লাইকের জন্য

লিখেছেন লিখেছেন তাহেরা ফারুকি ১৫ মার্চ, ২০১৬, ১০:৫৬:৫২ সকাল





আমার এক আত্মীয়র ওপেন হার্ট সার্জারি হয়। অপারেশন চলাকালীন কৃত্রিম উপায়ে যে অক্সিজেন দেওয়া হয় তার চার্জ আসে ৪০ হাজার টাকা! সেই আত্মীয় পরে বলেছিলেন এতো বছর দুনিয়াতে আল্লাহর দেওয়া অক্সিজেন নিলাম একটা টাকা বিল দিতে হয়নি আর মাত্র এই কয় ঘণ্টা মানুষ আমাকে অক্সিজেন দিল তার বিল এতো টাকা ?!

প্রায় ফেবুর পাতায় লাইক কুড়ানোর জন্য আমাদের প্রিয় নবীর জামা, জুতা, পায়ের ছাপ, মা ফাতেমার ঘর, তিনি যাতে যব পিষতেন সেই যন্ত্রের ছবি, হজরত আলির তলোয়ার,ওমুক সালের কাবাঘরের ছবি দেখি। ছবি আছে ভাল কথা কিন্তু পোস্টদাতা যখন বলেন বলুন সুবহানাল্লাহ , এই পোস্টের জন্য কতগুলি লাইক, সর্বচ্চ শেয়ার চাই তখন গালি দেবার ভাষা পাইনা।

এরপর টমাটো দুই ফালি করে কেটে তার ভিতরে আল্লাহকে খুঁজতে যাওয়া, মাছের গায়ে আল্লাহ লেখা, আপেলের গায়ে আল্লাহ লেখা, গহীন বনে গাছের সারিতে কলেমা লেখার ছবি ছাড়া ও যখন দেখি ফটোশপে এডিট করে মোরগের পাখার নিচে কতোগুলি বাচ্চা, এই ছবি দিয়ে বলেন- আলহামদুলিল্লাহ্‌ দেখুন মায়ের কি ভালোবাসা!

লাইক পেতে আমরা যা করছি তা সত্যি হাস্যকর। আল্লাহ্‌কে খুঁজতে হলে এসব করতে হয়?

আর কিছুনা একজন হাঁপানি রোগীকে যখন কৃত্তিম ভাবে যন্ত্রের সাহায্য নিয়ে শ্বাস নিতে দেখেন সেই সময় কোন যন্ত্রের সাহায্য ছাড়াই বুক ভরে নিঃশ্বাস নিন তারপর বলুন- ফাবি আইয়ি আ'লা-ই রব্বিকুমা

তুকাজ্জিবান..................।

বিষয়: বিবিধ

১০২০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

362504
১৫ মার্চ ২০১৬ সকাল ১১:৫০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
362524
১৫ মার্চ ২০১৬ দুপুর ০২:৩৮
কুয়েত থেকে লিখেছেন : ভালো লাগলো লেখাটি এতো বছর দুনিয়াতে আল্লাহর দেওয়া অক্সিজেন নিলাম একটা টাকা বিল দিতে হয়নি আর মাত্র এই কয় ঘণ্টা আমাকে অক্সিজেন দিল তার বিল এতো টাকা তার পরও মানুষ আল্লাহর শোকর গুজারি নয় ধন্যবাদ আপনাকে
362558
১৫ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৭:৪০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

বর্তমান বিশ্বে আমার কাছে ঐসব লাইক-ভিখারীদের সর্বাধিক আত্মসম্মানবোধহীন মনে হয়!!
362584
১৫ মার্চ ২০১৬ রাত ১১:১৯
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
চমৎকার লিখেছেন। জাযাকাল্লাহ খাইর

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File