দয়া করে এদের নিয়ে নোংরা রাজনীতি করো না

লিখেছেন লিখেছেন জুনেদ আহমদ ২৩ অক্টোবর, ২০১৬, ০১:৫৩:৩২ দুপুর

দয়া করে এদের মাথার উপর বসে রাজনীতি করবেন না ।

গতবছর যখন আইসিসির তিন মোড়লের এক মোড়ল ভারতের একক স্বেচ্ছাচারিতায় তাসকিন ও আরাফাত সানীর বোলিং একশন নিষিদ্ধ ঘোষণা করেছিল তখন ও আপনারা মুখে কলুপ এঁটে বসেছিলেন কারন দাদাদের বিরুদ্ধে কোন কথা বলা যাবেনা । ক্ষমতায় টিকে থাকতে রাজনৈতিক ভাবে দুই ক্রিকেটারের ভবিষ্যতকে অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছিলেন ।

রাজনীতিতে নিজেদেরকে আরও এক ধাপ এগিয়ে নিতে শাহাবাগে গনজাগরন মঞ্চে সাকিব আল হাসানকে জোর করে ধরে নিয়ে বিশ্বের এক নাম্বার অল রাউন্ডারকে জাতির চোখে বেয়াদব রুপে প্রকাশ করেছিলেন । সেই থেকে এই জাতি সাকিবের খেলা পছন্দ করলেও সাকিবকে অন্য এক অবহেলার দৃষ্টিতে দেখে ।

এবার আবার নিজেদের রাজনৈতিক জনপ্রিয়তা বাড়াতে তাসকিন ও মুস্তাফিজকে চাপে ফেলে জোর করে আপনাদের দলীয় সন্মেলনে নিয়ে এদের জনপ্রিয়তাকে বিতর্কে ফেলে দিলেন । এদেরকে জাতির চোখে খলনায়ক বানানোর বৃথা চেষ্টা করছেন ।

আমার দৃঢ় বিশ্বাস তাসকিন ও মুস্তাফিজ নিজের ইচ্ছায় কোন রাজনৈতিক মঞ্চে যাবেনা । আপনারাই এদের মাথা বিক্রি করে নিজেদের জনপ্রিয়তা কামাতে চাইছেন । যদিও তাসকিন এবং মুস্তাফিজ ইচ্ছা করলে বিভিন্ন অযুহাত দেখিয়ে সন্মেলনে না গিয়েও পারতো কিন্তু পরবর্তীতে তাদের জীবনে এক অন্ধকার নেমে আসতো আপনাদের রাজনৈতিক ষড়যন্ত্রে ।

বাংলাদেশের মানুষ ক্রিকেটের প্রতি বড়ই আবেগি ,

এরা দু বেলা না খেয়েও হলেও টাকা জমিয়ে পুলিশের জল কামান খেয়ে ক্রিকেট ম্যাচ উপভোগের জন্যে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাড়িয়ে থেকে টিকেট কিনে স্টেডিয়ামে খেলা দেখতে যায় । নাওয়া খাওয়া বন্ধ রেখে সারাদিন টিভির সামনে ক্রিকেট নিয়ে পরে থাকে । ক্রিকেটাররা এদের কাছে সবচেয়ে বড় সেলিব্রেটি । আর আপনারা আপনাদের রাজনৈতিক সুনাম কামাতে বাংলাদেশের মানুষের আবেগ নিয়ে খেলা করছেন ।

এই বাংলাদেশে একমাত্র আপনারাই ক্রিকেটে রাজনীতি ঢুকিয়েছেন ।

দয়া করে ক্রিকেট নিয়ে আর রাজনীতি করবেন না । বাংলাদেশের মানুষের শেষ আবেগটা নিয়ে খেলবেন না ।

তাসকিন ও মুস্তাফিজরা এ দেশের সম্পদ,

এরা আপনাদের কিংবা অন্য কোন রাজনৈতিক দলের একক সম্পদ নয় । আমরা চাইনা এরা কোন রাজনৈতিক দলের কেনা গোলামে পরিনত হোক ।

তাই দয়া করে এদের মাথার উপর ভর করে নিজেদের রাজনৈতিক ফায়দা হাসিল করবেন না । এদেরকে ধ্বংস করে দিবেন না ।

বিষয়: বিবিধ

৮৩৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File