রোহিঙ্গা ইস্যুতে হটাৎ জিহাদী হয়ে ওঠাঃ নাস্তিকদের সামনে এখনও দুধের শিশু মুসলিম অনলাইন এক্টিভিষ্টরা ..

লিখেছেন লিখেছেন কমরেড মাহমুদ ১০ জুন, ২০১৫, ১১:২১:৪৮ সকাল



অনলাইন জগৎটাকে আমরা এখনও বুঝে উঠতে পারিনি। সেদিন লন্ডনের তেরছিড়া এক গালিবাজ সেলিব্রেটিকে বলতে দেখলাম তাঁর নিজের ফেসবুক আইডিটা নিজের ড্রয়ং রুম মনে করে। ড্রয়ং রুমের সদর দরজা খুলে রেখে কেউ রাতে ঘুমায় বলে আমার জানা নেই। যদি নিজের ওয়ালকে নিজের ড্রয়ং রুম মনে করেই থাকি তাহলে সব পোষ্ট অনলি মি করে দেওয়াই বাঞ্চনীয় …

অনলাইনে জামায়াত শিবির ও জাতীয়তাবাদী এক্টিভিষ্টদের ভাল একটা আধিপত্ত লক্ষ করা যায়। এটি একটি ভাল সংবাদ, বিরুধীদের সামনে আমরা সংখ্যায় অনেক এগিয়ে আছি। কিন্তু জ্ঞানে, অনলাইন ট্রিক্স, সাইবার যুদ্ধে আমরা বিশাল ব্যবধানে পিছিয়ে আছি। সাইবার যুদ্ধ জিনিসটা কি আমরা এখনও কেউ বুঝি উঠতে পারিনি। এইযে বিশাল একটা ইসলামি নামধারী এক্টিভিষ্ট আছে তাঁদের ভিতর বড় একটা অংশ লাইকের পাগল। ফটোশপ করা ছবি দেখিয়ে গরুর গোশে আল্লাহ্‌র নাম লেখা পাওয়া গেছে, সবাই লাইক শেয়ার করেন। অনেকে আবার এই জিনিস আলহামদুলিল্লাহ্‌ আলহামদুলিল্লাহ্‌ করতে করতে শেয়ার দিতে থাকে। একবারো ভাবেনা জিনিসটা সত্য কিনা …!!

০৪.০৬.২০১৫ তারিখ থেকে ব্যাপকভাবে মায়ানমারের মুসলিম হত্যাকাণ্ড চলছে নিয়ে চারিদিক মহামারী আঁকারে তোলপাড় হতে থাকে। বিভিন্ন বীভৎস ছবি ও ঘটনা দিয়ে এইসব প্রচার শুরু হয়। বিভিন্ন জামায়াত শিবির, কওমী ভাবধারার আইডি ও তাঁদের নিয়ন্ত্রিত পেজ থেকে এইসব উদ্ভট প্রচার শুরু হয়। মুসলিমদের উপর মায়ানমারে সার্বক্ষণিক একটা অবিচার, নির্যাতন থাকে কিন্তু আপাতত সেখাণে কোন হত্যাকাণ্ড চলছে এমন কোন খবর কোথাও নেই। আমি সেদিনই গুগলে একটা ছবি চেক দিতে যেয়ে দেখলাম সেটা মায়ানমারের না। তখন অন্য একটা করে করে যত ছবি পেয়েছি সব চেক করে ফেলেছি। তাতে দেখলাম ম্যাক্সিমাম মায়ানমারের বাহিরের ছবি, কিছু মায়ানমারের ২০১১-২০১৩ সালের হত্যাকাণ্ডের ছবি।



Ashin Wirathu.. মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর বর্বর নির্যাতনের প্রধান আসামী !! ২০০৩ সালে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর দায়ে তার২৫ বছরের জেল হয়। পরবর্তীতে ২০১০ সালে জেল থেকে মুক্তি লাভ করে সে নিজেকে মায়ানমারের ” ওসামা বিন লাদেন” হিসেবে প্রচার করে !! তখন থেকে সে ইউটিউব ও ফেসবুকের মত মিডিয়াতে ব্যাপক প্রচারনা চালাতে থাকে ।

২০০১ সালে সে মুসলিম বিদ্বেষী গোষ্ঠী “969 movement” এ যোগ দেয় । তার বিরুদ্ধে মুসলমানদের বিরুদ্ধে উৎপীড়ন চালানোর জন্য প্রচারনা চালানোর অভিযোগ থাকলেও সে নিজেকে একজন শান্তিপ্রিয় ধর্মজাজক হিসেবেই দাবি করে !! অবশ্য সে প্রকাশ্যে মুসলমানদেরকে শত্রু বলে দাবি করে !!

