কাঁদতে কাঁদতে ঢাকা ছাড়লেন জার্মান তরুণী

লিখেছেন লিখেছেন নুর হুসাইন ১৯ জুন, ২০১৮, ০১:১৮:০৪ দুপুর

পর্বতময় মহাসড়ক কিংবা মরুপথে সাইকেল চালিয়ে হাজার মাইল পাড়ি দেওয়ার অভিজ্ঞতা রয়েছে জার্মান তরুণী সুইন্ডে উইদারহোল্ড। ভ্রমণপ্রিয় এই শিক্ষার্থী গত জানুয়ারিতে বাংলাদেশে এসেছিলেন ফটোগ্রাফি শিখতে আর ছবি তুলতে। বাঙালি বন্ধুরা ডাকতেন স্যুভিন্দ্যা বলে। গরম আর বৈরী পরিবেশের মধ্যেই উদয়াস্ত পরিশ্রম করে দেশের বিভিন্ন জায়গার প্রচুর ছবি তুলেছিলেন তিনি। তবে রাখতে পারেননি। গত বৃহস্পতিবার ভোরবেলায় রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে ছিনতাইকারীরা তাঁর ল্যাপটপের ব্যাগটি টান মেরে নিয়ে যায়। সব হারিয়ে শুক্রবার ভোরে কাঁদতে কাঁদতে ঢাকা ছেড়েছেন সুইন্ডে।

এ ঘটনায় ধানমন্ডি থানায় একটি মামলা করেছেন সুইন্ডে। তাতে তিনি উল্লেখ করেছেন, ভোরবেলায় এলিফ্যান্ট রোডে নিজের অস্থায়ী আবাসে রিকশায় করে যাওয়ার সময় একটি সাদা গাড়ি থেকে এক ব্যক্তি তার ব্যাকপ্যাকটি টান মেরে নিয়ে যায়। ওই ব্যাগে তাঁর ল্যাপটপ, ক্যামেরা, ক্রেডিট কার্ড এবং তাঁর দুটি হার্ডডিস্কসহ অন্যান্য জিনিস ছিল।

সুইন্ডের বন্ধু শশাঙ্ক সাহা প্রথম আলোকে বলেন, গত জানুয়ারিতে ধানমন্ডির পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটে ফটোগ্রাফি কোর্স করতে ঢাকায় আসেন সুইন্ডে। তিনি চট্টগ্রামে জাহাজভাঙা শিল্প, সুন্দরবন, কুয়াকাটাসহ অনেক জায়গায় প্রচুর ছবি তুলেছিলেন। সেই ছবিগুলো বিভিন্ন বন্ধুর কম্পিউটারে জমা ছিল। বুধবার রাতে শংকর বাসস্ট্যান্ডের কাছে এক বন্ধুর বাড়িতে অন্য বন্ধুসহ রাতে থেকে তিনি সব ছবি তাঁর হার্ডডিস্কে স্থানান্তর করেন। ভোরবেলা এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালের অস্থায়ী আবাসে ফিরতে তিনি একটি রিকশা ভাড়া করেন। রিকশাটি জিগাতলা পার হয়ে সীমান্ত স্কয়ারের ফটকে আসামাত্র একটি সাদা গাড়ি থেকে তাঁর ব্যাগটি টান দিয়ে নিয়ে যায়। গাড়ির নম্বরপ্লেট বাংলায় থাকায় তিনি সেটি বুঝতে পারেননি। রিকশাচালকও সেটি খেয়াল করেননি। এ ঘটনায় হতবিহ্বল হয়ে পড়েন সুইন্ডে।

