বিবি খাদিজা (রা) 'র ওফাত দিবস আজ ১০ রমজান

লিখেছেন লিখেছেন অন্ধকার জিবন ১৬ জুন, ২০১৬, ০২:৫৯:৪১ দুপুর



বিবি খাদিজা (রা) 'র ওফাত দিবস আজ ১০ রমজান

--------------------------------

নবীজির প্রিয়তমা পত্নী, উম্মুল মোমেনিন বিবি খাদিজাতুল কোবরা (রা) 'র আজ ওফাত দিবস। তিনি আমাদের মা। তিনিই নারীদের মধ্যে প্রথম ইসলাম গ্রহনকারী । ইসলামের প্রথম ও প্রধান সাহায্যকারিও তিনি। খাতুনে জান্নাত মা ফাতেমা (রা) তাঁরই কন্যা। তিনি হিজরতের পূর্বে মক্কাশরিফে ওফাত বরন করেন, এবং তাঁকে দাফন করা হয় জান্নাতুল মুয়াল্লায়। ওফাতের পর থেকে সাড়ে তেরশত বছর পর্যন্ত তাঁর মাজার ছিল গম্বুজওয়ালা

। ১৯৩২ সনে, মুসলমানদের ঐতিহ্যবাহি জজিরাতুল আরবে, ঈঙ্গ -মার্কিন মদদে, দালাল ইবনে সউদের নামে জন্ম নেয় সউদী আরব। ইহুদী -নাসারাদের প্রেসক্রিপশন অনুসারে, ইসলামের ঐতিহ্য ধ্বংসের কর্মসুচি অনুসারে সেখানে বিদ্যমান হাজার বছরের সব পুরোনো মাজারের মতো এটিও ধ্বংসযজ্ঞের শিকার হয়।

মক্কাশরিফ জান্নাতুল মুয়াল্লাতে প্রবেশ মুখেই এ মহীয়সী মা শুয়ে আছেন। তাঁর মাজারের বর্তমান কাঠামোর ছবি হলো দ্বিতীয়টি। যা অত্যন্ত সাদামাটা কবর মাত্র। এই মার্কিনপন্হী ইহুদীতল্পী ওহাবী সরকার জান্নাতুল মুয়াল্লা, জান্নাতুল বাকি নামগুলো থেকে জান্নাত শব্দটি উঠিয়ে দিয়েছে। ঐ দুই কবরস্হানে শায়িত অতুলনীয় সাহাবী- আহলে বাইতগন যে জান্নাতি সে আস্হাও তাদের নাই। অথচ, আল্লাহ্ পাক বলেন, --রাদ্বিয়াল্লাহু আনহুম, ওয়ারাদ্বু আনহু (আল কুরআন)। আল্লাহ্, এমন জালিমদের কবল থেকে জজিরাতুল আরব উদ্ধার করুন। আর, আমাদেরকে উম্মুল মূমেনীনের উসিলায় মাফ করুন।

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

372199
১৬ জুন ২০১৬ রাত ০৮:২০
শেখের পোলা লিখেছেন : আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File