নাস্তিক ব্লগার সৃষ্টি হয় কিভাবে ?

লিখেছেন লিখেছেন হরিণ খাইন গোয়েন্দা সংস্থা ২০ মে, ২০১৫, ১২:৩৮:৪০ রাত

অনেকেই ভাবে, ‘নাস্তিক ব্লগার মনে হয়এমনি এমনি তৈরী হয়’, যা সত্যিই অমূলকধারণা। নাস্তিক ব্লগার কখনই এমনি এমনিসৃষ্ট হয় না। এর পেছনে কাজ করে বিভিন্নদালাল গোষ্ঠী, যারা বিভিন্ন বিদেশীসংস্থা থেকে অর্থ পেয়ে কাজটি করেথাকে। এই দালালরা বিভিন্ন উপায়ে সেইটাকা ছড়িয়ে দেয়, আর তাতেই ধরা খায়আর্থিক কষ্টে ভোগা বিপদগামী ছাত্রসমাজ। নিজের প্রয়োজন মেটাতেদালালদের ক্ষপ্পরে পরে ধর্মবিরুদ্ধ লেখাশুরু করে, সাধারণ জনগণকে উত্তেজিত করারচেষ্টা করে, সৃষ্টি করে দেশজুড়েঅরাজকতা। আর ঐ অরাজকতার মাধ্যমেরাষ্ট্রীয় ক্ষমতা নিয়ে নিজের সুবিধাআদায় করে নেয় বিদেশী শক্তিগুলো ।নাস্তিক ব্লগারদের দালাল হিসেবে যারনাম প্রথমে আসে সে হচ্ছে, নরওয়েরনাগরিক অরিল্ড ক্রোকারহৌগ। এ ব্যক্তিচালু করে স্যামহোয়্যার ইন ব্লগ নামকসবচেয়ে বড় বাংলাব্লগ সাইট, যেখানেপ্রকাশ্যে নাস্তিকদের প্রমোট করা হতো।বিভিন্ন নাস্তিকদের নিয়মিত ভাতাদিতো এ নরওয়ের নাগরিক। শুধু তাই না,আস্তিকদের মধ্যে যারা নাস্তিকদেরবিরুদ্ধে লিখতো, তাদেরকেও বাগে আনতেবিভিন্ন অফার ছুড়ে দিতো অরিল্ড ও তারস্ত্রী গুলশান আর জানা (বি: দ্র: অরিল্ডঅনলাইন শপ ‘বিক্রয় ডট কমের মালিক)।এরপর নাস্তিক ব্লগার তৈরীর জন্য যেনামটি বলতে হয়, সেটা হচ্ছে ব্রিটিশনাগরিক সুশান্ত দাস গুপ্ত এর নাম। সুদূরব্রিটেন থেকে সুশান্ত বাংলাদেশেনাস্তিকতা ছড়াতে আমারব্লগে নাস্তিকলেখক তৈরী করতো, যাদের মূলকাজ ছিলোসারা দিন ধর্ম নিয়ে অশ্লীল গালিগালাজকরা, ধর্মবিরোধী প্ল্যাটফর্ম তৈরী করা।নাস্তিক ব্লগারদের পৃষ্ঠপোষক হিসেব যারনাম শীর্ষে, সে হচ্ছে অভিজিৎ রায়। এঅভিজিৎ রায় ২০০১ সালে ইয়াহু গ্রুপেরমাধ্যমে একটি নাস্তিক কমিউনিটি তৈরীকরে, সেখানে সে দেশ-বিদেশের বিভিন্ননাস্তিকদের একত্র করে। এরপর ২০০২ সালেঅভিজিৎ তাদের নিয়ে চালু করে মুক্তমনাব্লগ। ঐ লেখক কমিউনিটির মধ্যেঅস্ট্রেলিয়া, আমেরিকা, কানাডা,ইউরোপের অনেক শীর্ষ নাস্তিক ছিলো।উল্লেখ্য অভিজিৎ রায়ের প্রতিষ্ঠিত লেখককমিউনিটির মধ্যে ছিলো অস্ট্রেলিয়াপ্রবাসী সৈকত চৌধুরীর মত কুখ্যাতনাস্তিক লেখক, যে ইহুদীদের ওয়েবসাইট‘জিহাদ ওয়াচ’র একজন নিয়মিত লেখক।সম্প্রতি বাংলাদেশের বইমেলায় নিষিদ্ধ‘নবি মুহাম্মদের ২৩ বছর’ নামক বইটিরঅনুবাদক ছিলো এ সৈকত চৌধুরী । আরোউল্লেখ্য কিছুদিন আগে নিহত ব্লগার অনন্তবিজয় দাসের ‘পার্থিব’ (প্রকাশনাশুদ্ধস্বর) নামক একটি বই বেরিয়েছিলো । এবইটিতে অনন্তের সাথে সহলেখক ছিলো একুখ্যাত সৈকত চৌধুরী। সোজা ভাষায়মুক্তমনার অভিজিৎ রায় ছিলোবাংলাদেশে অধিকাংশ নাস্তিকদেরগডফাদার, যে পশ্চিমাদের অর্থ প্রবাহেবাংলাদেশে নাস্তিকতা ছড়াতেদালালের ভূমিকা পালন করতো। যেটা তারমৃত্যুর পর পশ্চিমাদের লাফালাফির পরপ্রমাণ হয়।এভাবে বিভিন্ন বিদেশী অর্থপুষ্টদালালদের মাধ্যমে বাংলাদেশে নাস্তিকসৃষ্টি হচ্ছে, অর্থকষ্টে ভুগা দরিদ্র ছাত্রসমাজ এদের ফাদে পা দিয়ে একদিকে যেমননিজেদের বিপদ ডেকে আনছে, অন্যদিকেসৃষ্টি করছে সামাজিক বিশৃঙ্খলতা, আরতাতেই ফায়দা লুটে নিচ্ছে পশ্চিমাসম্রাজ্যবাদী গোষ্ঠী।আজ আর নয়, সবাইকে লেখাটি পড়ার জন্যধন্যবাদ।