ইনস্টাগ্রামে দেওয়া সুইন্ডে উইদারল্যান্ডের পোস্ট।

শশাঙ্ক বলেন, সুইন্ডে তাঁর বন্ধুদের জানিয়েছেন, তাঁর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো তাঁর দুটি হার্ডডিস্ক। দীর্ঘ সময় কষ্ট করে তোলা ছবি এতে রয়েছে। এ দুটি হার্ডডিস্কের জন্য বৃহস্পতিবার সারা দিনই কেঁদেছেন প্রায় অর্ধেক পৃথিবী চষে বেড়ানো এই নারী। তাঁকে কিছু খাওয়ানোও যায়নি। শুক্রবার ভোরবেলা বন্ধুরা তাঁকে বিমানবন্দরে পৌঁছে দিয়ে আসেন।

সুইন্ডে তাঁর ইনস্টাগ্রামে লিখেছেন, ‘একটি ঘটনা পুরো বাংলাদেশ ভ্রমণে অভিজ্ঞতাটি কালো মেঘে ঢেকে দিল। না, এটা (বাংলাদেশ) ভ্রমণের জন্য নিরাপদ নয়। একা ভ্রমণ না করাই ভালো।...আমি কেবল একটি কথাই বলতে পারি, দেখে-শুনে চলো, নিজের ক্ষেত্রে সাবধানে থেকো।...আমার চোখ দিয়ে পানি পড়ছে। কিছুক্ষণের মধ্যেই আমি বাংলাদেশ ছাড়ছি।’

এ ঘটনায় কারা জড়িত, তা পুলিশ এখনো শনাক্ত করতে পারেনি বলে জানিয়েছেন ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) পারভেজ ইসলাম। আজ সোমবার তিনি প্রথম আলোকে বলেন, ‘তদন্ত চলছে। আমরা চেষ্টা করছি।’

আরও সংবাদ

বিষয়:

অপরাধ

ছেলের ছুরিকাঘাতে বাবা খুন!

কুলাউড়ায় দিনমজুরের ঘর পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

বনে শিশুর অর্ধগলিত লাশ

অভয়নগরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

মন্তব্য ( ৯৭ )

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

User Picture

sumon

কোথায় কে কি করছেন, সব খবর আছে ! এবায়দুল কাদেরের কথা, এই ব্যাগ টা কে নিয়েছে বলেন



নাম প্রকাশে অনিচ্ছুক

কথার থেকে কাজ বেশি করবে এরকম রাজনিতিবীদ বাংলাদেশে আসবে না। যার নাম উল্লেখ করেছেন উনি তো আবার এক কাঠি বেশি সরেস! বেশি কথা বলে সব কিছু লেজে গোবরে করে ফেলায় উনি সিদ্ধহস্ত। বাগাড়ম্বরই ওনার বিশেষত্ব। এমন ব্যক্তি বিশেষের কাছে গঠনমূলক কিছু আশা করা বৃথা। ওনার নিজের দলের লোকেরাও বোধ করি তার কথা সহ্য করে তার সাধারন সম্পাদক পদের জন্য।



নাম প্রকাশে অনিচ্ছুক

কাদের সাহেব বিএনপি জামাতিদের দিকে ইঙ্গিত করেছেন, এখন আপনি যদি ছিঁচকে চোর ছ্যাঁচড়দের সাথে বিএনপি নেতাদের গুলিয়ে ফেলেন তাতে কি করার আছে?



নাম প্রকাশে অনিচ্ছুক

অত্যন্ত দুঃখজনক ঘটনা।। কোনভাবেই মেনে নেয়া যায়না।। এ ঘটনায় আমরা সত্যিই লজ্জিত।।

১০

User Picture

Tanvir Islam

সে যে সহীহ সালামতে আছে তার জন্য তাকে মিলাদ দিতে বল । আর তাকে বলে দাও সে যেন তার ১৪ প্রজন্মের কাউকে আর বাংলাদেশে না পাঠায় ।

১৩

নাম প্রকাশে অনিচ্ছুক

গত ব্রাজিল বিশ্বকাপ চলাকালে প্রকাশ্য দিবালোকে রিও ডি জেনিরোর রাস্তায় ছিনতাইর ঘটনা দেখে বিদেশিরা অবাক হলেও সেই শহরের সেটা স্বাভাবিক চিত্র ছিল, পর্যটকরা নিরাপদে চলাফেরা করলেও কেউ কিন্তু ব্রাজিল যাওয়া বন্ধ করেনি।



User Picture

Md. Azizul Hoque

ব্রাজিলে কেউ যাওয়া বন্ধ করে নাই, সে রকম বাংলাদেশে আসাও খুব একটা বন্ধ করবে না। কিন্তু, এটা কি security concern নয়? আজ যদি আপনার দামি ক্যামেরা এভাবে ছিনতাই হয়ে যেত?