২০১৩ সালের জুন মাসে প্রকাশিত টাইম ম্যাগাজিনের কাভার পেজে তাকে “The Face of Buddhist Terror” হিসেবে অভিহিত করা হয় !! “ তুমি দয়ামায়া-ভালোবাসায় পরিপূর্ন হতে পারো, কিন্তু তুমি পাগলা কুত্তার পাশে ঘুমাতে পারো না” – মুসলিমদের উদ্দেশ্য করে বলা এটাই তার বচন !! সে আরো বলে যে আমরা যদি দুর্বল হয়ে যাই, তবে আমাদের ভূমি একদিন মুসলিমদের হয়ে যাবে !!

এভাবে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের নির্যাতন রোহিঙ্গাদের উপর হয়েছে, এখনও হচ্ছে এবং ভবিষ্যতেও হবে। সাগরে ভেসে বেড়ানো রোহিঙ্গাদের নির্যাতনের আভাস পাওয়া যায়। কিন্তু নির্যাতন আর হত্যাকাণ্ড এক জিনিস না। একটি নির্যাতিত জনপদের কথা বলতে যেয়ে হটাৎ করে এই ব্যাপক ভুয়া ছবির প্রচারনা দেখে আমি সেদিনই নিশ্চিত হই এটা স্বাভাবিক কোন ঘটনা না। এর পিছনে নিশ্চিত কোন বিশেষ মহল পরিকল্পিতভাবে আমাদের লাইক খোর ও আবেগী ভাইদের কাছে এইসব ভুয়া ছবি ছড়িয়ে দিচ্ছে। সাথে সাথে আমি একটা পোষ্ট দিয়ে সবাইকে সাবধান করে দেওয়ার চেষ্টা করি। আমি বলেছিলাম- আজকের রোহিঙ্গা ইস্যুটা আমার কাছে ষড়যন্ত্র মনে হচ্ছে। ইসলামী এক্টিভিষ্টদের মিথ্যাবাদী বানানোর প্ল্যান হতে পারে। মায়ানমারের এখন নির্যাতন হিসাবে যে ছবি ব্যবহার হচ্ছে তা সব ভুয়া এবং অনেক আগের। এমন ছবিও আছে যা মায়ানমারের না। আমি গুগলে সব কয়টা ছবি ধরে ধরে চেক করে দেখলাম সব ফেক। ৭ দিনের ভিতর সেখানে কোন হত্যাকান্ড চলেছে এমন কোন তথ্যের লিংক কি কারো কাছে আছে??””



সব দেখে বুঝতে পারছিলাম আমাদের ট্র্যাপে ফেলে ফয়দা লুটতে চাচ্ছে। আমরা শিশু শ্রেনীতে পড়ি তাঁদের কাছে। কিন্তু ভাবছিলাম যেভাবেই হোক এটাকে থামাতেই হবে। ইস্যুটা ধর্মীয় ও সেন্সেটিভ হওয়ায় এর বিরুধীতা করাটা বিশাল একটা চ্যালেন্স। তারপরেও সাহস করে এইসব যে ভুয়া তাঁর প্রমানমুলক একটা পোষ্ট করলাম।



