কিছু সংখ্যক ধর্ম অবমাননা কারীর গল্প

লিখেছেন লিখেছেন মেঘে ঢাকা আকাশ ১২ মার্চ, ২০১৫, ১০:০৩:৫১ রাত



বিঃদ্রঃকারো ধর্মীয় অনুভুতিতে আঘাত করার উদ্দেশ্যে নহে

আমি আজ কারো ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার উদ্দেশ্যে আমার এই লেখা লিখছি না।যদি কারো ক্ষেত্রে এটা ঘটে তাহলে অনুগ্রহ পুর্বক ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আমি শুধুমাত্র নিজের কিছু দেখা বিষয় বলছি।

আমাদের সমাজে বর্তমান সময়ে কিছু সংখ্যক ধর্মের লেবাসধারী মানুষের আবির্ভাব হয়েছে,যারা ধর্মকে ব্যবহার করে সকল ধরনের ফায়দা লুটতে ব্যস্ত।আমার খুব কাছে বসবাসকারী একজন মানুষের কথাই বলি,তিনি গত দুই বছর আগে পবিত্র হজ্জ পালন করে এসেছেন।আমাদের এলাকায় তিনি খুবই সম্মানিত একজন মানুষ।অথচ কিছুদিন আগে তার কর্মক্ষেত্রে গিয়ে জানতে পারলাম তার আয়ের একটা বড় অংশ আসে সুদের ব্যবসা থেকে।আবার অন্য একজনের কথা বলি,তিনি পেশায় একটি মাদ্রাসার প্রিন্সিপাল।অথচ তার ব্যবহার,লেনদেন কোন কিছুই পরিষ্কার নয়।চারিত্রিক দিক থেকেও তিনি ত্রুটিপুর্ন।

এমন অনেক মানুষ আমার,আপনার আশেপাশেই আছে।যারা ধর্মের লেবাস পড়ে ধর্মকে চরম অবমাননা করে চলেছেন।আমরা নাস্তিক বা অন্য ধর্মের মানুষেরা ইসলাম ধর্মকে অবমাননা করলে তাদের বিরুদ্ধে কথা বলে থাকি।কিন্তু নিজ ধর্মের মধ্যে এই মানুষদের কে কি বলা উচিৎ?আমরা নিজ ধর্মকে যদি এই সকল শয়তানদের হাত থেকে বাচাতে না পারি তাহলে তো এরাই আমাদের ধর্মকে কলুসিত করার জন্য যথেষ্ট।

উল্লেখ্যঃআমি একজন মুসলমান

বিষয়: বিবিধ

১১৪৪ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

308594
১২ মার্চ ২০১৫ রাত ১০:৫০
মোতাহারুল ইসলাম লিখেছেন : হজ্ব করাটা ধর্মের লেবাস নয়, এটা একজন বান্দার ফরজ আদায় মাত্র। মাদ্রাসার প্রিন্সিপাল এর পেশা শিক্ষকতা। আমাদের সমাজে ভালো শিক্ষক আছে আবার খারাপ শিক্ষকও আছে। ধর্মের লেবাস হলো তাকওয়া, এটা যার মধ্যে আছে সেই সফলকাম।
আমাদের সমাজে এমন মুসলমানও আছে যারা ঈমান-আক্বিদা, আমল সবকিছুতে বেখেয়াল, কিন্তু যারা ধর্মীয় পথে চলতে চায়, তাদের সমালোচনায় সিদ্ধহস্ত। ঢালাও সমালোচনা না করে যারা ধর্মের পথে চলে তাদের ভুল-ত্রুটি ধরিয়ে দিয়ে তাদের সংশোধন করাটাই একজন মুসল্মান ভাই এর কাছে অপর মুসলমানের অধিকার।
১৩ মার্চ ২০১৫ রাত ১০:০১
249742
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : অনেক ধন্যবাদ ভাইয়া।আমি শুধুমাত্র সেই মানুষগুলোর কথাই বলার চেষ্টা করেছি।যারা নিজেরা সমাজ কে ইসলামের আলোতে আলোকিত করার কথা বলেন।কিন্তু নিজেরাই রাতের অন্ধকারে বা আড়ালে ধর্মকে ব্যবহার করে নিজের স্বার্থ হাসিল করেন।আমি সমালোচনা করছি না।সেই সকল মানুষদের ব্যপারে নিজে ও অন্যকে সজাগ করছি মাত্র।
308638
১৩ মার্চ ২০১৫ রাত ০৩:০০
আবু জারীর লিখেছেন : মূলত ঐ সকল লোকের কারনেই ধর্মের বদনাম হয়।
ধন্যবাদ।
308651
১৩ মার্চ ২০১৫ সকাল ০৭:৪৯
শেখের পোলা লিখেছেন : এদের কারণেই ইসলাম অন্যের ভয়ের কারণ হয়৷ এদের হেদায়েত করার দায়িত্ব আমাদেরই৷
১৩ মার্চ ২০১৫ রাত ১০:০০
249741
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : তার জন্যই অন্যকে সজাগ করার চেষ্টা করছি
308656
১৩ মার্চ ২০১৫ সকাল ০৯:১৭
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : ধন্যবাদ ভাইয়া,আশা করবো লিখার জন্য আমি উৎসাহিত করবেন
308952
১৪ মার্চ ২০১৫ রাত ১০:৩২
আফরা লিখেছেন : ভাল লিখেছেন ভাইয়া আরো বেশি বেশি লিখুন মানুষকে সচেতন করে তুলুন ।

ধন্যবাদ ভাইয়া ।
১৬ মার্চ ২০১৫ রাত ১১:৩৯
250343
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : ধন্যবাদ আপু আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File