User Picture

Tanvir Islam

এই একই ধরণের চুলের ছিনতাই এর নিউজ গত প্রায় ৫-৭ বছর ধরে পাচ্ছি । অনেকে মারাও গেছে আবার অনেকে বোধশক্তি হারিয়ে অথর্বের মত হয়ে আছে । অথচ বাংলাদেশের চৌকস আইন শৃঙ্খলা বাহিনি এতদিনেও এই সমস্যাটা সমাধান করতে পারলো না । তারা যে হাতে চুড়ি পরে কার চুল ছেড়ার জন্য বসে আছে তা বোধগম্য নয় । তারা স্প্যানিশ নাগরিককে নিরাপত্তার জন্য থানায় বন্দীর মত করে বসিয়ে রাখতে পারে অথচ নিজেদের কাজটা ঠিকমত করে সবার নিরাপত্তা নিশ্চিত করতে পারে না ।অবিলম্বে এই অকর্মার দলের বিচার চাই ।



নাম প্রকাশে অনিচ্ছুক

বাংলাদেশ পুলিশের অসাধ্য কিছু নাই। একটু উদ্যোগ নিলেই তারা পারবে এই মেয়ে আর তার দেশের মানুষের কাছে বাংলাদেশের হারানো ইমেজ কিছু হলেও পূনরুদ্ধার করতে। মাননীয় পর্যটন মন্ত্রী, মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবংমাননীয় সরাষ্ট্র প্রতিমন্ত্রী মহোদয়ের সদয় দৃষ্টি আকর্ষন করছি। ফ্রাউ ভিদ্যারহোল্ড এর কাছে বিনিত ক্ষমা প্রার্থনা করছি তার এই দুঃখজনক অভিজ্ঞতার জন্য। - Es tut uns wirklich Leid, Frau Wiederhold! Wir bitten um Entschuldigung für Ihre traurige und unangenehme Erfahrung in Bangladesch.



User Picture

মুঘল

It’s too easy for police if they really want it.



নাম প্রকাশে অনিচ্ছুক

Another beauty of Bangladesh- CHIN'TAI... Don't worry, we don't care about Europeans. They are dangerous...



নাম প্রকাশে অনিচ্ছুক

ভাগ্য ভালো,তার জান যায়নি।

১০

User Picture

দিন মজদুর

এদেশে বিদেশীদের অবশ্যই গ্রুপে চলাচল করা উচিত অথবা পুলিশ প্রহরায় থাকা উচিত। জিনিস পাতি গেল তাও ভালো, জানে তো বেঁচে আছে। দেশের জন্য লজ্জাজনক ঘটনা।



নাম প্রকাশে অনিচ্ছুক

This is digital development.



নাম প্রকাশে অনিচ্ছুক

‘একটি ঘটনা পুরো বাংলাদেশ ভ্রমণে অভিজ্ঞতাটি কালো মেঘে ঢেকে দিল। না, এটা (বাংলাদেশ) ভ্রমণের জন্য নিরাপদ নয়। একা ভ্রমণ না করাই ভালো।...আমি কেবল একটি কথাই বলতে পারি, দেখে-শুনে চলো, নিজের ক্ষেত্রে সাবধানে থেকো।...আমার চোখ দিয়ে পানি পড়ছে। কিছুক্ষণের মধ্যেই আমি বাংলাদেশ ছাড়ছি।’... People here suffer from safety that is greatly missing here.Government or ministers would never realize this until they go out without protection as general people do. Safety should be ensured first otherwise no so-called development would be counted by people.

