জীবন যুদ্ধ

লিখেছেন লিখেছেন কিংবদন্তী আশিক ০৬ মে, ২০১৭, ১১:১৩:৫৮ সকাল

আপনার জিবনের কিছু মানুষ আছে যারা অনেক গুরুত্ববপুর্ন আপনার কাছে। কেউ বন্ধু কেউ ভালবাসার মানুষ। হঠাৎ হারিয়ে যাওয়াটা কেউ সহজ ভাবে নিতে পারেনা।

এই ডিপ্রেশনের মাঝে এলোমেলো জিবনটাকে গুছিয়ে নিতে নিতে সময়টা অনেক দেরি হয়ে যায় অনেকের।

লক্ষ করে দেখেন আপনার পরিচিত কোন প্রেমিক/প্রেমিকার কথা যাদের মধুর সম্পর্কটা গত হয়ে গেছে ৫/৬ বছর আগেই।

সম্পর্ক বেঙে যাওয়ার পর ও কিন্তু সংসার করছে তার মত করে,হয়ত ছেলেটিও মেনে নিয়েছে নিজেকে আস্তে আস্তে। হয়ত তারা বুঝে গেছে,জিবনত একটাই! এভাবে জিবনকে থেমে রাখাটা তার বোকামি,আল্লাহ কার সাথে কার জরি মিলিয়ে রেখেছেন সেটা তিনিই ভাল জানেন। খোদার উপর জোর চলেনা কখনো।

৫ বছর আগে প্রেম করা ছেলেটি এখন ভাল চাকরি করে,মেয়েটিও তার শশুর শাশড়ির আদুরে বউমা হয়ে গেছে,হয়ে গেছে মমতাময়ী একজন মা। এই জীবন চলে গেলে হয়ত আর সম্ভব নয় এই দুনিয়ায় পিরে আসার,নতুন করে আপনাকে আর সুযোগ ও দেওয়া হবেনা। আপনাকে যদি কেউ কিছু সম্পদ দেয় তাহলে সেটা আপনি কোথায় কিভাবে কাজে লাগাবেন সেটা একান্ত আপনি নিজেই ভাল জানেন। আপনার জিবনটাও কিন্তু একটা অমুল্য সম্পদ সেটা নিয়ে হেলাফেলা ভাল নয়।

প্রিয় মানুষ গুলাকে ভুলে থাকাটা অনেক কষ্টকর কিন্তু থাকা যাবেনা সেটাও নয়!

হয়ত অগুচালো জিবনটার প্রতি এক সময় মায়া জন্মাবে,তখন হয়ত বুক ভরা আফসোস এর একটা নিশ্বাস ফেলা ছাড়া সামনে আর রাস্তা দেখা যাবেনা। সময় থাকতেই নিজেকে সামলে নিন সেটাই ভাল।

কে জানে হয়ত আপনার একটা উজ্জ্বল ভবিষ্যৎ আপনার অপেক্ষায়।সব কিছুরই ভাল মন্দ আছে,দুঃখ আর সুখ দুইটা মিলেই জীবন। কোনটাই জিবনের জন্য চিরস্থায়ী নয়। দুইটাই ক্ষনিকের মেহমান। আল্লাহর উপর বিশ্বাস রাখুন হয়ত সামনে আপনার জন্য আরো ভাল কিছু অপেক্ষা করছে। জীবন যুদ্ধে হাল ছাড়া মানেই পরাজয় বরন করা।

বিষয়: বিবিধ

৭৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File