রোহিঙ্গা হত্যা ও বিশ্ববিবেক

লিখেছেন লিখেছেন জুলিয়ান এস কারা ২০ নভেম্বর, ২০১৬, ১০:০৮:৩৮ সকাল





ভারত থেকে অবাধে যদি জংগীরা এদেশে ঢুকে ধ্বংসযজ্ঞ চালাতে পারে,তাদের জন্য যদি কূটনৈতিক ক্লিয়ারেন্স থাকে গোপনীয় ভাবে তাহলে এই নিরপরাধ রোহিঙ্গাদের কেনো পুশব্যাক করছে?

এদেশে যত সন্ত্রাসী আছে তাদেরকে মায়ানমারে পাঠিয়ে দিয়ে রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দিন।অথবা মায়ানমানের বিরুদ্ধাচরণ করুন,বাধ্য করুনএই হত্যাযজ্ঞ বন্ধ করতে।

সন্ত্রাসী কারা?কাশ্মীরের স্বাধীনতাকামীরা?মায়ানমারের নিরপরাধ মুসলিমরা?ফিলিস্তিনের মুসলিমরা?সিরিয়ানরা?কারা?

গণতন্ত্রের মানসকন্যা কি এই সূচী? ধিকঃছিঃ।

ট্রাম্প,যে মুসলিমদের হুমকি দিয়েছে?অথবা তার প্রতিবাদ করে নেতানিয়াহু যে শয়তান ফিলস্তিনিদের দাবিয়ে রেখেছে,যে মুসলিমদের পবিত্র আযান বন্ধ করে দেয়,ফিলিস্তিনকে দখল করে জারজ ইসরাইল প্রতিষ্টা করে, তারাই শান্তি প্রিয়?তারাই পৃথিবীর নেতা?

বৌদ্ধরা নাকি “অহিংসা পরম ধর্মে” বিশ্বাসী। জীব হত্যা মহাপাপ তাদের কাছে।এরাই মহাপাপী, এরাই পৃথিবীর কিট।এইসব মুখোসধারীদের ঠিক সেইভাবেই শাস্তি দিতে হবে যেভাবে এরা নিরপরাধ মুসলিমদের মারছে।

কই আজ সেই মানবাধিকার কোথায়?কোথায় চাপা পড়েছে মানবাধিকার?কেউ কথা বলছে না।কথা বললেই যে ভাতে টান পড়বে!

ঘরের কোণে বন্দি থেকে সূচী যদি শান্তিতে নোবেল পেতে পারে তবে ক্ষমতা লিপ্সুতার জন্যে নিরব থাকার জন্য তার নোবেল কেড়ে নেয়া দরকার।তার যোগ্যতা নেই নোবেলের।

মুসলিমরা সন্ত্রাসী নয়।কখনোই ছিল না।সন্ত্রাসীরাই মুসলিমদের হত্যা করছে।কাশ্মীর, মায়ানমার, ফিলিস্তিন… সবখানেই তারা সন্ত্রাসের স্বীকার।

এখানে ধর্ম-বর্ণের উর্ধ্বে মানুষ।মানুষ কখনো মানুষকে খুন করতে পারে না।যে অমানুষগুলো এই মানুষগুলোকে যেভাবে মারছে ঠিক সেভাবেই সেইসব অমানুষগুলোকে মেরে ফেলতে হবে।তাহলেই থামবে এই নৃশংসতা।

আজ কাশ্মীর, মায়ানমার, সিরিয়া প্রত্যেকখানেই হত্যাযজ্ঞ চলছে।সবখানেই মুসলিম হত্যা চলছে।কোন প্রতিবাদ নেই,নিশ্চুপ সবাই।লজ্জা করে না এভাবে থাকতে?

নির্লজ্জের আবার লজ্জা,তাইনা!

অনেক ভালোমানুষি দেখিয়েছেন।রুখে দাড়ান এই নৃশংসতার বিরুদ্ধে।মানবতার জন্য রুখে দিন মায়ানমারের এই হত্যাযজ্ঞ।

বিষয়: বিবিধ

১০৮৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File