১১

নাম প্রকাশে অনিচ্ছুক

http://www.prothomalo.com/bangladesh/article/1512526/কোথায়-কে-কী-করছেন-সরকারের-কাছে-সব-খবর-আছে

doya kore ei khobor ta police ke diye din.

১০

User Picture

tushar

ছোট ছোট এ সব ঘটনাই কিন্তু একটা দেশের চরিত্র গড়ে দেয়।



User Picture

সজীব

শংকর, মোহাম্মদপুর, মধুবাজার, রায়েরবাজার, ও শিয়া মসজিদ এলাকার সোর্সের কাছে খোঁজ নিলেই বেড় হয়ে আসবে সাদা গাড়িতে কোন কোন টিম কাজ করে... পুলিশের জন্য ওয়ান-টুর ব্যাপার।

১৫

নাম প্রকাশে অনিচ্ছুক

Please, government do something for her.



নাম প্রকাশে অনিচ্ছুক

ধানমন্ডিতে ব্যাগ টেনে নিয়ে যাওয়া প্রতিদিনকার ঘটনা। আমি নিজেও দুইবার পরেছি ছিনতাইকারীর কবলে। আমার ধারণা এলাকার রাজনৈতিক প্রভাবশালীদের ম্যানেজ করেই এই কারবার চলে। নাহলে পুলিশ এতোদিনে পরিস্থিতি সামাল দিয়ে ফেলতো।

১০

নাম প্রকাশে অনিচ্ছুক

আপনার কী মনে হয় পুলিশের অগোচরে এসব হয়?



User Picture

saiful alam

u r right.



নাম প্রকাশে অনিচ্ছুক

রাস্তা-ঘাঁটে কে কোথায় ছিনতাইয়ের স্বীকার হলো তার দায় সরকার নেবে কেন? যারা বোকা তারাই এসবের দায় সরকারকে দিচ্ছেন। রাস্তা-ঘাঁটের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব কী সরকারের নাকি?



User Picture

Ghalib Ansari

নিজের নিরাপত্তার দায়িত্ব নিজের। পুলিশের প্রধান তো সেদিন এটাই বললেন।



নাম প্রকাশে অনিচ্ছুক

সরকারের এই বিশাল পুলিশ বাহিনী কি ঘাস কাটতে পালা হচ্ছে?



User Picture

Janab Ali

রাস্তার নিরাপত্তার দায়িত্বতো ভূতের ?



User Picture

Engr. Salmon

তাহলে কে দায়ী, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাকে বেতন দেয়া হয়?



User Picture

Linkon

Police may use main road CC TV footage.



নাম প্রকাশে অনিচ্ছুক

To all of her friends who had her photographs on your computers: Please immediately use data recovery software to recover nearly all of the photographs even they are deleted and removed from the trash bin. Please google search for free but effective softwares. People who knows please share such links. Meanwhile, try to avoid writing anything on your hard drive. Best of luck.



নাম প্রকাশে অনিচ্ছুক

এর দায় যারা সরকারকে দিচ্ছেন তারা বোকা। রাস্তা-ঘাটে আপনার হাঁটাচলার নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের না।



User Picture

রাজীবুল

sure, দোয়া করি আপনি একদিন ছিনতাইকারীর পাল্লায় পড়ুন, এবং নিজেকে এই কথাগুলো বলুন।



নাম প্রকাশে অনিচ্ছুক

দেশ এখন সুরক্ষিত!!



User Picture

সোলায়মান

ধানমন্ডীর এই রাসতা সহ যে সকল রাসতায় জাম কম সেখানেই ছিনতাই হয়। একবার আমার মা র‌্যাংসের সামনে গাড়ী সহ তিন ছিনতাকারী এদেরকে ক্রস ফায়ার করেনি।



নাম প্রকাশে অনিচ্ছুক

This type of unfortunate incident happens everyday. But it happen with the guest, that also a "white" one. That's the reason such a big news. But no one really cares when this happen to a "desi".



