যে যতবড় সন্ত্রাসী সে ততবড় নেতা।

লিখেছেন লিখেছেন সুমন আহমেদ ১৩ নভেম্বর, ২০১৫, ০৯:৩৩:২৬ রাত

সন্ত্রাসীরাই আজ দেশে বড়নেতা।

আমাদের দেশে আজ এটাই প্রতিয়মান হচ্ছে, তারাই সমাজে নেতৃত্বের জন্য বেশী যোগ্য। যারা ছাত্রজীবন থেকে দুর্দান্ত সন্ত্রাসী ভুমিকা পালন করে নেতাদের নজর কাড়তে পারে তারাই দ্রুত নেতৃত্বের সার্টিফিকেট পেয়ে যায়।

এইযদি হয় অবস্থা তাহলে এই সমাজের কাছে সাধারন মানুষ কি আশা করতে পারে? এই সন্ত্রাসীদের হাতে সাধারন ও সরল মানুষ কোনদিন নিরাপদ নয়।

বিভিন্ন জাগায় এই সন্ত্রাসীদের নেতৃত্বে গ্রুপিং হচ্ছে মারামারি হচ্ছে। নেতারাও এই গুলিকে মেনে নিয়ে মাথা না ঘামিয়ে সমাজের উন্নতির চিন্তা করে। এর চাইতে হাস্যকর বিষয় আর কি হতে পারে।

যারা বলে সমাজকে ভালবাসে তাদের কিন্তু সৎ ও যোগ্যনেতৃত্ব গড়ে তোলার উচিৎ ছিলো। তিক্ত হলেও সত্য তা নাকরে তারা করছেন তার উলটা। এটা নেতৃত্বের কোয়ালিটি নয় অথচ তারাই যোগ্যতা সম্পন্ন নেতা।

কিন্তু যারা সত্যিকার দেশপ্রেমিক তারা ভবিষ্যৎ সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ে তুলে, এই দেশের মানুষকে একটা কল্যানময় সুন্দর সমাজ উপহার দিতে চায়, তাদেরকে ঐ নেতারা সহ্য করতে পারছেনা।

নিজেদের চিন্তা-ভাবনা ও কাজের অভ্যাস অনুযায়ী ধারনা গুলি তাদের উপর চাপিয়ে মিথ্যা অপবাদ দেওয়ার জোড় প্রচেষ্টা চালায়। শুধু তাই নয় এই সৎ ও যোগ্য লোক তৈরীর কারিগর গুলিকে নিঃশেষ করার জন্য অবিশ্বাস্য পন্থাগুলি আবিস্কার করে যাচ্ছে।

এই হীনমন্যতা যতদিন দূর না হবে ততদিন এই দেশ ও সমাজের শান্তি কি করে আশা করা যায়? আর সবচাইতে উদ্বিগ্ন আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে। আজ এই সমাজে যে অসামাজিক কার্য্যকলাপ চলছে তা নিয়ে ভাবা উচিৎ।

সমাজে এখনও ভালো মানুষ আছেন, যারা সমাজ নিয়ে ভাবেন,চিন্তাকরেন, কিন্তু বিচ্ছিন্ন ভাবে ঘরে একাবসে চিন্তার কোন ফলপাবেন না। ভাল চিন্তার মানুষ গুলি ঐক্যবদ্য হয়ে সমাজ পরিবর্তনে এগিয়ে আসাদরকার।

আল্লাহর ঘোষনাও তাই, সমাজের দুর্বল নীরিহ মানুষ আর্তনাদ করবে আর তোমরা নিরব ঘরে বসে থাকবে? এটাতো হতে পারেনা। তাই চিন্তাশীলদের ভাবা উচিৎ, নিরবে বসে অশ্রুবিষর্জন দেবেন নাকি এই সমাজের একজন হিসাবে যা দায়িত্ব তা পালনে এগিয়ে আসবেন।

আল্লাহ সবাইকে বুঝার তৌফিক দানকরুন।

বিষয়: বিবিধ

৮৫২ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

349636
১৩ নভেম্বর ২০১৫ রাত ১১:২৫
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
349645
১৪ নভেম্বর ২০১৫ রাত ০৩:৫৪
শেখের পোলা লিখেছেন : আমাদের চিন্তাশিলেরা দালালে পরিনত হয়েছে৷ তারা যখনই যাহার তখনই তাহার নীতি ধারণ করেছেন৷
349658
১৪ নভেম্বর ২০১৫ সকাল ১১:৩৫
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
349829
১৫ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৭
সুমন আহমেদ লিখেছেন : সবাইকে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।।
351388
২৫ নভেম্বর ২০১৫ দুপুর ১২:২০
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : মুখে মুখে যাদের কথা আলোচনা হয় নিরব প্রতিবাদ হয় তারা হলো বর্তমানে বড় নেতা
জনগন অপেক্ষায় আছে কখন স্লিচ হবে আর প্রতিশোদের আগুন দাউদাউ করে জলে উঠবে
ধন্যবাদ
351453
২৫ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:২০
সুমন আহমেদ লিখেছেন : ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্যের জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File