এখানে ক্লিক করলে পুরো লেখাটা পাবেন

কিছু পজেটিভ নেগেটিভ রেস্পন্স পেলাম সাথে সাথে। যারা নেগেটিভ তাঁরা আওয়ামী দালাল, নাস্তিক ট্যাগ দিতে থাকে। যারা পজেটিভ ভাবে নিল তাঁরা শেয়ার দিয়ে নিজেরাও প্রচারনায় নেমে আসে। মিথ্যা ছবি দিতে দিতে সবাই সীমা ছাড়িএ যেতে থাকে। একটা সময় শুরু হলো তুর্কি সেনারা মায়ানমারে হামলা করতে ছুটে আসতেছে। লাইক শেয়ার ও আলহামদুলিল্লাহ্‌ দিয়ে ছড়াছড়ি সেইসব পোষ্ট।



ইয়েমেনের এই ছবিটা দিয়েও তাঁরা মায়ানমার বলে চালাতে চাচ্ছে। এখানে ক্লিক করলে আসল খবরের লিঙ্ক পাবেন



adedimage/komeredmahmud/1433911894.jpg[/img]

২০১২ সালের তামিল টাইগারের নিয়ে লেখা এই ব্লগের কিছু ছবি এখন রোহিঙ্গা বলে চালানো হচ্ছে



চায়নার এক শারিরিক শিক্ষাকেন্দ্রের ছবিকেও রোহিঙ্গা বলে চালানো হয়েছে



ইন্ডিয়ান ফানি ছবি হিসাবে অনলাইনে ব্যাপক প্রচারিত। দেখুন সেই লিঙ্ক



দক্ষিন আফ্রিকার ফুটবল খেলার সময় ঘটে যাওয়া ঘটনা .. এখানে ক্লিক করলে খবরের লিঙ্ক পাবেন

নীচে আরো কিছু প্রচারনার কাজে ব্যবহার হওয়া ভুয়া কিছু ছবি দেওয়া হল-











এরপরেই শুরু হয় আরো আজগুবি কাহিনী। তুরুস্কের প্রেসিডেন্ট এরদাগোন নাকি তাঁর নৌ বাহিনীকে বার্মায় পাঠিয়ে দিয়েছে বার্মিজদের সাইজ করার জন্য। এসব দেখছি আর ভাবছি আমাদেরকে গ্লোবাইজেশনের বিষয়েও কোন প্রকার জ্ঞান নাই!! লাইক শেয়ারের আশাঁয় আরো মারাত্বক মারাত্বক অস্ত্র বামেদের হাতে তুলে দিচ্ছি একটু পরে পরে।



কেন এসব হচ্ছে খুজতে যেয়ে দেখি নাস্তিক ও আওয়ামীলীগের কিছু গ্রুপ পরিকল্পিতভাবে এইসব ছবি ও উত্তেজনা চারিদিকে ছড়িয়েছে। আর এদেশের ফেবু জিহাদী কম্বলী গ্রুপের প্ররোচনায় সাধারণ ইউসাররা হুমড়ি খেয়ে পড়েছে।



Works at Awamilig লেখা প্রফাইলের এই আইডিটাতে দেখলাম মায়ানমারে তুর্কিদের ক্ষেপণাস্ত্র হামলা করিয়ে দিয়েছে। আমরা কয়েকজনে যদি এই মিথ্যা ধরিয়ে দেওয়ার কাজ না করতাম ইতিমধ্যে সব ইসলামী বেকুব আবেগী ভায়েরা তাঁরাও হামলা করিয়ে দিত। কয়েকজনে প্রায় শুরু করে দিয়েছিল, দেখুন সেই নমুনা-



আমি এগুলো দেখছিলাম আর শঙ্কিত হচ্ছিলাম, অপেক্ষা করতে থাকি যারা এইসব কাজের ফয়দা নিবে তাঁদের কাজ কখন শুরু হয় সেটা দেখার …!! গতকাল থেকেই দেখলাম তাঁরা শুরু করেছে তাঁদের মিশন। শাহাবাগী বুদ্ধিজীবীদের ইতিমধ্যে কাজে নামিয়ে দেওয়া হয়েছে। পিনাকি সাহেবও নেমে গেছে ধুতি খুলে ..!! এইসব মিথ্যা খবর প্রচার করায় কওমিদের গ্রেফতার করার আহ্ববান জানিয়েছে সে। এই চাওয়া এখানেই বসে থাকবেনা, আরো দূরে টেনে নিয়ে যাবে আমাদের এই কাজের ফল…