নাম প্রকাশে অনিচ্ছুক

it's usual. but at this case it's really heart breaking as her all efforts for years has scattered & gone in vain. she is now leaving empty hands from dhaka.. i regret for her.. May Almighty Allah help her finding goods..



User Picture

Shamal

আমি ভাবতাম চোর ও ছিনতাইকারীরা অন্তত বিদেশীদেরও অতিথি ভেবে তাদের কোনো জিনিস বা সম্পদ চুরি বা ছিনতাই করে না। দেশের যে কি পরিমান ক্ষতি হয়, সাধারন অতিথিপরায়ণ মানুষের যে কি পরিমান লজ্জা লাগে তা যদি ওরা বুঝতো !



নাম প্রকাশে অনিচ্ছুক

এরকম ঘটনা আগে শুনলে ভাবতাম শুধুমাত্র একটা ঘটনার জন্য বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। কিন্তু এখন জানি বাস্তবতা সম্পুর্ন ভিন্ন। এইসব বাংলাদেশে নিত্যনৈমিত্তিক ব্যপার। এবং সব বিদেশীরাই জানে বাংলাদেশ কেমন।

শত চেষ্টা করেও এদেশকে বদলানো সম্ভব নয়। এসব নিয়ে শত শত কলাম লেখা হয়েছে, বহু আইন করা হয়েছে কিন্তু কোন লাভই হয়নি। এদেশে মানুষদের এখন একটাই চিন্তা "নিজে বাচলে বাপের নাম।"

.

এই মেয়েটা হয়ত যার সাথেই গল্প করবে তাকেই বাংলাদেশের সম্পর্কে বলবে। আরো কিছু মানুষ বাংলাদেশ সম্পর্কে খারাপ জানবে। ভালোর মধ্যে শুধুমাত্র এতটুকুই হয়ত হবে সুইন্ডে্র বাংলাদেশে যে কয়েকজন বন্ধু হয়েছিলো তাদের কথা সারাজীবন মনে রাখবে আর ভাববে দেশটার মানুষগুলো কতটা বন্ধুত্বপূর্ণ অথচ দেশটা নিরাপদ নয়।



User Picture

শাদনান মাহমুদ নির্ঝর

এই ছবি হয়তো 'ডাটা রিকভারি' সফটওয়্যার দিয়ে উদ্ধার করা যাবে, কিন্ত সমস্যা হইল ;ইজ্জত রিকভারি' সফটওয়্যার নামের কিছু নাই। বিদেশী একটা মেয়ের মাথায় 'বাংলাদেশ' নামের পার্টে যে নোংরা আর ভয়ংকর অভিজ্ঞতা গেঁথে গেল সেই কষ্টের কথা কোন সফটওয়্যার দিয়ে মুছবেন?

১৮

User Picture

udayan infotech

কেন, উন্নয়ন সফটওয়্যার দিয়ে!



User Picture

Berry

মানুষ কেমন যেন পশু হয়ে যাচ্ছে। আমার বন্ধদের প্রায়ই বলি তোমারা আমাদের দেশে বেড়াতে যেতে পার। বাংলাদেশের মানুষ খুবই বন্ধসুলভে। but what is this. রবি ঠাকুর ঠিকই বলেছেন।



User Picture

সজীব

রেখেছো বাঙ্গালি করে, মানুষ করোনি...



নাম প্রকাশে অনিচ্ছুক

এসব কি নতুন?



User Picture

genio

I want to share my wife's experience in Bangladesh. She had worse experience than Swinde. She is german too. Three times she was mugged in Bangladesh. First time it happened in Chittagong and unfortunately her camera was tied with her hand when she was robbed. She fell from Rickshaw and the Thieves dragged her for few meters because they were in the CNG and she broke one of her foot and the small bones were broken into several pieces and still now she cannot walk more than hour because for the pain. The police didn't do anything and two police stations were involved to find out which 'Thana' or Area it was happened. Secondly she was mobbed in Uttra while I was with her. It happened so fast and they took her bag where she had her another camera, her flight ticket and couple of hundred euros. I went with her to RAB office as well as to Uttara police station. Nothing they had done. Third time she was again mobbed in Uttara and this time they took her golden ear rings. We travelled lot of countries in the world and I would say the worst experience always we had in Bangladesh.

