অনৈতিকতা জিতেছে তবে হারেনি বাংলাদেশ

লিখেছেন লিখেছেন রাসেল রুদ্র ১৯ মার্চ, ২০১৫, ০৫:৪৬:১০ বিকাল

অনৈতিকতা জিতেছে তবে হারেনি বাংলাদেশ

আজ যে নাটক মঞ্চস্থ হলো মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। তা বিশ্ববাসীদের দেখিয়ে দিল আধিপত্যবাদীদের দাপট। আলিম দার একটা শুয়ার ছানা এটা খুবই স্বাভাবিকভাবেই আমরা জানি। ওটা পাকিস্থানী থুক্কু ফাকিস্থানী শুয়ার। ইন্ডিয়ার রেন্ডিয়ার লোভে ভুল সিদ্ধান্তর নহর বইয়ে দিয়েছে। আমাদের কী প্রতিবাদ করার মত কেউ নেই ।

মাননীয় ক্রিকেট বোর্ডের সভাপতি কী পাপন ভাজা খেয়ে বেড়াচ্ছেন ?

আর আইসিসির সভাপতি নাকি আমাদের এক নাদান অবোধ বালক মহোদয় কী ইন্ডিয়ান নাগরিকত্ব পেতে চলেছেন ?

আমাদের সাথে যেটা করা হলো সেটা কোনদিন অষ্ট্রেলিয়া বা অন্য দলের সাথে করা হলে, এর প্রতিক্রয়া হত ভয়াবহ। আমদের প্রধানমন্ত্রী তিনি নাকি খুব ক্রীড়া মোদী। এখানে মোদী শব্দটা অন্য অর্থই বহন করছে। কয়েকদিন আগে থেকেই বেশ কয়েকটি কথা অনলাইনে চাইর হচ্ছেল য়ে টিম টাইগারদের হেরে যেতে তিনি নাকি চাপ দিচ্ছেন। জানিনা এটা কতটুকু সত্যি। তবে তার উপর আমাদের পূর্ণাঙ্গ আস্থা আছে। তিনি এখন কী প্রতিক্রিয়া দেখান সেটাই দেখার বিষয়।

আজকের ক্রিকেট ম্যাচে পরাজয়ের ফলে ১৬ কোটি মানুষের চোখে যে পরিমাণ জল ঝরে যাবে তার খেসারত কে দিবে ? সরকারের যদি কোন দুরভিসন্ধি না থাকে তাহলে অবিলম্বে তারা ক্রিকেট বোর্ডকে দিয়ে মামলা করাক। আমরা আলিম দার শুয়ারটা সহ ওর সহকারীদের বিচার দেখতে চাই। বলেছিলাম যে খেলাধূলায় মুক্তিযুদ্ধকে না টেনে আনতে, তবে আজ বাধ্য হচ্ছি নিজেই এটা করতে।

সবাই একটু ভেবে দেখবেন কী , “ মার্চ মাস স্বাধীনতার মাস। এই মাসে আমাদের মিত্র বলে পরিচিত (একটা বিশেষ দলের মিত্র তারা) ভারত আর অন্যদিকে একাত্তরের পরাশক্তি পাকিস্থানী শুয়ার ছানারা এক হলো, এর সাথে যোগ দিয়েছে একটা ব্রিটিশ শুয়ার যারা এদেশ থেকে বিতাড়িত হয়েছিলো এবারের বিশ্বকাপথেকেও বিদায় নিয়েছে। এদের সন্মিলত অপকৌশলে হেরে গেলো সোনার ছেলেরা।‍তবে আমরা ১৬ কোটি মানুষ এখনও বলবো

টিম টাইগার এগিয়ে যাও

তোমরাই প্রকৃত বীর।

তোমরা হারোনি

অনৈতিকতা জিতেছে,মানবতা হেরেছে।

তোমরা হারোনি হেরেছে

সত্য মিথ্যার কাছে।

অবশেষে একটা তত্ব উদঘাটন করি, মওকা কথাটির বিশ্লেষণ পাওয়া গেলো। সেটা হলো,এই জয়ের অপকৌশলকেই বোধহয়, ভারতীয়রা তাদের মওকা বলে অভিহিত করেছিল।

বিষয়: বিবিধ

৯৮৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

309829
১৯ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৬:৪৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : বিশ্বকাপের শুরুতে শেখ হাসিনা এবং মোদীর ফোনালাপে এটাই কি বলা হয়েছিল? যেকোন মূল্যে বিজয় চাই, আমরা আপনাদের স্রষ্টা, স্রষ্টা হয়ে সৃষ্টির কাছে হার বড্ড বেমানান, তাই হারিয়ে দিলে মন খারাপ করবেন না। তাছাড়া ৭১এ আপনাদের জন্য আমাদের অবদান ভুলে গেলে চলবে? সো, একটু মানিয়ে নিন না!
309832
১৯ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:০৫
মোতাহারুল ইসলাম লিখেছেন : আশঙ্কা করেছিলাম এই খেলাটি মাঠের বাইরে খেলা হবে,তাই হলো।
309846
১৯ মার্চ ২০১৫ রাত ০৮:২৬
নূর আল আমিন লিখেছেন : থু থু আই ছিঃ ছিঃ
309881
১৯ মার্চ ২০১৫ রাত ১১:২৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আইসিসি এখন ভারতের প্লেট!!
309948
২০ মার্চ ২০১৫ রাত ০২:৪১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : নৈতিকতার মৃত্যুতে আমরা শোকাহত!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File