আমরা কি সভ্য দেশের নাগরিক?

লিখেছেন লিখেছেন রাজাকারের কন্ঠস্বর ০৪ নভেম্বর, ২০১৫, ০৮:৩৯:০২ সকাল

আমি জানতাম সকল হত্যাকান্ডই মানবতা বিরোধী।কিন্তু বাংলাদেশের এ পরিস্থিতিতে এসে বুঝলাম আমার জানাটা ভুল ছিলো।কেবল মাত্র ব্লগার, সঘোষিত নাস্তিক বিশেষ করে ইসলাম নিয়ে কুটুক্তিকারীদের হত্যা করা হলে মানবতার অবমাননা হয়।তখন কিছু সুশীল মানবতার শ্লোগান দেন।ঢাবিতে শিক্ষকতার মত পদে থেকেও গলা ফাটিয়ে আবেগী বক্তব্যও এক বিশেষ শ্রেনির মানুষ মরলেই শোনা যায়।আমি কোন ধরনের হত্যাই সমর্থন করিনা।কিন্তু ঐ বিশেষ শ্রেনীর জন্য একক ভাবে প্রতিবাদ কেন?

২৮শে অক্টোবরে কি কাউকে হত্যা করা হয়নি? কেন! সেখানে তো কোন সুশীল বক্তব্য দেননি।২৮শে ফেব্রুয়ারীতে কি শতশত মানুষকে হত্যা করা হয়নি? নাকি তারা মানুষ নয়! নাকি মানবাধিকারের সংগা তাদের জন্য ভিন্ন?তথাকথিত মুক্তমনা ব্লগার হত্যাকান্ডের স্বীকার হলেই কি মানবতাবাদীরা জেগে ওঠেন?

.

অন্য একজন পুরুষের মত শিবিরের সাবেক সভাপতি দেলোয়ার ভাইয়েরও ইচ্ছা করে ছোট্ট পরিবার গড়ার।কিন্তু তার পুরুষত্বকে নষ্ট করে মানবিক এ অধিকারটাও হায়েনারা কেড়ে নিয়েছে।কিন্তু ৭খুন মামলার আসামী মায়ার জামাই জেলে আছে রাজকীয় হালে।একই দেশের এসব দ্বীমুখী নিতী কেন? এসব প্রশ্নের জবাবে আরো একটি প্রশ্ন আসে"আমরা কি সভ্য দেশের নাগরিক?"

বিষয়: বিবিধ

১১৮৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348432
০৪ নভেম্বর ২০১৫ সকাল ১১:২৯
আমি মুসাফির লিখেছেন : আপনার পোষ্টেই এর জবাব আছে। যদি সভ্য হতাম তাহলে তো মানুসের মানবতাকে এমন দুইভাবে দেখত না। নিজেদেরকে সভ্য মনে কোরলেও এরা যে চরম অসভ্য তা তারাই প্রমান করছে। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File