On top of that wherever she goes alone sometimes some guys go behind her and start eve teasing. she has very good sense how her outfit should be in such country. But it didn't helped. When a whole system is corrupted, political parties are looking only for their own interest and using police for her own purpose, a big part of society considers eve teasing it normal then nothing should be expected better than this. It is a collective disorganized country. My suggestion for every foreigner to think twice whenever they want to travel my country and also I would suggest the foreign embassy to involve and ask the Bangladeshi government about the status from such incident. Because my wife's own experience from German embassy during that time wasn't pleasant too. Instead of helping her they suggest her that she should always go by taxi. As a student somebody comes to Bangladesh cannot always effort taxi.

Anyway I am really sad to know about Swinde.



নাম প্রকাশে অনিচ্ছুক

Very sad.



নাম প্রকাশে অনিচ্ছুক

Disorder is the order in Bangladesh.



নাম প্রকাশে অনিচ্ছুক

সুইন্ডে you are save in Germany..not Bangladesh ....our govt cannot save people life and their security ....very very bad country



User Picture

mazidul islam

একদিন আমার ডিপার্ট্মেন্ট এ মেডিসিনে পি এইচ ডি করা জার্মান ছাত্রীকে কথায় কথায় বলছিলাম, ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট ঘুরে আসতে। জবাবে সে বলছিল '' আমি যদি সেখানে যাই আমার বাবা আমাকে মারবে" আমি অবাক হয়ে জিজ্ঞেস করলাম কেন? সে বলল " ইন্ডিয়াতে নাকি মেয়েরা একা চলতে পারেনা, কিছুদিন আগে এক আমেরিকান ট্যুরিস্ট ধর্ষন এর শিকার হয়েছিল" আমি লজ্জায় অনেকখন কথা বলতে পারিনি।



User Picture

Engr. Salmon

লজ্জায় মাথা হেড হয়ে যায়



User Picture

Janab Ali

বাংলাদেশ ভ্রমণের জন্য নিরাপদ নয়।



নাম প্রকাশে অনিচ্ছুক

To all her friends who had some of the photographs on their computers: you can use data recovery software to recover all the photos and email them to her. EaseUS Data Recovery Wizard is a free software. Recuva is also a free software.

https://www.easeus.com/data-recovery-software/

https://www.ccleaner.com/recuva



User Picture

Hima

Can she recover data from her lost hard disk too?



User Picture

S.m Tariqul Islam Anny

Read the news again.



User Picture

Janab Ali

রাস্তার নিরাপত্তার দায়িত্বতো বিএনপির নাকি জামাতের ?



User Picture

sagar

এ তো ঢাকার নিত্য দিনের ঘটনা। প্রতিদিনই কেউ না কেউ ছিনতাইয়ের শিকার হচ্ছেন। দামী কিছু বা টাকা-পয়সা নিয়ে বাসা থেকে বের হলেই সবসময় অজানা বিপদের আশঙ্কায় মন কেঁপে উঠে। অটোতে উঠলেই মনে হয় যেন মুরগীর খাঁচায় করে যাচ্ছি। ছিনতাইকারীদের ছোবল থেকে রক্ষার জন্য দুপাশের দরজা সবসময় বন্ধ রাখতে হয়। এমনকি অটোর ছাদের অংশে লোহার জালি দেওয়া। কারণ যানজটে পড়লে নাকি ছিনতাইকারীরা অটোর উপরে উঠে ব্লেড বা ধারালো কিছু দিয়ে কেটে ব্যাগ, মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। এ কোন দেশে বাস করছি আমরা? এজন্যই কী কবি বলেছেন, “জন্ম আমার আজন্ম পাপ”!