সবাইকে বলেছি সাবধান হোন, কেউ শুনলোনা। এখন শাহাবাগীরা সরাসরি জামায়াত শিবিরের নামে দোষারোপ করছে ধর্মীয় বিশৃঙ্খলা ঘটনোর অভিযোগে। জামায়াত শিবির নাকি রামুর মত কিছু ঘটাতে চায় এদেশে। চিন্তা করে দেখেন কিসের থেকে কোথায় নিয়ে যাচ্ছে!!! মজার বিষয় হলো, এখন যদি বাংলাদেশের বৌদ্ধদের উপর হামলা হয় এবং সেই দায়ভার জামায়াত শিবিরের উপর এসে পড়ে তাতেও আমি অবাক হবোনা। আমি আশঙ্কা করছি এমন কোন খবর হয়তো আমরা দ্রুত দেখতে পাবো…



দেখুন আমাদের বোকামীতে নাস্তিকরা আমাদের নিয়ে উপহাস করে মজা নিতেছে..



দেখুন কিভাবে হেয় করছে আমাদের…



দেখুন আমাদের সকল অর্জন শেষ করে দেওয়ার প্রচারনা। আমরা মিথ্যাবাদী, আমাদের কথা যেন কেউ বিশ্বাস না করে এটাই তাঁরা চেয়েছে। সাথে জড়াতে চাচ্ছে মোদীর বাংলাদেশ আগোমনের বিষয়টা নিয়েও।



প্রশাসনের মন্তব্য দেখুন সময়টিভির ব্রেকিং



গুগলের যুগে এসব শিশু সুলভ কাজ আসলেই মেনে নেওয়া যায়না। অনেক পিছিয়ে আছি সাইবার ভেলিতে। ফেবুতে দুদিন ভুয়া ছবি তথ্য দিয়ে অনেক জিহাদ হইলো, এইবার ক্ষেমা দ্যান জনাব। আমি সন্দিহান অনলাইনের ইসলামিষ্ট ও জাতীয়তাবাদী রাইটারদের নিয়ে মহা ষড়যন্ত্র হচ্ছে। আপনাদের জন্য সাঈদী হুজুর যেভাবে চান্দে গেছিল আজ এরদাগোন সেইভাবে মায়ানমার যাইতেছে…!! সাগরে রোহিঙ্গা উদ্ধারে পাঠানো তুরস্কের জাহাজের ছবি দিয়ে বলতেছেন মায়ানমারে যুদ্ধজাহাজ পাঠিয়েছে এরদাগোন…!! যেভাবে ভুয়া ছবি দিয়ে মায়ানমারের অত্যাচার বলে প্রচারনা চালাইতেছেন নাস্তিকরা সাঈদী হুজুরের চান্দে যাওয়ার মত ফয়দা লুটবে..!! আপনাদের সবার স্কিনশট রেখে প্রচার করবে ইসলামিষ্ট নামধারী সব আইডি ও পেজ থেকে মিথ্যা নিউজ প্রচার হয়, তাদের কোন লেখা কেউ বিশ্বাস করবেন না। তখন সত্যি সত্যি অতীতের মত রোহিঙ্গা হত্যা চললে বা আমাদের দেশে নির্যাতন চললে সেই খবর প্রচার করলে এইসব স্কিনশট দিয়ে বলবে সব মিথ্যা। আপনাদের আবেগের ঠেলায় বিবেক বিসর্জন দিয়ে নিজেদের পা নিজেরাই কুড়ালে মেরে দিচ্ছি।

আমরা যে সাইবার যুদ্ধে আওয়ামী নাস্তিকদের সামনে একেবারেই শিশু মায়ানমারের ঘটনায় আবারও প্রমান দিলাম। বেড়িয়ে আসতে হবে এইসব ল্যাকিংস থেকে। অনলাইন অফলাইন সব যায়গাতেই আমাদের শ্রেষ্ঠত্ব প্রমান করতে হবে।

