হুজুগে বাঙ্গালী-১

লিখেছেন লিখেছেন ভাবুক ১৪ অক্টোবর, ২০১৭, ০৮:৪৩:৪৬ রাত

আমরা হুজুগে বাঙ্গালী।কিছু একটা পাইলে তিলকে তাল করে ছাড়ি।ব্লু হোয়েল গেমসটার ব্যপারটিও ঠিক সেইরকম।কোথায় কে একটা গেমস বের করল আর আমরা তার হুদাই প্রচারণা করতেছি।আর অন্যদিকে কিছু লোক ব্লু হোয়েল এর বিভিন্ন নামে গেমস বের করে কোটি কোটি টাকা মানুষের অজান্তে মানুষ থেকে নিয়ে যাচ্ছে।এতোদিন ব্লু হোয়েল গেমসটা নিয়ে ভাবলাম। কিছু প্রশ্ন মাথা গিজ গিজ করছে।

প্রশ্ন ১)সাধারণত অ্যাপস তৈরির পর অ্যাপসটি স্টোরে সাবমিট করা হয় যাতে আয় হয়।কিন্তু গেমসটি প্লে স্টোরে সাবমিট করা হলোনা কেন? যদি আয় করার ইচ্ছা না থাকে তাহলে অ্যাপসটি কেন বানিয়েছে? মানুষ মারার জন্য নাকি নিজে ফেমাস হওয়ার জন্য?

২)যদি বলা হয় এই অ্যাপসটি অন্য কোনো ওয়েবসাইটে সাবমিট করা হলো।তাহলে সাইটি পপুলার হলে খুব সহজেই মানুষের মাঝে ছড়িয়ে যেত, মানুষ ও সাইটটি পেত কিন্তু এই থেকে বুঝা যাচ্ছে সাইটটি পপুলার না।তবে যদি পপুলার কম হয়, সাইটটিতে ভিসিটর কম।এই কম ভিসিটর সাইটে কেন অ্যাপ সাবমিট করা হলো?

৩) গেমসটার লেভেল গুলির কথা শুনলে বোঝা যায়,গেমসটা যে খেলে সে অন্য কারোর কাছ থেকে ব্যাপারটা লুকিয়ে রাখে।তাহলে প্রথম যে মারা গেল সে যে গেমসটার কারনে মারা গেল সেটা মানুষ কিভাবে শিওর হলো?

৪) আচ্ছা যখন একজন মানুষকে কবরস্থানে হাটতে বলে,মানুষ কবরস্থানের পাশে হেটে কি বিনোদন পায় যে মানুষ আবার পরের লেভেল খেলতে যায়?

৫)আমরা কেমন মানুষ যে একটা অ্যাপস নির্দেশনা দিবে আমাদের হাতে সুই ফোটাতে,হাত কাটতে,ড্রাগ নিতে, নগ্ন ছবি দিতে আর আমরাও তা দিয়ে দেবো? মানুষদের এতো আবেগ কোথা থেকে আসে?

৫)আরো একটা প্রশ্ন আমাদের দেশকে নিয়ে যে একটা মেয়ে মারা গেল।তার মোবাইলে যে গেমসটা পাওয়া গেল? এমন কিছু প্রমাণ কি খবরে দিছিলো?? নাকি শুধু মুখেই বলছিল??

আজব বাঙালি আমরা।এসব নিয়ে নোয়াখালীর একটা প্রবাদ আছে -

"এমনিতে নাচিন্না বুড়ি,আরো পাইছে ঢোলের বাড়ি"

হ্যাঁ,আমরা বাঙ্গালী হুদাই চিল্লাই।আর কারন খুঁজে পাইলে তো কথাই নাই।আপনাদের একটা কথা বলি-প্রায় তিন মাস আগে আমার ফ্রেন্ড ...... আমাকে ফোন দিয়ে বলে যে,"মামা ব্লু হোয়েল নামক একটা গেমস খেলে মানুষ মারা যাচ্ছে।" তখনই আমার গেমসটা দেখতে ইচ্ছে হলো। আমি প্লে স্টোরে সার্চ দিয়ে দেখলাম একটি মাত্র গেমস আছে Blue Whale 3D নামে।যেটাতে শুধু নীল তিমির কিছু ভিডিও ছিল।এরপর আর আগ্রহ দেখাইনি। কিন্তু এখন প্লে স্টোরে সার্চ দিল কতো গুলো ব্লু হোয়েল গেমস আসে আপনারা সার্চ দিলেই বুঝতে পারবেন।তাহলে ভাবুন এই‌ কয় মাসে একই নামের অ্যাপস প্লে স্টোরে কখনো যোগ হইছিলো?? এখন যোগ হলো কেন?? একটা গেমস এর কথা বের হলো।আর অ্যাপস ডেভোললোপারও ভাবলো "জাতি আগে খুঁজতো ভিডিও লিংক,এখন খুঁজে গেমস লিংক"আর এই গেমসএর খুজে আমাদের অ্যাপস গুলোও ডাউনলোড হবো।আমাদেরও আয় হবে। আশাকরি আমি আপনাদের কি বুঝাতে চাচ্ছি আশা করি বুঝতে পেরেছেন।খামোখা একটা অ্যাপস এর প্রচারণা না করে আপনার নিজের কাজে মন দিন।

হুজুগে বাঙ্গালী -১

ইসমাইল হোসেন

বিষয়: বিবিধ

৭২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File