বিষয়: বিবিধ

১৮১৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

321124
২০ মে ২০১৫ রাত ০১:৪৯

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : চমৎকার বলেছেন। ধন্যবাদ আপনাকে। আসলে নাস্তিকদের সাথে আল্লা এখন আর পেরে উঠছে না। নাস্তিকরা ইতিমধ্যে আল্লার হাবিব মোহাম্মদ কে লেংটা করে ছেড়ে দিয়েছে।

কি করা যায় ভাবছি। আফগানিস্তান, ইরাক, সোমালিয়া, ফাঁকিস্তান থেকে আল্লার মুমিনের ভাড়া করে এনে কম্পিউটার কি-বোর্ড দিয়ে বসিয়ে দিলে কেমন হয়??
২০ মে ২০১৫ রাত ০৪:২৩
262261
মনসুর আহামেদ লিখেছেন : @ফুয়াদ পাশা ,নীলাঞ্জন,লিটুয়ারা 
অপ্রিয় সত্য কথা,খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া, 
মারিয়া 
পরীবানু 
মরুর মুসাফির 
পরীবানু ,সততার আলো 
অশ্বথমা 
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক 
পরমা ,নীলমণীলতা 
বিলকিস লায়লা 
দস্তার 
রুপবান 
মুক্তিযুদ্ধ ৭১ 
দ্রাবীড় বাঙাল 
লেয়লা ইসলাম 
বিলকিস 
বাংলা ৭১ 
ভিক্টোরিয়া 
হেলেনা 
পল্লব প্রভাতে 
খালেদ 
রুশো তামজিদ 
বারাংগনা 
মধুবালা 
সখি 
ফয়সাল১ 
মাঝি-মাল্লা, , 
লায়লার 
লায়লা০০৭ 
রাতুল দাস 
চকো চকো 
সায়েদ-রিয়াদ 
বিভ্রান্ত নাবিক 
ফাজিল 
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক 
মুক্তিযুদ্ধ ৭২ 
দ্রাবীড় বাঙাল 
পিচ্চি পোলা 
কাওসাইন হক 
চাষা 
jahed_ullah 
নীরু 
সাদা মন 
সাদা মন 
চোথাবাজ 
আমি বিপ্লবী 
সততার আলো সকাল সন্ধ্যা 
এই নেরিকুত্তার এত নিক
০৮ জুলাই ২০১৫ রাত ০৯:৫৭
271501
হরিণ খাইন গোয়েন্দা সংস্থা লিখেছেন : এই সব নাস্তিক দের কে কি বলা যাই।
321149
২০ মে ২০১৫ সকাল ১০:০৪
মুহাম্মদ নূরুল্লাহ তারীফ লিখেছেন : এ ধরণের তথ্যবহুল একটি লেখার প্রয়োজন ছিল। চিন্তার মোকাবিলা চিন্তা দিয়ে করতে হবে। আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিন। এ লেখাকে আপনার নাজাতের ওসিলা হিসেবে কবুল করুন।
০৮ জুলাই ২০১৫ রাত ০৯:৫৬
271500
হরিণ খাইন গোয়েন্দা সংস্থা লিখেছেন : ধন্যবাদ আপনাককে মন্তব্য করার জন্য।
321170
২০ মে ২০১৫ সকাল ১১:৫১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File