ঐশীর ফাসি এবং শাহবাগী ও বাংলাদেশী সুশীলদের ভন্ডামী

লিখেছেন লিখেছেন জেমস বন্ড ১৩ নভেম্বর, ২০১৫, ০৯:৪৩:৫০ সকাল



বাঙালি সুশীল ও বামদের কপটতা। ঐশী কে কেন ফাসি দিলো ? তারা সবাই ঐশীর ফাসির বিরোধিতা করে। কারণ হলো ঐশীর নাকি বয়স কম। তাকে সংশোধন করার সুযোগ দেওয়া উচিত। এই নিয়ে নাকি ইভেন্ট ও খুলেছে।

আচ্ছা এই শাহবাগী সুশীল ডাবল স্ট্যান্ডার্ড বাস্টার্ড গুলো শাহবাগে যাদের ফাসির দাবিতে আন্দোলন করে ফাসি কার্যকর করার জন্য আন্দোলন করেছিলো , ১৯৭১ সালে তাদের বয়স কত ছিলো ?

১) শহীদ আব্দুল কাদের মোল্লা - ২৩ বছর

২) শহীদ মুহাম্মদ কামারুজ্জামান - ১৮ বছর

৩) মীর কাশেম আলী - ১৮ বছর

৪) আলী আহসান মুজাহিদ - ২৫ বছর

৫) এটিএম আজহারুল ইসলাম -২০ বছর

তাহলে বয়স বিবেচনায় যদি অপরাধ করে ও থাকে , তাহলে এরা ফাসি চাইলো কেন ? এরা তো অন্তত কয়েকজনকে ফাসি না চেয়ে ঐশীর মত সংশোধনের জন্য সরকারের কাছে আবেদন করতে পারতো।

ঐশী নিজের স্বীকার করেছে তার বাবা মাকে সেই নিজেই হত্যা করেছে। কিন্তু শাহবাগীরা যাদের ফাসি চেয়েছে , তারা কেউই নিজের অপরাধ স্বীকার করেনি। এমনকি আন্তর্জার্তিক কমেডি ট্রাইবুনাল তাদের বিরুদ্বে যেই স্বাক্ষীর ভিত্তিতে ফাসি দিয়েছে , সেই সব স্বাক্ষীরা কেউ আরেকজনের কাছ থেকে শুনেছেন। কেউ ১৯৭৭ সালে জন্ম নিয়ে ১৯৭১ সালের ঘটনা বর্ণনা করেছেন।

সাইদীর পক্ষের স্বাক্ষী চুরি করে ইন্ডিয়ার কারাগারে প্রেরণ। যেই একজন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে কাদের মোল্লাকে ফাসি দেওয়া হয়েছে , সেই মোমেনা বেগম আগে কোথাও কাদের মোল্লার নাম বলে নাই।

তাহলে এই রকম ২ নাম্বার ট্রাইবুনালের বিচারে যদি কারো ফাসি হয় , তাহলে তো ঐশীর প্রতি এরা যেই রকম সিম্প্যাথি দেখাচ্ছে , ঠিক একইভাবে জামায়াত নেতাদের প্রতি ও তো দেখানোর কথা।

আসল কথা হলো , ঐশী ইয়াবা খেত , মাদক নিত , ১৭ বছর বয়সে বয়ফ্রেন্ড নিয়ে নাইট ক্লাবে যেত , যা গ্যারান্টি দিয়ে বলতে পারি অমি পিয়াল থেকে বাধন মুন্সী পর্যন্ত প্রত্যেক শাহবাগীর নিত্যদিনের সঙ্গী। তাই ঐশিকে ও তারা নিজের সঙ্গী হিসেবেই বিবেচনা করে ঐশীর ফাসি রহিতের আন্দোলন করছে।

অন্যদিকে জামায়াত নেতারা এই ধরনের নৈতিক অবক্ষয়ের বিরুদ্বে ও ইসলামিক মূল্যবোধ ধারণ করেন বলেই শাহবাগীরা তাদের প্রতি সিম্প্যাথি না দেখিয়ে ফাসি চাচ্ছে।

বিষয়: বিবিধ

১২৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File