চটিবাজদের বিচার হোক

লিখেছেন লিখেছেন অ্যালেন সাইফুল ২৫ ডিসেম্বর, ২০১৬, ০৮:২৩:০২ সকাল



সাদা কাগজে মোড়ানো একটা বই ! এমনভাবে মোড়ানো যেন এটা গুপ্তধন টাইপের কিছু। খুব আগ্রহ নিয়ে তার টেবিল থেকে বইটা তুললাম। প্রথম পেইজ টা উল্টিয়ে বইয়ের নাম দেখে আমার চক্ষু চড়কগাছ !

'মেডিক্যাল সেক্স গাইড' নামের এই বইটার মালিকের টেবিলে আর কোন বই নেই। তার মানে, যে মানুষগুলো বই পড়তে পছন্দ করেনা তারাও চটি টাইপ বই কিনে সযত্নে লুকিয়ে রাখে। তসলিমা নাসরিন নির্বাসিত হয়েছে অথচ এইসব চটি লেখক নির্বাসিত হয়না। আর এজন্যই গুগলে 'মা' কিংবা 'নারী' শব্দটা লিখে সার্চ করলে সবার আগে যেসব লিংক আসে তার সবগুলো চটি গল্পের।

কিছু মানুষ ভাই-বোন, মা-ছেলে, বাবা-মেয়ের মত পবিত্র সম্পর্ককেও নোংরা করে প্রতিনিয়ত তৈরি করছে রোমাঞ্চকর সব চটিগল্পের বই কিংবা ওয়েবসাইট। আবার কিছু মানুষ সেইসব পড়ে পড়ে নিজেকে গরম করে ক্লান্ত হয়ে ঘুমিয়ে যাচ্ছে। ভালভাবে চিন্তা করে দেখলে এই দুই দল মানুষই সমান অপরাধী। কিন্তু এই অপরাধীদের কোনো বিচার কখনওই হয়নি আর হবেও না।

এদেশে রুটি চোরের বিচার হয় কিন্তু গমের গোডাউন যে চুরি করে তার বিচার হয়না। তেমনি যারা সমাজের অস্বাভাবিক কর্মকাণ্ড তুলে ধরতে বইয়ের মধ্যে ১৮+ উদাহরণ দেয় তাদের বিচার হয় অথচ চটি লেখকদের বিচার হয়না। এইসব চটি লেখকদের কল্যাণে, আপনার আমার আগামী প্রজন্ম হয়ত খুব শীঘ্রই পশুর মত সকল সম্পর্ক অস্বীকার করে মেতে উঠবে বিকৃত যৌনকর্মে। আর 'এককালে মানুষ সৃষ্টির সেরা জীব ছিল' এটা যত্ন করে পড়ানো হবে স্কুল কলেজে।

এই সমাজ আর তার বিচার দুটোই মাশাল্লা।

বিষয়: বিবিধ

৮৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File