একজন কাশেম বিন আবু বকর

লিখেছেন লিখেছেন মোশারফ রিপন ০১ মে, ২০১৭, ১০:০৩:২২ সকাল



ফুটন্ত গোলাপ উপন্যাসটি পড়েছিলাম বছর দশেক আগে এলাকার বড় ভাই আলী আকবরের বদৌলতে।নতুন ভাবিকে উপহারের জন্য এনেছিল।ভালো লেগেছিল।লেখক কাশেম বিন আবু বকর কে তখন এতটা চিনতাম না।দেশীয় মিডিয়া হঠাৎ করেই এ লোকটাকে লিড করে প্রচার শুরু করছে ।তাও পজেটিভ মানসিকতা থেকে নয়।যখন বিদেশী মিডিয়া এ লোকটাকে কভার করল ইসলামিক লেখক হিসেবে।আর তখনি দেশি মিডিয়া আর ফেবু সেলিব্রেটিদের চুলকানী শুরু হলো।আরে ভাই ,এতো সমালোচনা করেন ক্যান।ইনি ঠাকুরের মতো বিশ্ব কবি নন তাই।কাশেম সাহেব কি কখনো দাবি করেছেন তিনি ইসলামিক লেখক।তিনি ইসলামিক ভাবধারায় লেখেন এটা স্বীকার করেছেন।প্রেমের উপন্যাস কি ইসলাম সমর্থন করে।সমর্থনের কথা বাদ দ্যান,বিখ্যাত লেখকদের সুরসুরিদায়ক লেখার চেয়ে এনার লেখা অনেক ভালো।

থাবা বাবা ওরফে রাজিব হায়দার কিংবা অমি পিয়ালরা চটি লিখে সম্মানিত হয় আর কাশেমরা ইসলামিক ভাবধারা লেখে বলে আমাদের চুলকায়।

বিষয়: বিবিধ

১০৪৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382842
০১ মে ২০১৭ সকাল ১১:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উনার বিরুদ্ধে ইসলাম বিকৃতির যে অভিযোগ আনা হচ্ছে সেটা সম্পুর্ন মিথ্যা।
382848
০১ মে ২০১৭ দুপুর ১২:১০
হতভাগা লিখেছেন : উনার সমস্যা হচ্ছে যে উনার দাঁড়ি আছে , টুপিও পড়েছেন এবং উনার লেখায় কিছু কিছু ইসলামী রীতি নীতির কথাও বলা হয় ।

এগুলোই তো সুশীলদের ভয়ে কারণ।

সামু এক পোস্টদাতার কথায় সুর মিলিয়ে বলতে চাই

যার বইয়ের ৩০ তম সংষ্করণ বের হয় , কপি ২ লাখ ছাড়িয়ে যায় তাকে নিয়ে তো সমালোচনা হবেই।
382850
০১ মে ২০১৭ দুপুর ১২:৩৫
প্রবাসী আশরাফ লিখেছেন : কিশোর বয়সেই ওনার লেখা মুগ্ধ করেছে আমাকে...ওনার লেখার একটা বিরাট গুন হচ্ছে উনি আমাদের মুসলিম পরিবারগুলোর বাস্তব চিত্রায়ন করতে পেরেছেন ওনার উপন্যাসগুলিতে...আর এই জন্যই ওনার সাধারন পাঠক সংখ্যা এতো বেশি ছিল/আছে।
382854
০১ মে ২০১৭ দুপুর ০২:৪৩
কুয়েত থেকে লিখেছেন : নাস্তিকদের চুলকানিতো হবেই ওরাতো শুধূ চায় অবৈধ সুরসুরিদায়ক লেখা ভালো যা তাই ওদের জন্য যন্ত্রণা ভালো লাগলো আপনাকে অনেক অনেক ধন্যবাদ
382857
০২ মে ২০১৭ রাত ০৩:১৯
আকবার১ লিখেছেন :

ওনার নিজের বক্তব্য শুনুন।
382858
০২ মে ২০১৭ সকাল ০৬:২৭
শিহাব আহমদ লিখেছেন : পশ্চিম বাংলার হিন্দু উপন্যাসিকরা তাদের লেখায় হিন্দু সমাজের ধর্মীয় ও সাংস্কৃতিক বিষয়গুলো সুন্দরভাবে তুলে ধরেন। সমাজের ভাল-মন্দ সবকিছুই তাদের লেখায় থাকে। তারা নিন্দিত হননা। শুধু ইসলামী ভাবধারা থাকেলই অামাদের লেখকরা মৌলবাদী হয়ে যান। বড়ই দুঃখের বিষয়।











382860
০৩ মে ২০১৭ রাত ০১:৫২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
382861
০৩ মে ২০১৭ সকাল ০৬:৫০
মনসুর আহামেদ লিখেছেন : লেখক কিছুটা পরিচিতি পেল। আজই পড়লাম। তাও আবার ওয়েবে। লেখক চেয়েছেন ইসলামের গন্ডির মধ্যৈ থাকতে।
বিয়ের আগ পর্যন্ত ও নায়িকার কোন ফিজিক্যাল কন্টাক্ট ছিল না ।দেশীয় মিডিয়ার ও বিদেশী মিডিয়া বদৌলতে তাকে জানলাম। সফল লেখক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File