসবে।

নিজের ভাল পাগলেও বুঝে - আর বিএনপি বুঝি না বুঝে থাকবে!

পরিশেষে বলি-

"সব সাপেরই একই বিষ

নৌকা কিংবা ধাণের শীষ"

বিষয়: বিবিধ

১৩১৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

313598
০৮ এপ্রিল ২০১৫ রাত ০২:৪৮
নাহিদ নোমান লিখেছেন : আপনার নিজের সন্দেহ আর আশংকার কথা বলে মনে হয়েছে, কোন তাত্বিক প্রমান নেই এখানে..
313599
০৮ এপ্রিল ২০১৫ রাত ০৩:১১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ভাবনার জগতে ঠোঁটের কোন যোগসাজশ নেই...... তবে যুক্তি সবসময় দূর্বল মানুষের পক্ষে থাকে আজকের লেখাটিও একই সূত্রেগাথা।।

চমৎকার বিশ্লেষণ!! ধন্যবাদ।
313606
০৮ এপ্রিল ২০১৫ সকাল ০৫:০৫
কাহাফ লিখেছেন :
পানির মত সহজ বিষয় টা! আতাত ছাড়া এমন হতেই পারে না! বিচক্ষণ বিশ্লেষণে সহমত অনেকেই হবে নিশ্চিত!
বিষয় টা সামনে আনায় ধন্যবাদ ও জাযাকাল্লাহ জানাই!!
313618
০৮ এপ্রিল ২০১৫ সকাল ০৮:৪৫
হতভাগা লিখেছেন : একটা বিষয়ে যে আওয়ামী লীগ ও বিএনপি একাট্টা সেটা ভাল লেগেছে - তাহলো, জামায়াতের মত বিষফোঁড়াকে উপড়ে ফেলা ।

মুক্তিযোদ্ধাদের দল হয়ে স্বাধীনতার বিরোধিতাকারী জামায়াতকে সঙ্গ নিয়ে বিএনপিকে এর জন্য কতই না সাফার করতে হয়েছে ।

জাশির দৌড় আর থামবে বলে মনে হয় না ।
313634
০৮ এপ্রিল ২০১৫ দুপুর ১২:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
313668
০৮ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৩৪
মুিনর লিখেছেন : বি এন পির অধিকাংশ নেতারা ত আগে থেকে আওয়ামী লীগের সাথে আতাত করে ব্যাবসা বানিজ্য থেকে শুরু করে সব কিছুই করতেছে। স্থায়ী কমিটির সদস্য থেকে শুরু করে ঢাকার অনেক নেতাই আওয়ামী লীগ থেকে বেতন ভাতা সুযোগ সুবিধা সবই নিতেছে এমনকি জেলে যাওয়ার সুযোগ ও নিতেছে। জেলে বসে সরকার থেকে সব সুযোগ সুবিধা পাইতেছে। বেগম খালেদা জিয়া এখন না হয় একটু সুবিধা নিবে। এতে ইনশাআল্লাহ বাংলাদেশ জামায়াতে ইসলামীর তেমন একটা ক্ষতি হবে না। বি এন পি নিজেই নিশ্চিহ্ন হয়ে যাবে। একদিন বাংলাদেশে আওয়ামীলীগ বি এন পির কোন অস্থিত্ব থাকবে না। সেদিন আর বেশী দুরে নয়।
321511
২১ মে ২০১৫ সকাল ০৭:৪৯
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সমস্ত কুপরী শক্তি একত্রিত হয়েও ইনশাআল্লাহ জামাতের কোন ক্ষতি করতে পারবেনা। ইসলামি শক্তি কোনদিন কারো মুখপানে চেয়ে থাকেনা। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File