ছুপা’দের বাক-স্বাধীনতা

লিখেছেন লিখেছেন দিগন্তের সূর্য ০৭ মে, ২০১৫, ০৪:৩১:১১ বিকাল

যারা বাক-স্বাধীনতার পক্ষে কথা বলে বা বাক-স্বাধীনতার দাবি করে; তাদের চাইতে কাপুরুষ এই দুনিয়াতে বোধাহয় আর কেউ নেই।

কেন বাবা, তোমার ভয়টা কোথায়? বাক-স্বাধীনতার সাথে সাথে হাতের স্বাধিনতা, পায়ের স্বাধীনতা, চাপাতি, চাকু, ছুরি, পিস্তল, গ্রেনেট ইত্যাদি ব্যবহারের স্বাধীনতা চাইতে সমস্যা কোথায়?

ও বুঝেছি! বাক-স্বাধীনতার নামে তুমি আমার মায়ের সম্পর্কে অপবাদ ছড়াবে, ধর্মীয় নেতাদের গালি দিবে যেন আমরা চুপচাপ বসে থেকে তোমারে চুম্মা দিই! বাছাধন এত সহজ! তোমাদের ভন্ডামির দিন শেষ হতে চলেছে।

====================================

বাক-স্বাধীনতার নামে বুদ্ধিপ্রতিবন্ধী নাস্তিকরা বুদ্ধিবৃত্তিক জবাবের পরিবর্তে ইতিহাস থেকে বিচ্ছিন্ন কিছু তথ্য তুলে মুসলিম মানসে বিভ্রান্তির নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা নিজেদের মুক্তমনা দাবি করে! হাস্যকার ব্যাপার হলো, তাদের অধিকাংশই ইসলাম এবং নারী ইস্যু ছাড়া অন্য কিছু জানে বলে মনে হয় না অর্থাৎ তাদের কথিত মুক্তমন দুটি ইস্যুতে বাঁধা পড়ে রয়েছে। তাদের জ্ঞানের দৌড় ঐ দুটি ইস্যু পর্যন্তই সীমাবদ্ধ। কথিত ঐ নাস্তিকরা আসলে বুদ্ধিবৃত্তিক কিছুর চর্চা করে না, তাদের চর্চার বিষয়বস্তু হচ্ছে মিথ্যা ও বিচ্ছিন্ন তথ্যের ব্যবহার এবং পরচর্চা, আর পরনিন্দা। সমাজ এবং পরিবেশের পরিবর্তন ঘটেছে, অথচ ওরা মনে করে ডারউইন পড়েই সমাজের পরিবর্তন ঘটানো যায়! জ্ঞানের যেখানে মারাত্মক সীমাবদ্ধতা, তখন ওদের নিকট দূরের দৃষ্টি বড়ই ঝাপসাময়।

অন্যদিকে, কিছু মুসিলম নামধারী ভাইয়েরা নাস্তিকদের সাথে তাল মিলিয়ে গালাগালির যে অস্ত্র ব্যবহার করছে, তা তাদের নোংড়া মানসিকতার বহিঃপ্রকাশ বৈ কিছু নয়। সস্তা সেলিব্রেটির চিন্তা থেকে সম্ভবত তাদের এই অবক্ষয়। আল্লাহর করুণা এবং তাঁর প্রতি দৃঢ় বিশ্বাস থেকে সম্ভবত তারা দূরে সরে গেছে। প্রিয় ভাই আমার, তুমি যে পথ বেছে নিয়েছ, কসম আল্লাহর; সেপথ তোমাকে আল্লাহর নিকটবর্তী করবে না। ভাই আমার, দ্বীন ও ধর্মকে জীবন ও কর্ম থেকে বিচ্ছিন্ন করার ইবলিসি ষড়যন্ত্র মোকাবেলা করতে হলে তোমাকে আল্লাহর নিকটবর্তী হতে হবে। আপন মেধা ও যোগ্যতা, জ্ঞান ও প্রজ্ঞাকে সঠিক স্রোতে প্রবাহিত করতে হবে। আল্লাহর প্রেমে হৃদয়ে সৃষ্টি করতে দহন ও জ্বলন। ভাইটি আমার, বিশ্বাস কর, বাকস্বাধিনতার অপব্যহার করে আখেরে তোমার ক্ষতি ছাড়া কোন লাভ হবে না।

নাস্তিক এবং মুসলিমদের প্রতি আহ্বান, আসুন, আমরা বুদ্ধিবৃত্তিক প্রজ্ঞাকে কাজে লাগিয়ে নতুন সোনালী সমাজ বির্নিমাণে অবদান রাখার চেষ্টা করি।

ফেসবুকে আমার সঙ্গে

বিষয়: বিবিধ

১০৬২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318664
০৭ মে ২০১৫ বিকাল ০৪:৪৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
318685
০৭ মে ২০১৫ সন্ধ্যা ০৬:২০
নীলাঞ্জনা লিখেছেন : আল্লা, খোদা, দৈত্য, দানবের ভয়ে চোখ কান বন্ধ করে আরবী কিতাবের তামিল নিতে হবে?
318758
০৭ মে ২০১৫ রাত ১০:৪২
হতভাগা লিখেছেন : উনারা কি এমন স্বাধীন যে বিনা বাধায় হাসিনার সাথে দেখা করতে পারেন ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File