১১

নাম প্রকাশে অনিচ্ছুক

২০১১ সালে মাত্র ১২০০০ হাজার টাকার ফোনের জন্য আমার বাম চোখটাই ওরা প্রায় নষ্ট করে দিয়েছিলো... এর পর থেকে দামি ফোন ব্যবহার করিনা... ফোন ছিনতাই হবে সেই ভয়ে না, ফোনের জন্য জীবন না দিয়ে বসতে হয় এই বিপন্ন দেশে; সেই ভয়ে। দেশপ্রেম দেখিয়ে পাশ করার পর দেশের বাইরে গেলাম না, সবাই চলে গেলো, আজ স্টকহোমে আর ওমেয়াতে কাছের ২ বন্ধু সেটেল্ড... আর আমি জানমালের নিরাপত্তা নিয়ে শংকায় প্রতিদিন পার করি...

জব ছেড়ে দেশেই বিজনেস করবো ভাবছি, প্লান-টাকা-রিসোর্স সবই আছে, কিন্তু সেই টাকার সিকিউরিটি নাই...শুনেছে জমি কিনতে চাচ্ছি প্রজেক্টের জন্য, এর মাঝেই সোনার ছেলেরা ফোন দিয়ে বলেছে - দাদা কোন হেল্প লাগলে বলবেন...

আমি ভালো করেই জানি সোনার ছেলেরা কেনো ফোন দিয়েছে... মন চায় এইগুলার গিরায় গিরায় হাতুড়ি দিয়ে ছেচা মাইর দেই...

১০

নাম প্রকাশে অনিচ্ছুক

Govt must do something for her. It's extremely painful to experience and watch too. Ultimate disgrace for already low dignity Bangladesh.



User Picture

মফিজ

এইসব টানা পার্টির উত্পাত শেষ হবে কবে?

১১

নাম প্রকাশে অনিচ্ছুক

যেদিন উপর থেকে নীচ পর্যন্ত সবাই একযোগে আন্তরিকভাবে মানুষ হতে শুরু করবে।



নাম প্রকাশে অনিচ্ছুক

What a shame that Police haven't recovered her bag and valuables yet! The Police Department should act fast to catch those muggers.



নাম প্রকাশে অনিচ্ছুক

থানা ছিনতাই এর মামলা নিলো!



নাম প্রকাশে অনিচ্ছুক

it's a shame to our country



User Picture

Masud Parvez Chanchal

সাবধান! কে কোথায় কি করছে সব খবর আছে কিন্তু।



User Picture

Akbar Ali

সুইন্ডের জন্য সমবেদনা রইল। ও হয়তো জানতনা, জানলে তল্পি-তল্পা খোয়াতে এভাবে বাংলাদেশে ভ্রমণে আসার কথা নয়। অতীতে এ ধরণের ঘটনার ভুত নজির আছে এদেশে। বাংলাদেশে ১২০ কিঃমিঃ এর সমুদ্র সৈকত। ক'জন বিদেশী ট্যুরিস্ট আসে? কারণ একটাই। এটা পর্যটন কেন্দ্র হলে জাতীয় বাজেটের বিরাট অংশ এখান থেকেই আসতে পারতো। মালয়েশিয়ার ১ কিঃ মিঃ ও সমুদ্র সৈকত নেই। অথচ দেশটির এক-চতুর্থাংশই ট্যুরিস্ট। পর্যটন ও হোটেল ব্যবসা তাদের একটি বড় আয়ের খাত।



নাম প্রকাশে অনিচ্ছুক

ঢাকার রাস্তায় প্রায়ই দেখা যায়- “Beware of Police Surveillance Camera”। আশা করি ওতে আলোচিত এই ছিনতাই’র ভিডিও ফুটেজ পাওয়া যাবে।



নাম প্রকাশে অনিচ্ছুক

ঐসব ক্যামেরা অচল।



User Picture

Shafayet Alam

One minister today said to reduce tax from alcohol to attract the foreign tourist. Security is not higher issue than entertainment.

বিষয়: বিবিধ

৫৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File