বিষয়: বিবিধ

২১৭৮ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324988
১০ জুন ২০১৫ সকাল ১১:৫৭
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : সচেতনতামূলক পোস্টের জন্য ধন্যবাদ। ঠিকই বলেছেন, নাস্তিকদের কাছে আমরা এখন দুধের শিশু। এ ল্যাকিংস কাটিয়ে উঠার প্রত্যয় ব্যক্ত করেছেন। আমরা আশাবাদী,অনেক সময় পুরনোও পোস্ট করা হয় একদম ঠিক কথা।
324991
১০ জুন ২০১৫ দুপুর ১২:১১
খান জুলহাস লিখেছেন : ধন্যবাদ
324993
১০ জুন ২০১৫ দুপুর ১২:২১
ছালসাবিল লিখেছেন : অনেক তথ্য সমৃদ্ধ পোস্ট। জাজাকাল্লাহু খাইরান। Love Struck অনেক সুন্দর করে বুঝিয়েছেন। Down on Luck
রসুল (সা) বলেছেন, কোন ব্যাক্তি মিথ্যাবাদী হবার জন্য এতটুকু যথেষ্ট যে সে জা শোনে তাই বর্ণনা করে। (যাচাই করে না)
আমরা আসলে এই দলের তাই কি বা করার!!! Day Dreaming
324996
১০ জুন ২০১৫ দুপুর ১২:৩৩
নীলাঞ্জনা লিখেছেন : মায়ানমার প্রসঙ্গে মুসলিমরা এত বিচিলিত কেন? দিনে ৫বার আল্লার কাছে হাত তুলে মুমিনরা কতই না কাকুতি/মিনতি করে। চিন্তার কি আছে, আল্লা একমাত্র মুমিনদের ভাল বাসেন। আল্লা তার ফেরেস্তা ব্রিগেড পাঠিয়ে বৌদ্ধ'দের শায়েস্তা করলেই লেঠা চুকে যায়। আর আল্লার কারিস্মা দেখে নাস্তিকরাও মুমিন হয়ে যাবে বিনা বাক্যে।
১০ জুন ২০১৫ দুপুর ০১:৫৮
267032
কমরেড মাহমুদ লিখেছেন : আপনার বিনোদনমূলক কমেন্টের অপেক্ষায় ছিলাম। আল্লাহ্‌ আপনাকে ঘরে বসায় বসায় খাওয়ায় দেওয়ার জন্য পৃথিবীতে পাঠায় নাই। কাজের জন্য নেমে তাঁর উপর ভরসা করতে বলেছেন। আর লেঠা চুকে যায় না, জিহাদে নেমে আল্লাহ্‌র উপর ভরসা করে এইসব লেঠা চুকাতে বলেছেন। আমি কি বুঝাইতে পারছি জনাব?? আপনার কথায় তো আর সব কিছু চলবে না, না?? সব কিছুর একটা নিয়ম কানুন সব কোরআনে বলে দিয়েছেন।
১০ জুন ২০১৫ সন্ধ্যা ০৬:১১
267054
নীলাঞ্জনা লিখেছেন : কাজ করেই যদি খেতে হয় তো আপনার ফালতু আল্লার কি দরকার? ইহুদী, নাসারা, ভারত, জাপান,কোরিয়া, চীন, মায়ানমার........ এরা আল্লা ছাড়াই ঢের ভাল আছে। আজকের দুনিয়ায় আল্লার মুমিনদের কোন দাম আছে নাকি?
325018
১০ জুন ২০১৫ দুপুর ০৩:৪৮
আবু জান্নাত লিখেছেন : আপনাদের সচেতন এক্টিভিষ্টদের আজ বড়ই প্রয়োজন। আমাদের অধিকাংশের জ্ঞান কম, ও প্রায় সবাই আবেগে ভরা। পথ দেখানোর আপনাদের প্রয়োজন আছে। ধন্যবাদ
325045
১০ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:০৯
মাটিরলাঠি লিখেছেন :
ধন্যবাদ মাহমুদ ভাই। @আবু জান্নাত ভাই লিখেছেন: "আপনাদের সচেতন এক্টিভিষ্টদের আজ বড়ই প্রয়োজন। আমাদের অধিকাংশের জ্ঞান কম, ও প্রায় সবাই আবেগে ভরা। পথ দেখানোর আপনাদের প্রয়োজন আছে।" Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File